The Daily Ittefaq
ঢাকা, বুধবার ১০ জুলাই ২০১৪, ২৫ আষাঢ় ১৫২১, ১১ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ সমুদ্রে ভারতের আধিপত্য প্রতিষ্ঠা হয়েছে: বিএনপি | নারায়ণগঞ্জে সাত খুন: সিআইডির তদন্ত বন্ধের জন্য আবেদন খারিজ | রাজধানীর কামরাঙ্গীর চরে পোশাক কারখানায় আগুন, নিহত ১ | টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা (আর্জেন্টিনা ৪-২ নেদারল্যান্ডস)

সমুদ্র বিজয়ে অর্জিত সম্পদ জনগণের কল্যাণে কাজে লাগানো হবে

------------প্রধানমন্ত্রী

বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় প্রত্যয়ের সঙ্গে বলেছেন, ভারতের সঙ্গে সমুদ্র বিজয়ের মাধ্যমে যে সম্পদ অর্জন হয়েছে তা জনগণের উন্নয়নে যথাযথভাবে কাজে লাগানো হবে। তিনি বলেন, আমরা ইতিমধ্যে অনেক সমস্যার সমাধান করেছি। সমুদ্রসীমায় আমাদের অধিকার অর্জনে সক্ষম হয়েছি। ভারতের কাছ থেকে ন্যায্য হিসসা হিসাবে যে সমুদ্রসীমা আদায় করেছি তা জনগণের কল্যাণে কাজে লাগাতে পারবো ইনশাআল্লাহ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের সদস্যদের জোরালো ভূমিকা রাখার আহবান জানান।

তিনি বলেন, আমি আশা করি, অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন-এর প্রতিটি সদস্য তাদের নিষ্ঠা, আন্তরিকতা এবং দক্ষতার সর্বোচ্চ প্রয়োগ ঘটিয়ে আগামী দিনের জন্য একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে একযোগে কাজ করবেন। জনগণের করের পয়সায় আমাদের বেতন-ভাতা হয়—সদস্যদের এ কথা স্মরণ করে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দায়িত্ব জনগণের কাছে তাদের প্রাপ্য সেবা পৌঁছে দিয়ে তাদের ঋণ শোধ করা। মনে রাখবেন, আমরা জনগণের শাসক নই, সেবক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

সংগঠনের সভাপতি ড.কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক এবং মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররফ হোসেন ভুঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব এ এন শামসুদ্দিন আজাদ চৌধুরী।

যেকোন রাজনৈতিক সরকার একটি সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করে এবং তাদের লক্ষ্য জনগণের জীবনমান উন্নত করা উল্লেখ করে প্রধানমন্ত্রী এসোসিয়েশনের সদস্যদের উদ্দেশ্যে বলেন, সরকারের গৃহীত কর্মসূচি বাস্তবায়নের দায়িত্ব আপনাদের। আপনাদের আন্তরিকতা, পরিশ্রম এবং কর্মদক্ষতার উপর নির্ভর করে সরকারের গৃহীত কর্মসূচি কতটা সফলভাবে বাস্তবায়িত হবে।

প্রধানমন্ত্রী বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে এসোসিয়েশনের সদস্যদের নানাবিধ প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। বিগত সময়ের সকল বঞ্চনার অবসান ঘটিয়ে তার সরকার যোগ্যতা, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে সকল স্তরের পদোন্নতি নিশ্চিত করেছে।

তিনি বলেন, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত উপ-সচিব থেকে সিনিয়র সচিব পর্যায় পর্যন্ত ২ হাজার ৬২৪ জন কর্মকর্তাকে পদোন্নতি প্রদান করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন সচিব ৮২ জন, অতিরিক্ত সচিব ৩৭৩ জন, যুগ্ম-সচিব ১ হাজার ৯৭ জন এবং উপ-সচিব ১ হাজার ৭২ জন।

প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন দপ্তর-অধিদপ্তরে আরও কয়েক হাজার কর্মকর্তার পদোন্নতি কার্যকর করা হয়েছে। শেখ হাসিনা বলেন, সরকারি কর্মচারীদের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে জাতীয় বেতন কমিশন গঠন করা হয়েছে। আগামী ডিসেম্বর নাগাদ কমিশন তার রিপোর্ট পেশ করবে। ইতোমধ্যে ২০ ভাগ মহার্ঘভাতা কার্যকর করা হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে দেশকে একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করা তার সরকারের চূড়ান্ত লক্ষ্য।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পর্কে টিআইবির প্রতিবেদন বস্তুনিষ্ঠ নয় বলে উল্লেখ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আপনিও কি তাই মনে করেন?
7 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মার্চ - ১৯
ফজর৪:৪৮
যোহর১২:০৭
আসর৪:২৮
মাগরিব৬:১৩
এশা৭:২৫
সূর্যোদয় - ৬:০৩সূর্যাস্ত - ০৬:০৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :