The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০১৪, ১১ মাঘ ১৪২০, ২২ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিশ্ব ইজতেমা শুরু, তুরাগ তীরে মুসল্লিদের ঢল | ইজতেমা প্রাঙ্গণে ২ মুসল্লির মৃত‌্যু | বিএনপিকে নাকে খত দিতে হবে : আমু | দশম জাতীয় সংসদের চিফ হুইপ হলেন আ স ম ফিরোজ | দখলকারী শক্তি পরাভূত হবেই: খালেদা জিয়া

স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতিক্রিয়া

সংগ্রহ করেছেন গাজীপুর প্রতিনিধি মুজিবুর রহমান ও টঙ্গী প্রতিনিধি কাজী রফিক

এবার বিশ্ব ইজতেমার সুযোগ সুবিধা

১০ ভাগ বৃদ্ধি করা হয়েছে

আকম মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আকম মোজাম্মেল হক এমপি এবারের বিশ্ব ইজতেমা সম্পর্কে গতকাল মঙ্গলবার এক সাক্ষাত্কারে জানান, গত বছরের চেয়ে এবছর ইজতেমা ময়দানে যাবতীয় সেবামূলক সুযোগ সুবিধাসহ বিভিন্ন কার্যক্রম শতকরা ১০ ভাগ বৃদ্ধির ব্যবস্থা নেয়া হয়েছে। এ বছরসহ তিন বছরের জন্য সেবামূলক ও উন্নয়নমূলক কাজে সরকার থেকে দশ কোটি টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। ইজতেমা স্থলে পানি, বিদ্যুত্, গ্যাস, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ও রাস্তাঘাটের উন্নয়নে বরাদ্ধকৃত টাকা ব্যয় করা হবে। তিনি জানান, ইজতেমায় আগত চার হাজার ধর্মপ্রাণ মুসল্লি যাতে একত্রে টয়লেট ব্যবহার করতে পারে সে ব্যবস্থা করা হয়েছে। প্রতিদিন ইজতেমাস্থলে সত্তর লাখ গ্যালন পানি সরবরাহ করা হবে। অন্য যেকোনো বছরের চেয়ে এ বছর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ছাড়া বিদেশি মেহমানদের আবাস স্থলের নিরাপত্তার বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

বঙ্গবন্ধু বিশ্ব ইজতেমার জন্য একশত ৬০ একর ভূমি বরাদ্দ করেন

জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য, গাজীপুর-২

গাজীপুর-২ আসনের সাংসদ জাহিদ আহসান রাসেল ইত্তেফাককে জানান, বিশ্ব মুসলিম উম্মাহর পবিত্র মক্কা শরীফের হজব্রত পালনের পরই দ্বিতীয় বৃহত্তম মিলন মেলা এই বিশ্ব ইজতেমা। ১৯৬৭ সালে টঙ্গীর পাগাড় গ্রামের জাকারিয়া টেক্সটাইল মিলে অনুষ্ঠিত হয় প্রথম বিশ্ব ইজতেমা। স্বাধীনতার পর মহান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টঙ্গীর বিভিন্ন মৌজায় বিশ্ব ইজতেমার জন্য একশত ৬০ একর ভূমি বরাদ্দ দান করেন এবং এর উন্নয়নের জন্য কয়েক কোটি টাকা ব্যয় বরাদ্দ দেন। এবারের ৪৯তম বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক কার্যক্রম গতবারের চেয়ে অনেক আগেই শেষ হয়েছে। ডিজিটাল বাংলাদেশের আধুনিক রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হয়ে তাঁর বিশেষ নির্দেশে ইজতেমাস্থলের ব্যাপক উন্নয়নে রাস্তা-ঘাট, অসমতল ভূমি সমতলকরণ, সাড়ে ৪ হাজার পাকা পায়খানা, পাকা গোসলখানা, ওযুখানা, বিদেশি মুসল্লিদের জন্য পয়ঃপ্রণালী, রান্না-বান্না, থাকার জন্য স্থায়ী পাকা টিনসেড ঘর ও তিনতলা ভবণ নির্মাণ ইত্যাদির আধুনিক ব্যবস্থা, অতিরিক্ত ১.৩০ কি.মি. ইজতেমা সড়ক নির্মাণ, ড্রেন-কালভার্ট নির্মাণে ও অন্যান্য উন্নয়নের জন্য পর্যাপ্ত টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

দেশ-বিদেশের সকল মুসল্লিকে স্বাগত জানাই

এস এম শাহান শাহ আলম, চেয়ারম্যান গাজীপুর সদর উপজেলা

এবারের ৪৯তম বিশ্ব ইজতেমায় আল্লাহর সান্নিধ্য লাভে ঈমান আকিদা ও ইসলামের দাওয়াত দিতে আসায় আগত দেশ-বিদেশের সকল মুসল্লিকে স্বাগত জানাই। দীর্ঘ ৪৯ বছর ধরে আমাদের টঙ্গীতে বিশ্ব ইজতেমা পালিত হওয়ায় বিশ্বের কাছে গাজীপুরের টঙ্গী নামটি অতি পরিচিত, এতে করে আমরা টঙ্গীবাসী গর্বিত। টঙ্গীর মানুষ বিশ্ব ইজতেমায় আগত সকল মুসল্লিকে রাজনীতির বাইরে থেকে সবাই এক সাথে সেবা করতে পেরে আনন্দিত। আমরা টঙ্গীবাসী আশাবাদী গতবারের চেয়ে এবারের বিশ্ব ইজতেমায় ধর্মপ্রাণ মুসলমানদের সংখ্যা অনেক বেশি হবে।

বর্তমান সরকার দেশ-বিদেশ থেকে আগত মুসল্লিদের সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে

এড. আজমত উল্লাহ খান, সাবেক মেয়র টঙ্গী পৌরসভা

২৪ জানুয়ারি বিশ্ব ইজতেমা প্রতিবারের ন্যায় এবারও শান্তিপূর্ণ হবে বলে আমি আশাবাদী। বর্তমান সরকার দেশ-বিদেশ থেকে আগত মুসল্লিদের সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে। এতে করে গতবারের চেয়ে এবারের ইজতেমায় মুসল্লিদের অংশগ্রহণ অনেক বৃদ্ধি পাবে। গত ইজতেমায় টঙ্গী পৌরসভার পক্ষ থেকে আগত মুসল্লিদের সব ধরনের পর্যাপ্ত সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। এর মধ্যে ইজতেমা মাঠের মুন্নু টেক্সটাইল মিলের ভেতর ৪৪টি প্রতিষ্ঠানকে মুসল্লিদের বিনামূল্যে চিকিত্সা প্রদানের জন্য স্থান বরাদ্দ ও সিটি কর্পোরেশন থেকে মুসল্লিদের পর্যাপ্ত পরিমাণ স্বাস্থ্যসেবা দেওয়া হয়েছে। আমি আশা করি, এবারের ৪৯তম বিশ্ব ইজতেমায়ও এর ব্যতিক্রম হবে না। এছাড়া টঙ্গীর সকল পেশার মানুষ বিশ্ব ইজতেমায় দেশ-বিদেশ থেকে আগত দ্বীন ও ইসলামের দাওয়াতি মুসল্লিদের সেবায় নিয়োজিত থাকে।

আগত মুসল্লিদের খেদমত করতে পেরে আমরা টঙ্গীবাসী আনন্দিত।

সালাহ্ উদ্দিন সরকার, শ্রমিক নেতা গাজীপুর

প্রতি বছরের ন্যায় এবারও প্রতিটি কাজ সম্পূর্ণ করা হয়েছে ইনশাল্লাহ। এবারের বিশ্ব ইজতেমায় ভারত, পাকিস্তান, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন মুসলিম-অমুসলিম দেশ থেকে ৩৫/৪০ লাখ লোকের সমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে। ইজতেমা শুরুর সপ্তাহখানেক আগে থেকেই বিভিন্ন দেশ থেকে তাবলিগ জামাতে বিদেশি মেহমানরা আসতে শুরু করেন। মুসল্লিদের যাতায়াতসহ ময়দানে সুযোগ-সুবিধার লক্ষ্যে দু-ভাগে অর্থাত্ প্রথম পর্বে এবং দ্বিতীয় পর্বে হাজির হওয়ার জন্য তাবলিগ অনুসারীদের নির্দেশনা দেওয়া হয়েছে। এখানে সবকিছুই হয়ে থাকে বিশ্ব তাবলিগ জামায়াতের সর্বোচ্চ মজলিসে সূরার নির্দেশনা অনুযায়ী। টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হওয়ায় ও আগত মুসল্লিদের খেদমত করতে পেরে আমরা টঙ্গীবাসী আনন্দিত।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, 'এই সরকারের আয়ু এক বছরও হবে না।' আপনিও কি তাই মনে করেন?
5 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ৩০
ফজর৩:৪৫
যোহর১১:৫৬
আসর৪:৩৬
মাগরিব৬:৪৪
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: ittefaq.adsection@yahoo.com, সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: ittefaqpressrelease@gmail.com
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :