The Daily Ittefaq
মঙ্গলবার ২৬ আগস্ট ২০১৪, ১১ ভাদ্র ১৪২১, ২৯ শাওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ ওরিয়েন্টাল ব্যাংকের ছয় কর্মকর্তাসহ ৭ জনের কারাদণ্ড | চট্টগ্রাম নৌঘাঁটিতে যুদ্ধজাহাজে আগুন | বিজিবিকে প্রশিক্ষণ দেয়ার প্রস্তাব বিএসএফের | শাস্তি কমল সাকিবের | আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হত্যায় আটক ৩

ভোগান্তির আরেক নাম কুমিল্লা বাস টার্মিনাল

মো. লুত্ফুর রহমান, কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা নগরীর জাঙ্গালিয়াস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালটি খানা-খন্দে ভরপুর হয়ে গেছে। পরিণত হয়েছে যেন ময়লা-আবর্জনার ভাগাড়ে। সামান্য বৃষ্টিতেই সেখানে জমে যায় পানি । পানি নিষ্কাশনেরও কোন ব্যবস্থা নেই। উপরন্তু নালা-নর্দমার দূষিত পানি এসে জমা হওয়ায় টার্মিনালটি সারাক্ষণই থাকে কর্দমাক্ত।

টার্মিনালে প্রবেশ করামাত্রই দুর্গন্ধ নাকে এসে লাগে। খানাখন্দে ভরা কর্দমাক্ত, নোংরা টার্মিনালে চলাচলে প্রতিদিন হাজার হাজার যাত্রীসাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। ওই টার্মিনালের সংস্কারসহ বিভিন্ন সমস্যার সমাধানের জন্য কুমিল্লা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নসহ সংশ্লিষ্টরা দাবি জানিয়ে আসলেও এ অসহনীয় অবস্থার কোন পরিবর্তন হয়নি।

শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র জানায়, মহানগরীর ২১ নং ওয়ার্ডের জাঙ্গালিয়া এলাকায় অবস্থিত কুমিল্লা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে রাজধানী ঢাকা এবং কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি, চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, কচুয়া, লাকসাম, নাঙ্গলকোট ছাড়াও জেলার পূর্ব ও দক্ষিণ অঞ্চলের সবকটি উপজেলার জনগণ কমপক্ষে ২০টি রুট দিয়ে বিভিন্ন স্থানে বাসে যাতায়াত করে থাকেন। এ টার্মিনালে এসেই হাজার হাজার নারী-পুরুষ, শিশুদের পড়তে হয় সীমাহীন ভোগান্তিতে। টার্মিনালে প্রবেশের রাস্তাটি ছোট-বড় গর্ত ও খানা-খন্দে ভরপুর। প্রায়শই ঘটছে দুর্ঘটনা। গাড়ি চলাচলের সময় কর্দমাক্ত মাটি ও আবর্জনা ছিটেক পড়ে যাত্রী ও পথচারীদের জামা-কাপড় নষ্ট হচ্ছে। অপরদিকে পর্যাপ্ত যাত্রী ছাউনি না থাকায় যাত্রীসাধারণকে বৃষ্টিতে ভিজে রোদে পুড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাস টার্মিনালের ভেতরে বাস পার্কিংয়ের সমস্যা দীর্ঘদিনের। এছাড়া এখানে দিন দিন বেড়ে চলেছে ছিনতাইকারী ও চাঁদাবাজদের দৌরাত্ম্য। বিদ্যুত্ ব্যবস্থাও নাজুক।

জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী মোতাহের হোসেন জানান, গত বছর এ টার্মিনালে ইট-সুরকি ফেলে চলাচলের কিছুটা উপযোগী করা হয়েছিল। বর্তমানে টার্মিনালটিতে দু:সহ পরিস্থিতি বিরাজ করছে। হাজার হাজার যাত্রীসাধারণ অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, 'হতাশায় নিমজ্জিত বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে মিথ্যাচার করছে।' আপনিও কি তাই মনে করেন?
9 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৫
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: ittefaq.adsection@yahoo.com, সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: ittefaqpressrelease@gmail.com
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :