The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৩, ৫ চৈত্র ১৪১৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ কলম্বো টেস্টের পরাজয়ে সিরিজ হারল বাংলাদেশ | বাগাদাদজুড়ে বোমা হামলায় নিহত ৫৬ | ১২ ঘণ্টা পর ঢাকা-সিলেট রুটে ট্রেন চলাচল শুরু | ঠাকুরগাঁওয়ে অগ্নিদগ্ধ হয়ে দুই তরুণীর মৃত্যু | টাঙ্গাইলে হরতাল বিরোধী মিছিলে হামলা, ছাত্রলীগ নেতা নিহত | খালেদা জিয়াকে পকৃত যুদ্ধাপরাধীদের তালিকা প্রকাশের আহ্বান তথ্যমন্ত্রীর | রাজশাহীতে হরতালে পুলিশসহ আহত ২০, আটক ৬২ | ১৮ দলের ৩৬ ঘণ্টার হরতাল পালন

প্রধানমন্ত্রীর বক্তব্য শিষ্টাচার বর্জিত

------------- ফখরুল

ইত্তেফাক রিপোর্ট

সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রীর কথা সবসময়ই শিষ্টাচার বিরোধী। তিনি যে ভাষায় কথা বলেছেন সেটা জাতি তার কাছে আশা করে না। গতকাল সোমবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত হরতাল পরিস্থিতি নিয়ে বিএনপির সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এসময় তিনি অভিযোগ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধীদল দমনে হিংস্র হয়ে উঠেছেন। সাধারণ মানুষের রক্তে এই সরকারের হাত রঞ্জিত। এসরকার গণতন্ত্রের সমস্ত পথ রুদ্ধ করেছে। প্রতিবাদ জানানোর সকল পথ বন্ধ করে পুলিশ দিয়ে প্রতিবাদকারীদের হত্যা করছে। আওয়ামী লীগ সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণরূপে ব্যর্থ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ১৮ দলের উদ্যোগে ১৮ মার্চের সারাদিন রাত ও ১৯ মার্চ সন্ধ্যা পর্যন্ত হরতালকে কেন্দ্র করে পুলিশ দিয়ে জনগণকে নির্যাতন, আটক ও মিথ্যা মামলা দেয়া হচ্ছে। অভিযানের নামে বিএনপির নেতাকর্মীদের হয়রানি এবং নির্যাতন করা হচ্ছে। সরকার গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা রাষ্ট্রযন্ত্রকে টর্চার মেশিনে পরিণত করেছে।

সোমবারের হরতালে সারাদেশে মোট আহত ও আটকদের পরিসংখ্যান তুলে ধরে মির্জা ফখরুল বলেন, সোমবারের হরতালে সারা দেশে পাঁচ শতাধিক ব্যক্তিকে আটক এবং ৪ শতাধিক ব্যক্তিকে পুলিশ পিটিয়ে জখম করেছে। এছাড়া দুই হাজারের বেশি মানুষের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

বিএনপির নেতাকর্মীদের উপর পুলিশ বাহিনীর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি আটকদের মুক্তি ও আহতদের সুস্থতা কামনা করেন। এছাড়া লাগাতার হরতালের প্রথম দিনে সফল দাবি করে সবাইকে অভিনন্দনও জানান।

সংবাদ সম্মেলনে এ সময় আরো ছিলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমদ, সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
দেশের ৯০ ভাগ মানুষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এই মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?
2 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মার্চ - ২১
ফজর৪:৪৬
যোহর১২:০৬
আসর৪:২৯
মাগরিব৬:১৩
এশা৭:২৬
সূর্যোদয় - ৬:০২সূর্যাস্ত - ০৬:০৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :