The Daily Ittefaq
ঢাকা, সোমবার ৪ ফেব্রুয়ারি ২০১৩, ২২ মাঘ ১৪১৯, ২২ রবিউল আওয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ আগামীকালের এসএসসি পরীক্ষা শুক্রবার | সংযুক্ত আরব আমিরাতে সড়ক দুর্ঘটনায় ২০ বাংলাদেশি নিহত | আরব আমিরাতে আমিরাতে সাধারণ ক্ষমার সুযোগ নিচ্ছে ২২ হাজার বাংলাদেশি | নিজস্ব অর্থায়নে শিগগিরই পদ্মার নির্মাণ কাজ শুরু: প্রধানমন্ত্রী | 'সৈয়দ আশরাফের অবস্থাও বিএনপি মহাসচিবের মতো হতে পারে' | বিপিএল: রংপুরের বিপক্ষে রাজশাহীর জয় | দ্রুত কাজ শুরু করতে বিশ্বব্যাংকে না করে দেই: অর্থমন্ত্রী | কাল সকাল-সন্ধ্যা হরতাল, ফাঁসির রায় হলে লাগাতার | জামায়াত জঙ্গি সংগঠন: সুরঞ্জিত | মির্জা ফখরুলের কারামুক্তিতে বাধা নেই | কাদের মোল্লার রায় কাল

নারী নির্যাতন মানবতাবিরোধী অপরাধ - সুলতানা কামাল

ইত্তেফাক রিপোর্ট

নারী নির্যাতন একটি মানবতাবিরোধী অপরাধ বলে মন্তব্য করেছেন 'আমরাই পারি' পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের চেয়ারপারসন সুলতানা কামাল। একই সাথে তিনি পারিবারিক সহিংসতার মামলাগুলো দ্রুত বিচার আইনে নিয়ে আসার দাবি জানান। গতকাল রাজধানীর স্পেকট্রা কনভেনশন সেন্টারে নারী নির্যাতন বন্ধে অভিনব উদ্যোগ- 'আমরাই পারি' আয়োজিত এক সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক এই উপদেষ্টা আরো বলেন, সমাজে যতদিন না পর্যন্ত নারীর প্রতি সহিংসতাকে সন্ত্রাস হিসাবে বিবেচনা করা হবে ততদিন পর্যন্ত নারীর প্রতি সহিংসতা কমবে না। নারী নির্যাতন বন্ধে এখন পুরুষ এগিয়ে এসেছে, তাদের আরো বেশি করে আন্দোলনে যুক্ত করতে হবে। নারী নির্যাতন বন্ধের আন্দোলনকে প্রতিদিনের আন্দোলনে পরিণত করতে হবে।

তিনি আরো বলেন, নারী নির্যাতনের বিষয়টিকে নারীর সম্ভ্রমহানী হিসাবে শুধু নয় একে নারীর মৌলিক অধিকার লঙ্ঘন বলে বিবেচনা করতে হবে। তিনি আরো বলেন, আসামির জামিনদারদের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। এছাড়া যে সমস্ত আইনজীবী আসামির পক্ষে লড়ছেন তাদেরও মানসিক পরিবর্তন আনা জরুরি। উন্মুক্ত আলোচনায় বক্তারা এ ব্যাপারে প্রশাসন, পুলিশের কার্যকর ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন।

প্রশ্নোত্তর পর্ব শেষে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নরওয়ের রাষ্ট্রদূত র্যাগ বিরট লান্ড, নেদারল্যান্ডস-এর ফার্স্ট সেক্রেটারি ইলা ডি ভোজ এবং অক্সফাম জিবির কো-চেয়ারম্যান এম বি আকতার।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ব্যাংক ঋণের সুদ হার আরো কমানোর দাবি জানিয়েছে ঢাকা চেম্বার। আপনি কি এর সঙ্গে একমত?
4 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১১
ফজর৫:১০
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: ittefaq.adsection@yahoo.com, সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: ittefaqpressrelease@gmail.com
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :