The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ১৯ এপ্রিল ২০১৪, ৬ বৈশাখ ১৪২১, ১৮ জমাদিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ ক্ষমতা থেকে বিদায় নিতেই হবে : খালেদা জিয়া | শাহজালাল বিমানবন্দর থেকে ৫০ লাখ রুপিসহ বাংলাদেশি আটক | রাজধানীতে ৫৩ হাজার ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ গ্রেফতার ২ | অপহরণকারীদের ধরতে চেষ্টা চলছে : ডিবি | খাগড়াছড়িতে জনসংহতি সমিতির সদস্য খুন | রাঙামাটিতে অপহৃত দুই যুবক উদ্ধার

আবু বকর সিদ্দিক অপহরণ মামলা: সিএনজি অটোরিকশা চালকের জবানবন্দী

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বেলা'র নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী গার্মেন্ট ব্যবসায়ী আবু বকর সিদ্দিককে উদ্ধারের পর তাকে বহন করা সিএনজি অটোরিকশা চালক হাফিজুর রহমান আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। আজ শনিবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগমের আদালতে এ জবানবন্দী রেকর্ড করা হয়। এতে সে বৃহস্পতিবার রাতে কোথায় কোন অবস্থায় সিদ্দিককে বহন করেছিল তার বর্নানা দেন। নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জবানবন্দী গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আবু বকর সিদ্দিক উদ্ধার হলেও অপহরণের পর রিজওয়ানা হাসানের দায়ের করা মামলাটির প্রক্রিয়া চলবে। এছাড়া অপহরণের সময়ে আবু বকরের গাড়ি চালক রিপনেরও জবানবন্দী গ্রহণ করা হবে।

নারায়ণগঞ্জ আদালত সূত্র জানায়, আজ বিকেল ৪টায় আদালতে হাফিজুর রহমানের জবানবন্দী গ্রহণ করা হয়। জবানবন্দিতে তিনি জানান, তিনি সিএনজি চালিত অটো রিকশার চালক। বৃহস্পতিবার রাত ১টার দিকে মিরপুর কাজীপাড়া এলাকাতে অটো রিকশা চালনোর সময়ে আবু বকর তাকে থামিয়ে সেন্ট্রাল রোডে যাওয়ার জন্য উঠেন। ওই সময়ে আবু বকর জানান, তিনি ছিনতাইয়ের শিকার হয়েছেন। আবু বকরকে নিয়ে সিএনজি অটো রিকশাটি কলাবাগান এলাকাতে আসলে চেক পোস্টের পুলিশ সিগন্যাল দেয়। সেখানে থামলে পুলিশ আবু বকর ও সিএনজি চালককে ধানমন্ডি থানায় নিয়ে যায়।

এদিকে বুধবার আবু বকর সিদ্দিকের অপহরণের পর পুলিশ সদর দপ্তরে গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটি আজ দুপুরে ফতুল্লার দেলপাড়া এলাকার অপহরণের ঘটনাস্থল ও ফতুল্লার দাপায় আবু বকর সিদ্দিকের মালিকানাধীন হামিদ সুয়েটার কারখানা পরিদর্শন করেছেন। কমিটির প্রধান ঢাকা মেট্রোপলিট্রন পুলিশের অতিরিক্ত কমিশনার শেখ মুহম্মদ মারুফ হোসেনের নেতৃত্বে অপর ৪জন ডিএমপির যুগ্ম কমিশনার মো. মনিরুল ইসলাম, র্যাব ১১ এর মেজর মো. সাদেকুর রহমান, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদুর রহমান ও পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবদুল মান্নান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বুধবার দুপুর ২টা ২০ মিনিটে কারখানা থেকে বেরিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন আবু বক্কর সিদ্দিক। পৌনে ৩টার দিকে তাদের গাড়িটি ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের দেলপাড়া এলাকাতে ভূইয়া ফিলিং স্টেশনের সামনে আসলে অপর একটি গাড়ি পেছন থেকে ধাক্কা দেয়। তখন ওই গাড়ি থেকে নেমে আসা দুর্বৃত্তরা অস্ত্রের মুখে আবু বক্কর সিদ্দিককে অপহরণ করে একটি নীল রঙয়ের গাড়িতে করে ঢাকার দিকে চলে যায়। এর পর থেকেই সে নিখোঁজ রয়েছে। এ ঘটনায় সৈয়দা রিজওয়ানা হাসান বাদী হয়ে অজ্ঞাত ৮জনের বিরুদ্ধে মামলা করেন পুলিশ ইতোমধ্যে নিশ্চিত হয়েছে যাত্রাবাড়িতে মেয়র হানিফ ফ্লাইওভার দিয়ে অপহরণ কাজে ব্যবহূত গাড়িটি অতিক্রম করেছে। তবে এর নাম্বার প্লেটটি ছিল ভুয়া। শ্বাসরুদ্ধ অবস্থার পর বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে রাজধানীর কলাবাগান বাসস্ট্যান্ডে স্থাপিত চেকপোস্টে একটি সিএনজি অটোরিকশায় তাকে খুঁজে পায় পুলিশ। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, চেকপোস্টে তল্লাশির জন্য থামানো একটি সিএনজি অটোরিকশার ভেতর আবু বকরকে দেখতে পান তারা। এ সময় আবু বকরের সঙ্গে আর কেউ ছিলেন না। পরে পরিচয় পেয়ে তাকে ধানমন্ডি থানায় নিয়ে যায় পুলিশ। শুক্রবার সকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপমের আদালতে জবানবন্দী দেন আবু বকর সিদ্দিক।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, 'বঙ্গবন্ধুর নেতৃত্বে '৭০-এর নির্বাচনে বিজয়ী জনপ্রতিনিধিরাই বাংলাদেশের স্বাধীনতার সিদ্ধান্ত নিয়েছিলেন। অন্য কেউ যুদ্ধ ঘোষণা করলে তা সন্ত্রাসী কর্ম হিসেবে চিহ্নিত হত।' আপনিও কি তাই মনে করেন?
8 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৮
ফজর৫:১৩
যোহর১১:৫৫
আসর৩:৩৯
মাগরিব৫:১৮
এশা৬:৩৬
সূর্যোদয় - ৬:৩৪সূর্যাস্ত - ০৫:১৩
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :