The Daily Ittefaq
ঢাকা, সোমবার ২৮ জুলাই ২০১৪, ১৩ শ্রাবণ ১৪২১, ২৯ রমজান ১৪৩৫
সর্বশেষ সংবাদ তোবায় আটকা শ্রমিক, বেতন দিচ্ছে বিজিএমইএ

ডলি ইকবালের মুখোমুখি চিত্রনায়িকা শাবানা

ঢাকায় এলে সাধারণত নিজের চলচ্চিত্রের কলিগদের সাথেও কথা বলেন না। যদিও এরই ভেতরে মিডিয়ার কল্যাণে শাবানার মুখচ্ছবি অনেকেই পেয়ে গেছেন। তবে ঢকায় এলেই এক বন্ধুর বাসায় তিনি আসেন। এমনকি সেই বন্ধুটিও শাবানার বাসায় যান। তিনি আর কেউ নন। ঢাকার প্রখ্যাত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ডলি ইকবাল।
ডলি ইকবাল বলেন, ‘শাবানা আপা আমাদের পারিবারিক বন্ধুর মতো। তাঁকে বাইরের মানুষেরা যেমনটা রাশভারী হিসেবে চেনেন, শাবানা আপা তা থেকে একেবারেই আলাদা আদলের। যেমন বছর কয়েকের ভেতরে আপার সাথে দেখা হয় এক পারিবারিক বিয়ের অনুষ্ঠানে। এমনিতেই শাবানা আপার এক মেয়ের দুর্ঘটনার কারণে তিনি অনেকটা চুপ হয়ে যান। খুব একটা বাইরে বের হন না। আমরাও আমাদের আড্ডায় কখনো পারিবারিক প্রসঙ্গ আনতাম না। তবে এটা ঠিক আমি, শবনম আপা সবাই খুব করে অনুরোধ করেছি শাবানা আপাকে সিনেমায় আসার জন্য।
তাঁর সাথে বারবার বলেছি সিনেমাটা শুরু করার জন্য। অবশেষে শাবানা আপা তাঁর স্বামীকে সাথে নিয়ে এসএস প্রডাকশনের হয়ে একটি যৌথ প্রযোজনার কাজও শুরু করেছিলেন।
আমার সাথে দেখা হলেই একটা কথা বলেন তিনি—‘ডলি তুই যে কেন সিনেমায় এলি না? এখন তো আমি আয়নার সামনে দাঁড়ালে আমাকেই চিনতে পারি না। আর তুই দিনকে দিন সুন্দর হচ্ছিস।’
এমন অনেক খুনসুটির গল্প শাবানা আপার সাথে আমার। সর্বশেষ এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে সাদিক ভাই শাবানা দম্পতি হাজির। হঠাত্ করেই তিনি আমাদের মধ্যমণি হয়ে গেলেন। অনুষ্ঠান শেষে সবার ফটোশুট আর আড্ডা হলো।
নিজের চলচ্চিত্রের বিশ্লেষণ থেকে তিনি এ সময়ের শাকিব খানকে খুব পছন্দ করতেন। তাঁর নতুন কোনো ছবি হলে শাকিবকে নেবেন বলেও কথা দিয়েছিলেন।
পারিবারিকভাবে খুবই পরহেজগার এখন। আমি আমেরিকায় গেলে তাঁর বাসায় একবার হলেও যেতাম। তবে আমেরিকায় তিনি খুবই সাবলীল জীবন যাপন করেন। নিজের মতো করেই দারুণ গোছানো এক সংসার। আমাদের দেশে এত এত তারকার কত গসিপের কথা শুনি। কিন্তু শাবানা আপাকে নিয়ে কেউ টু শব্দটিও করতে পারেনি।
তবে সাদিক ভাই তাঁর স্ত্রীকে নিয়ে খুব মজা করতেন। একবার পুরোনো ছবির রেকর্ড দেখতে লাগলাম। ঘরভর্তি শাবানার আত্মীয়, এক ছোট্ট নাতিও আছে। টিভি স্ক্রিনে রাজ্জাক শাবানার গান চলছে। তো ওই পিচ্চি (এই মুহূর্তে নামটা মনে আসছে না) হঠাত্ করেই শাবানার দিকে তাকিয়ে বললো, দাদীমা, ওই লোকটাকে তো দাদার মতো লাগছে না। তো ওর সাথে নাচছো কেন?
আমরা তো হো হো করে হেসেই কূল পাই না।
আমি মনে করি, প্রযোজক বা পরিচালক হিসেবে শাবানার ফিরে আসা উচিত। এ সময় অন্তরালে থাকা উচিত নয়। চলচ্চিত্র জগতে তাঁকে আমাদের খুব প্রয়োজন।

এই পাতার আরো খবর -
font
আজকের নামাজের সময়সূচী
মার্চ - ২৫
ফজর৪:৪২
যোহর১২:০৫
আসর৪:২৯
মাগরিব৬:১৫
এশা৭:২৭
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৬:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: ittefaq.adsection@yahoo.com, সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: ittefaqpressrelease@gmail.com
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :