The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ১৫ আগস্ট ২০১৩, ৩১ শ্রাবণ ১৪২০ এবং ০৭ শাওয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ আজ জাতীয় শোক দিবস | বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা | মিশরে সেনা অভিযানে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২৫ জনে, ফের বিক্ষোভের ডাক

ম্যাচ ফিক্সিং শুনানিতেপ্যানেল প্রধান হচ্ছেন মাহমুদুল আমিন চৌধুরী

স্পোর্টস রিপোর্টার

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলে ম্যাচ পাতানো ও স্পট ফিক্সিংয়ের অভিযোগ শুনানির জন্য সাবেক প্রধান বিচারপতি মাহমুদুল আমিন চৌধুরীকে প্রধান করে ডিসিপ্লিনারি প্যানেল গঠনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদুল আমিন চৌধুরী গতকাল বুধবার জানান, এই প্যানেলের চেয়ারম্যান হতে বিসিবি তার সঙ্গে যোগাযোগ করলে তিনি সম্মতি দিয়েছেন।

মঙ্গলবার বিকালে হোটেল রেডিসনে আইসিসি ও বিসিবির যৌথ সংবাদ সম্মেলনে ৯ জনের বিরুদ্ধে বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিং বা স্পট ফিক্সিংয়ে জড়িত থাকাসহ বিভিন্ন অভিযোগ আনে আইসিসির দুর্নীতি বিরোধী ও নিরাপত্তা ইউনিট (আকসু)।

মাহমুদুল আমিন চৌধুরী জানান, প্যানেলের প্রধান হওয়ার ব্যাপারে গত ১১ আগস্ট বিসিবি তার সঙ্গে যোগাযোগ করে। তবে প্যানেলের অন্য সদস্য কারা সে সম্পর্কে তিনি এখনো জানেন না।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী বলেন, গত বছরের ১ অক্টোবর থেকে কার্যকর হওয়ায় বিসিবির ক্রিকেটার ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য দুর্নীতি বিরোধী নীতিমালা অনুযায়ী ডিসিপ্লিনারি প্যানেল গঠন করা হবে।

প্যানেলের চেয়ারম্যান অন্তত ১০ জনকে নিয়োগ দিয়ে প্যানেল পূর্ণ করবেন। তাদের তিনজন হবেন সুপ্রিম কোর্ট অথবা জেলা আদালতের সাবেক বিচারপতি। তিন জন বিশিষ্ট ব্যক্তিত্ব। বাকি চার জন ক্রিকেট বিশেষজ্ঞ। এই প্যানেল থেকেই একজনকে আহ্বায়ক করে তিন সদস্যের ট্রাইব্যুনালও গঠন করবেন প্যানেলের চেয়ারম্যান।

বিচার প্রক্রিয়া যত দ্রুত সম্ভব শেষ করতে চায় বিসিবি। তবে সময়সীমার কথা বলতে উল্লেখ করেননি বিসিবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী। তিনি জানান, অভিযুক্তরা আপিল করার জন্য ১৪ দিন সময় পাচ্ছেন। এরপর শুনানি শুরু হবে। শুনানিতে কেউ দোষী প্রমাণিত হলে ট্রাইব্যুনালের চেয়ারম্যানের কাছে আপিল করতে পারবেন। আপিলে হেরে গেলে তার আন্তর্জাতিক ক্রীড়া আদালতে যাওয়ারও সুযোগ থাকবে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, 'অধিকার সংগঠনটির এই মুহূর্তে এজেন্ডা—জামায়াত, হেফাজত, জঙ্গিবাদ ও তেঁতুল হুজরের স্বার্থরক্ষা করা।' আপনি কি তার এই বক্তব্য সমর্থন করেন?
3 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৮
ফজর৫:১৩
যোহর১১:৫৫
আসর৩:৩৯
মাগরিব৫:১৮
এশা৬:৩৬
সূর্যোদয় - ৬:৩৪সূর্যাস্ত - ০৫:১৩
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :