The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০১৪, ০৫ মাঘ ১৪২০, ১৬ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ সামপ্রদায়িক সন্ত্রাস বন্ধে আইন করতে হবে: ইমরান এইচ সরকার | যুদ্ধাপরাধীদের বিচারপ্রক্রিয়া নিয়ে ভবিষ্যতে আর কোনো মন্তব্য করবে না পাকিস্তান | ফেব্রুয়ারিতে উপজেলা নির্বাচন: সিইসি | নাটোরে ইউপি চেয়ারম্যান খুন | সাতক্ষীরার যৌথ বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ১

সুচিত্রা সেনের মৃত্যুতে ভারতের রাজনৈতিক অঙ্গনেও শোকের ছায়া

অঞ্জন রায় চৌধুরী, নয়াদিল্লি

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী সুচিত্রা সেনের মৃত্যুতে বিনোদন জগতের পাশাপাশি শোকের ছোঁয়া লেগেছে রাজনৈতিক অঙ্গনেও। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, প্রধানমন্ত্রী মনমোহন সিং, পশ্চিবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদিসহ আরো অনেকে।

সুচিত্রা সেনের মেয়ে মুনমুন সেনকে পাঠানো এক শোকবার্তায় ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বলেন, অভিনেত্রী সুচিত্রা সেনের মৃত্যুতে চলচ্চিত্র শিল্প একজন গুণী শিল্পীকে হারালো। বহু বাংলা ও হিন্দি চলচ্চিত্রের স্মরণীয় কিছু ভূমিকায় অভিনয় করেছেন তিনি। বহুমুখী অভিনয়ের কারণে তার অসংখ্য ভক্ত তাকে সব সময় স্মরণ করবে। শোকবার্তায় তিনি আরো বলেন, সুচিত্রা সেন কয়েক দশক বাংলা চলচ্চিত্রকে নিজ প্রতিভায় শাসন করেছেন। এই শক্তিমান অভিনেত্রীকে চলচ্চিত্র প্রেমীদের প্রজন্মের পর প্রজন্ম স্মরণ করবে। তিনি শুধু পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন তাই নয়, ভারতীয় অভিনেত্রী হিসেবে তিনিই প্রথম আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেন। তার অন্তর্ধান চলচ্চিত্র শিল্প বিশেষত বাংলা চলচ্চিত্রের জন্য এক অপূরণীয় ক্ষতি।

সুচিত্রা সেনের মৃত্যুতে ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং শোক জানিয়ে বলেন, চলচ্চিত্রে সাবলীল অভিনয়ের মাধ্যমে লাখ লাখ ভারতীয় ভক্তের মধ্যে এক বিশেষ স্থান করে নিয়েছিলেন সুচিত্রা সেন। এক বিবৃতিতে তিনি বলেন, প্রায় তিন দশকের বহুমুখী ক্যারিয়ারের মাধ্যমে তিনি ভারতের চলচ্চিত্র শিল্পে এক অনন্য অবদান রেখে গেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সুচিত্রা সেনের মৃত্যুর পর তার শোকবার্তায় বলেন, মহানায়িকার বিদায় চলচ্চিত্র জগত্ বিশেষত বাংলা চলচ্চিত্রের জন্য এক দুঃখজনক ঘটনা। এ ধরনের প্রতিভাময়ী একবারই জন্মে। তার সমকক্ষ আর কেউ হবে না। তিনি আরো বলেন, আজকের দিনটি খুবই কষ্টের কারণ আমরা বিশেষ একজনকে হারিয়েছি। মৃত্যুর খবর শুনে মমতা বন্দ্যোপাধ্যায় তাত্ক্ষণিক হাসপাতালে ছুটে যান এবং ডাক্তার ও তার পরিবারের স্বজনদের সঙ্গে কথা বলেন।

ভারতের জনতা পার্টির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদি গতকাল সকালে টুইটারে সুচিত্রা সেনের মৃত্যুতে শোক প্রকাশ করেন। তিনি বলেন, সুচিত্রা সেনের মতো একজন ভালো অভিনেত্রীকে আমরা হারিয়েছি। যিনি হিন্দি ও বাংলা চলচ্চিত্রে পর্বতপ্রমাণ অবদান রেখে গেছেন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ইইউ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ে পাস হওয়া এক প্রস্তাবে বলা হয়েছে, 'যেসব রাজনৈতিক দল সন্ত্রাসী তত্পরতা চালাচ্ছে তাদের নিষিদ্ধ ঘোষণা করা উচিত।' আপনিও কি তাই মনে করেন?
2 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জানুয়ারী - ২০
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০১
মাগরিব৫:৪০
এশা৬:৫৬
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :