The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০১৪, ৯ ফাল্গুন ১৪২০, ২০ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ নাটোরে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৩ | শাহ আমানতে সাড়ে ১০ কেজি সোনা আটক | একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

টু কি টা কি

একই রূপে দিলশান

তিলকারত্নে দিলশানের রূদ্রমূর্তি বেশ অনেকদিন ধরেই অনুপস্থিত। বাংলাদেশ সফরেও হাসছে না তার ব্যাট। টি-টোয়েন্টি ম্যাচ দুটির কোনটিতেই তেমন একটা রান পাননি। প্রথম ওয়ানডেতেও ব্যর্থ। মাত্র তিন রান করে রুবেল হোসেন বলে ক্যাচ তুলে দিয়েছিলেন মুশফিকুর রহিমের হাতে। দ্বিতীয় ওয়ানডেতে মিরপুরে কাল একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল। আগের ম্যাচের চেয়ে পাঁচ রান বেশি করে আবারো রুবেলের বলেই আউট হয়ে গেলেন। এবারও ক্যাচ ধরলেন অধিনায়ক মুশফিক।

প্রিয়ঞ্জনের দ্বিতীয়

পাকিস্তানের বিপক্ষে গত ডিসেম্বরে আবুধাবিতে অভিষেকেই ৭৪ রান করেছিলেন আশান প্রিয়ঞ্জন। মিরপুরের প্রথম ওয়ানডেতে টপ অর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে আউট হয়ে গিয়েছিলেন মাত্র ছয় রানে। গতকাল আবারও স্বরূপে ফিরলেন। চতুর্থ ওয়ানডেতে এসে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে হাফ সেঞ্চুরি পেলেন প্রিয়ঞ্জন। শেষ পর্যন্ত সাকিব আল হাসানের বলে আউট হবার আগে ৯৭ বল খেলে করেছেন ৬০ রান।

রানাতুঙ্গা-ডি সিলভার পাশে

কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশের বিপক্ষে অর্জুনা রানাতুঙ্গা ও অরবিন্দ ডি সিলভা চতুর্থ উইকেট জুটিতে করেছিলেন ১৩৯ রান। চতুর্থ উইকেট জুটিতে এটাই শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ রান। গতকাল তাদের পাশে নাম লেখালেন কুমার সাঙ্গাকারা ও আশান প্রিয়ঞ্জন। এই দুই ব্যাটসম্যান মিলে করেছেন ১১৪ রান।

ভুল উদযাপনা

সেঞ্চুরি থেকে তখন মাত্র চার রান দূরে কুমার সাঙ্গাকারা। পেসার রুবেল হোসেনের বলে কাট করে দুই রান নিতে গিয়ে অল্পের জন্য বেঁচে গেলেন রান আউটের হাত থেকে। টিভি রিপ্লেতেও স্পষ্ট দেখা গেল রান আউট হননি সাঙ্গাকারা। কিন্তু কি বুঝে যেন উল্লাস করে উঠলেন গ্যালারি ভর্তি দর্শক। তাদের দেখাদেখি যোগ দিলেন উইকেটরক্ষক এনামুল হক বিজয় ও বোলার রুবেল। কয়েক সেকেন্ডের মধ্যেই ভুল ভাঙলো। সাঙ্গাকারা অবশ্য কোন ভুলের ধার ধারেননি, পরের বলেই ওয়ানডেতে নিজের ১৭তম সেঞ্চুরি তুলে নেন।

মাশরাফির পাশে সাকিব

সাকিব মিরপুরে কাল কেবল একটি উইকেটই পেয়েছেন। তাতেই অবশ্য ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট পাওয়া বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন বাহাতি এই অফ স্পিনার। তার সাথে আছেন পেসার মাশরাফি বিন মুর্তজাও। দুজনই পেয়েছেন ১৬৪ টি করে উইকেট। ২০৪ উইকেট পেয়ে শীর্ষে আছেন আরেক বাহাতি অফ স্পিনার আব্দুর রাজ্জাক। এছাড়া দিনে তিন উইকেট পাওয়া পেসার রুবেল হোসেন উঠে এসেছেন ষষ্ঠ স্থানে। তার উইকেট সংখ্যা ৬১।

ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট

খেলোয়াড় উইকেট ম্যাচ

আব্দুর রাজ্জাক ২০৪ ১৪৭

সাকিব আল হাসান ১৬৪ ১৩১

মাশরাফি বিন মুর্তজা ১৬৪ ১৩০

মোহাম্মদ রফিক ১১৯ ১২৩

ওয়ানডে আম্পায়ার হিসেবে আনিসুরের অভিষেক

ওয়ানডে আম্পায়ার হিসেবে অভিষেক ঘটেছে আনিসুর রহমানের। গতকাল মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ শ্রীলংকার মধ্যকার ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আম্পায়ার হিসেবে অভিষেক ঘটেছে ৪২ বছর বয়সী আনিসুরের।

এর আগে টি-২০ ক্রিকেটে কয়েকবার ফিল্ড আম্পায়ার ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার। ১৯৭১ সালে ১ মার্চ ঢাকায় জন্মগ্রহণকারী আনিসুর রহমান ১৯৯৫ সালের ৫ এপ্রিল সারজায় অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে অভিষিক্ত হলেও বাঁহাতি ওই মিডিয়াম পেসারের আন্তর্জাতিক ক্যারিয়ার বেশি দিন স্থায়ী হয়নি। এরপর থেকে ক্রিকেট আম্পায়ারিংয়ের দিকেই মনোনিবেশ করেন তিনি।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, 'উপজেলা নির্বাচনে বিজয়ী হয়ে বিএনপি প্রমাণ করেছে শেখ হাসিনার অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব।' আপনিও কি তাই মনে করেন?
7 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৫
ফজর৪:৫৪
যোহর১১:৪৩
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১২সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :