The Daily Ittefaq
ঢাকা, রবিবার ০১ জুন ২০১৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪২১, ২ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ ট্রাইব্যুনালের প্রসিকিউশন টিমের পুনর্গঠন প্রয়োজন: এটর্নি জেনারেল

বেগমগঞ্জে গণশহীদ স্মৃতিস্তম্ভ নির্মাণের অর্থ বেহাত

চৌমুহনী (নোয়াখালী) সংবাদদাতা

নোয়াখালী বেগমগঞ্জ উপজেলার গোপালপুর বাজারে '৭১ সালের ১৯ আগস্ট পাকবাহিনী ৫৪ জন লোককে গুলি করে হত্যা করে।

দীর্ঘদিন পর শহীদের স্মৃতি রক্ষার্থে জেলা পরিষদ স্মৃতিস্তম্ভ নির্মাণের জন্য দু'লাখ টাকা বরাদ্দ দিলে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারসহ কতিপয় ব্যক্তি গোপনে অর্ধেক টাকা উত্তোলন করে। এ ঘটনা জানাজানি হলে শহীদ পরিবারের ও গোপালপুর গণশহীদ স্মৃতি সংসদের সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। গোপালপুর গণশহীদ স্মৃতি সংসদের সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক আনোয়ার পারভেজ জানান, ১৯৭১ সালের ১৯ আগষ্ট গোপালপুরবাসীর শোকের দিন। ২০১৩ সালে গণশহীদ স্মৃতি সংসদের পক্ষ থেকে নোয়াখালী জেলা পরিষদের প্রশাসক বরাবরে আবেদন করলে জেলা পরিষদ সংগঠনের অনুকূলে প্রাথমিক পর্যায়ে দু'লাখ টাকা বরাদ্দ দেয়।

প্রকল্প দাখিল করার পূর্বেই বেগমগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সৈয়দ আবুল হোসেন বাঙ্গালী নিজে সভাপতি ও আবুল বাসার সম্পাদক দাবি করে ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি দাখিল করে ৯৪ হাজার ৫০০ টাকা উত্তোলন করে। এ নিয়ে শহীদ পরিবারের সদস্য ও স্থানীয় জনমনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হোসেন বাঙ্গালী জানান, আবুল বাসারসহ কয়েকজন এসে আমাকে সভাপতি করে গোপালপুর বধ্যভূমি বাস্তবায়ন কমিটি করে জেলা পরিষদ থেকে ৯৪ হাজার ৫০০ টাকা উত্তোলন করে উত্তরা ব্যাংক চৌরাস্তা শাখায় জমা রেখেছে। এ ব্যাপারে নোয়াখালী জেলা পরিষদের প্রশাসক ডা. এ বি এম জাফরউল্যা জানান, ঘটনাটি আমি শুনেছি।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে প্রশ্ন ফাঁসের ঘটনা স্বীকার করে এর দায়-দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আপনি কি তার দাবিকে যৌক্তিক মনে করেন?
6 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মার্চ - ২১
ফজর৪:৪৬
যোহর১২:০৬
আসর৪:২৯
মাগরিব৬:১৩
এশা৭:২৬
সূর্যোদয় - ৬:০২সূর্যাস্ত - ০৬:০৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :