The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ৪ মে ২০১৩, ২১ বৈশাখ ১৪২০, ২২ জমাদিউস সানি ১৪৩৪
সর্বশেষ সংবাদ ৪৮ ঘণ্টার মধ্যে নির্দলীয় সরকার ঘোষণা দেয়ার আল্টিমেটাম : মতিঝিলে ১৮ দলের সমাবেশে খালেদা জিয়া | প্রধানমন্ত্রীর বক্তব্য অন্তসারশূন্য, অবরোধ হবেই: হেফাজত | দয়া করে আর মানুষ হত্যা করবেন না: খালেদা জিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রী

শুকনো খাবার নিয়ে অবরোধে শরীক হওয়ার আহ্বান

চট্টগ্রাম অফিস

হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফি সংগঠনের নেতাকর্মী ও তৌহিদী জনতার প্রতি ৫ মে ঢাকা অবরোধ কর্মসূচি সর্বাত্মকভাবে পালন করার আহ্বান জানিয়েছেন। তিনি সরকারের মন্ত্রী এমপি ও ক্ষমতাসীন দলের নেতাদের প্রতি উস্কানিমূলক বক্তব্য পরিহার করে গণআকাঙ্ক্ষা পূরণে সর্বোচ্চ মনোযোগী হওয়ার অনুরোধ করেন। গতকাল অবরোধ কর্মসূচিতে নেতৃত্ব দেয়ার জন্য ঢাকা অভিমুখে রওনা হওয়ার প্রাক্কালে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের নায়েবে আমীর মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ শামসুল আলম, মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, কেন্দ্রীয় নেতা মাওলানা মুফতি জসীম উদ্দীন, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা আনাস মাদানী, হেফাজতে ইসলামের প্রচার সচিব মাওলানা মুনির আহমদ, হেফাজত আমীরের পিএস মাওলানা শফিউল আলম প্রমুখ।

আল্লামা শাহ আহমদ শফি আরো বলেন, ৩ মাস ধরেই বক্তৃতা-বিবৃতি, সাংবাদিক সম্মেলন, জনসমাবেশ ও শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে সরকারের কাছে আমাদের ১৩ দফা দাবি উত্থাপন করেছি। আমাদের প্রধান দাবি হচ্ছে সংবিধানে আল্লাহ্্র উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস পুনঃস্থাপন এবং দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির সুরক্ষা ও শৃঙ্খলা রক্ষার জন্য মৃত্যুদণ্ডের বিধান রেখে ধর্মঅবমাননার বিরুদ্ধে অবিলম্বে কঠোর আইন পাস। পাশাপাশি ফেসবুক, টুইটারসহ বিভিন্ন ব্লগ ও সাইটে মহান আল্লাহ্, রাসূল (সা.), ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যেসব অবমাননাকর জঘন্য কটূক্তিকর প্রচারণা অব্যাহত রয়েছে, সেসব বন্ধ করে বস্তুনিষ্ঠ তদন্তের মাধ্যমে জড়িত ব্লগ, ব্লগার ও পোস্টদাতাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা। পাঠ্য বইয়ের সকল ধর্মঅবমাননাকর মন্তব্য ও উদ্ধৃতির জন্য ক্ষমাপ্রার্থনা করে অবিলম্বে সংশোধনী প্রকাশ। নারীদের নিরাপদ কর্মপরিবেশ ও সার্বিক নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। এছাড়া সকল অনাচার, ব্যভিচার ও অশ্লীলতাসহ নাটক-সিনেমায় ব্যক্তিজীবনে ধর্মীয় নিদর্শন তথা দাড়ি-টুপি, হিজাব ও ধর্মীয় শিক্ষা নিয়ে অবমাননা রোধে পদক্ষেপ নেয়ার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দান। শিক্ষার সকল স্তরে ধর্ম ও নৈতিক শিক্ষাকে বাধ্যতামূলক করা ইত্যাদি। আমাদের সকল দাবিই দেশের শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তার জন্য অত্যন্ত জরুরি। সরকার দেশ, জনগণ ও মুসলমানদের স্বার্থে আমাদের ন্যায্য দাবিসমূহ মেনে নিলেই চলমান আন্দোলনের প্রয়োজনীয়তা শেষ হয়ে যায়।

আল্লামা শাহ আহমদ শফি ১৩ দফা বাস্তবায়নের দাবিতে আগামীকাল ৫ মে ঢাকা ঘেরাও কর্মসূচিতে সর্বাত্মকভাবে শরীক হওয়ার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, এই ঈমানী দাবি আদায়ের জন্য ৯৩ বছর বয়সে শারীরিক অসুস্থতা নিয়ে আমাকে রাজপথে বের হতে হচ্ছে। আপনারা সকলেও শান্তিপূর্ণ এই ঈমানী আন্দোলনে শরীক হবেন বলে আমি আশাবাদী।

আল্লামা শাহ আহমদ শফি অবরোধ কর্মসূচি বাস্তবায়নে তৌহিদী জনতাকে চিড়া-মুড়ি, শুকনো খাবার, জায়নামাজ ও তসবিহ নিয়ে অবরোধ কর্মসূচিতে শরীক হতে আহ্বান জানিয়েছেন। তিনি কর্মী-সমর্থক ও তৌহিদী জনতার প্রতি কোনরূপ বিশৃঙ্খলায় না জড়িয়ে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনেরও তাগিদ দেন।

এদিকে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী অবিলম্বে ১৩ দফা দাবি বাস্তবায়ন এবং ডা. ইমরান এইচ সরকারসহ সকল ইসলাম বিদ্বেষী নাস্তিকদেরকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার আহ্বান জানান।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি বলেছে, তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিলে প্রধানমন্ত্রীর আলোচনায় বসার আহ্বানে সাড়া দেবে। দলটির এই সিদ্ধান্ত যৌক্তিক বলে মনে করেন?
9 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মার্চ - ১৯
ফজর৪:৪৮
যোহর১২:০৭
আসর৪:২৮
মাগরিব৬:১৩
এশা৭:২৫
সূর্যোদয় - ৬:০৩সূর্যাস্ত - ০৬:০৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :