The Daily Ittefaq
ঢাকা, রবিবার ০৮ সেপ্টেম্বর ২০১৩, ২৪ ভাদ্র ১৪২০ এবং ১ জিলক্বদ ১৪৩৪
সর্বশেষ সংবাদ থ্রিজির নিলাম সম্পন্ন: প্রতি মেগাহার্টজ তরঙ্গের দাম ২ কোটি ১০ লাখ ডলার | জামালপুরের নিজ বাড়িতে দম্পতি খুন | সিরিয়ায় সামরিক অভিযান প্রশ্নে সমর্থন বাড়ছে: যুক্তরাষ্ট্র | প্রধানমন্ত্রীর মাথা খারাপ, তার চিকিত্সার সুপারিশ করছি: খালেদা জিয়া

সংবাদ সংক্ষেপ

কালিয়াকৈরে মাদক বিক্রেতাদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ

কালিয়াকৈর(গাজীপুর)সংবাদদাতা গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নের রাখালিয়াচালা গ্রামবাসী গত শুক্রবার সন্ধ্যায় মাদক বিক্রেতাদের গ্রেফতার ও মাদক বিক্রি বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন। সমাবেশ শেষে মুক্তিযোদ্ধা জামির সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন রাখালিয়াচালা মাদক প্রতিরোধ কমিটির যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম, কামাল হোসেন ও অ্যাড. রফিকুল ইসলাম।

আগৈলঝাড়ার প্রয়াত সাংবাদিক পরিবারে চেক বিতরণ

গৌরনদী(বরিশাল)সংবাদদাতা দৈনিক ভোরের কাগজের বরিশালের আগৈলঝাড়ার প্রতিনিধি ও প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্রয়াত সাংবাদিক ফেরদৌস মোল্লা বাবুর পরিবারকে গত শুক্রবার জনতা ও অগ্রণী ব্যাংকের সিএসআর খাত থেকে চেক বিতরণ করা হয়েছে। এসএমসি সভাপতি মোল্লা মোঃ হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অগ্রণী ব্যাংকের পরিচালক এ্যাড. বলরাম পোদ্দার। বিশেষ অতিথি ছিলেন আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইউসুফ মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান জসিমউদ্দিন সরদার প্রমুখ।

রায়গঞ্জে পিপিআরসির মত বিনিময় সভা

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) সংবাদদাতা রায়গঞ্জে সাংবাদিকদের সাথে পিপিআরসির সুশাসন বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার রায়গঞ্জ প্রেসক্লাব সভাপতি দীপক কুমার করের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পিপিআরসির গভর্ন্যান্স প্রকল্পের গবেষক, কম্প্যাক টাউনশীপ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ড.আবুল হোসেন, গবেষণা সহকারী নাজমুল হক গাজী প্রমুখ।

মনোহরগঞ্জে ন্যাশনাল লাইফের এফপিআর-এর উদ্বোধন

মনোহরগঞ্জ (কুমিল্লা) সংবাদদাতা গত শুক্রবার কুমিল্লার মনোহরগঞ্জে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের এফপিআর উদ্বোধন ও উন্নয়ন সভা উপজেলা পরিষদ মিলনায়তনে কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক জামাল মোঃ আবু নাছেরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কোম্পানীর চেয়ারম্যান ও আরটিভি চেয়ারম্যান মোঃ মোরশেদ আলম। বিশেষ অতিথি ছিলেন কোম্পানীর এফএভিপি মোঃ কাজীমউদ্দিন। বক্তব্য রাখেন ভিপি সাহাবউদ্দিন ও এভিপি খোরশেদ আলম।

সিংড়া প্রেসক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন

সিংড়া (নাটোর) সংবাদদাতা নাটোরের সিংড়ায় প্রেসক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। গত শুক্রবার স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এড. জুনাইদ আহমেদ পলক ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন। প্রেসক্লাবের সভাপতি মোল্লা মোঃ এমরান আলী রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম রাজু আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন প্রধান অতিথি নাটোর ৬০ সিংড়া-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. জুনাইদ আহমেদ পলক। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ও উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক।

শিবালয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কমিটি

শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি শিবালয় উপজেলা শাখা কমিটি গঠন করা হয়েছে। এতে শিবালয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার সভাপতি ও পয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক মোঃ আতিকুর রহমান সাধারণ সম্পাদক নিযুক্ত হয়েছেন। কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আবুল বাশার ও সাধারণ সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম তোতা এ কমিটি অনুমোদন দেন।

গোপালগঞ্জে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

গোপালগঞ্জ প্রতিনিধি ও কাশিয়ানী সংবাদদাতা ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা সমিতির সভাপতি ও রেড ক্রিসেন্টের সাবেক চেয়ারম্যান শেখ কবির হোসেন বলেছেন, দেশ ও জাতির উন্নয়নের জন্য শিক্ষা প্রয়োজন। কাশিয়ানী উপজেলা অডিটোরিয়ামে ঢাকাস্থ কাশিয়ানী সমিতির সভাপতি ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহম্মেদ খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসার, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব শহিদুল্লাহ খোন্দকার, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এ.এস.এম রাকিবুল হাসান, ডা.মোহাম্মদ গোলাম মোস্তফা প্রমুখ।

কুমিল্লা অঞ্চলে নবীনগর কর্মসংস্থান ব্যাংকের ঋণ দান

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ব্যাংকিং সেক্টরে কুমিল্লা অঞ্চলে ঋণ দান ও ঋণ আদায়ের সর্ব শীর্ষ স্থান অর্জন করেছে কর্মসংস্থান ব্যাংক। গতকাল শনিবার শাখা ব্যবস্থাপক মোশারফ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান। কর্মসংস্থান ব্যাংক নবীনগর শাখা প্রতিষ্ঠার একযুগ সময়ে উপজেলার ১৮২২ জন বেকার যুবক ও মহিলাকে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে এ পর্যন্ত ১০ কোটি ৬১ লাখ ৩৩ হাজার টাকা ঋণ প্রদান এবং ২০০১ সালে চালু হওয়া গরু মোটা-তাজাকরণ, দুগ্ধ খামার ও পোল্ট্রি ফার্ম প্রতিষ্ঠার ক্ষুদ্র ব্যবসা প্রকল্পে ১৩২৭ জন পুরুষ ও ৪৯৫ জন মহিলাকে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা হয়েছে ।

সৈয়দপুরে বেস্ট ইলেকট্রনিক্স শোরুম উদ্বোধন

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা পরিবারের প্রতিটি মানুষের রুচি ও পছন্দ অনুযায়ী বিশ্বসেরা ব্যান্ড নিয়ে নীলফামারীর বাণিজ্যিক শহর সৈয়দপুরে বেস্ট ইলেকট্রনিক্স-এর বিশাল শোরুম গতকাল শনিবার সকালে উদ্বোধন করা হয়েছে। শোরুমের উদ্বোধন করেন সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব বখতিয়ার কবীর। এ সময় উপস্থিত ছিলেন বেস্ট ইলেকট্রনিক্স'র ডিজিএম জাকির হোসেন, এজিএম আবু মোরশেদ খান, ডিরেক্টর তাহমুদ জামান প্রমুখ

ধামরাইয়ে মতবিনিময় ও পরিচিতি সভা

ধামরাই (ঢাকা) সংবাদদাতা গতকাল শনিবার ধামরাই থানা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ধামরাইয়ের কিষান কোল্ডস্টোরেজ প্রাঙ্গণে এক মতবিনিময় ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। ধামরাই থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক এইচ এম রোস্তমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, ধামরাই থানা বিএনপির সভাপতি, ধামরাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ্ব তমিজ উদ্দিন প্রমুখ।

জাতীয় প্রেসক্লাব নবীনগর শাখার কার্যক্রম বন্ধ

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা অনিয়ম, সংগঠন বিরোধী ও কেন্দ্রীয় নির্দেশনা অমান্যসহ বিভিন্ন অনৈতিক কার্যকলাপের দায়ে বাংলাদেশ জাতীয় প্রেসক্লাব নবীনগর উপজেলা শাখার সকল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির সভাপতি গাজী মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক শার্দুল আহম্মেদ সেনা স্বাক্ষরিত নবীনগর শাখার কার্যক্রম স্থগিতের ওই অফিস আদেশ এর কপি গত শুক্রবার (৬/৯) সাংবাদিকদের হাতে পৌঁছে।

বাউফলে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

বাউফল (পটুয়াখালী) সংবাদদাতা পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়নের কায়না গ্রামে দশ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নির্মাণ কাজের গতকাল শুক্রবার শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকার দলীয় হুইপ ও স্থানীয় সাংসদ আ স ম ফিরোজ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব এম এম নিয়াজউদ্দিন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশল ব্রিগেডিয়ার জেনারেল আহমেদুল কবির, বাউফল পৌরসভার মেয়র মো. জিয়াউল হক জুয়েল, উপজেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রমুখ।

রাজবাড়ীতে জাতীয় বিতর্ক উত্সবের উদ্বোধন

রাজবাড়ী প্রতিনিধি ক্ষুরধার যুক্তি প্রয়োগে দক্ষ নব প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে নিয়ে গতকাল শুক্রবার থেকে দুইদিনব্যাপী শুরু হয়েছে আরডিএ তৃতীয় বিতর্ক উত্সব। ওই উত্সবের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন, রাজবাড়ীর জেলা মোঃ হাসানুজ্জামান কল্লোল।

এতে বিশেষ অতিথির বক্তৃতা করবেন, রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজা খানম, ডিইউডিএস-এর সভাপতি তফিকুল আলম, ডিইউডিএস-এর সাবেক সাধারণ সম্পাদক সঞ্জীব সাহা প্রমুখ।

তালায় জলাবদ্ধতা নিরসনে মতবিনিময়

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা তালা উপজেলা প্রশাসনের আয়োজনে অত্র উপজেলার জলাবদ্ধতা নিরসনে করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়। তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় উপজেলার ১২টি ইউনিয়নের জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিকসহ সমাজের সর্বস্তরের প্রতিনিধিগণ উপস্থিত হয়ে জলাবদ্ধতাকে তালার প্রধানতম সমস্যা হিসাবে চি?িহ্নত করে অনতিবিলম্বে এর আশু সমাধানের জন্য সকলেই অভিন্ন মতামত ব্যক্ত করেছেন। এতে বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনত্ কুমার, তালা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ আব্দুল মালেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ জিল্লুর রহমান প্রমুখ।

ইসলামপুরে মোড়ক উন্মোচন ও সম্মাননা প্রদান

ইসলামপুর (জামালপুর) সংবাদদাতা ইসলামপুরে ষান্মাষিক সাহিত্য পত্রিকা দুই বাংলার ১'শ কবি ও কবিতা নিয়ে ৩য় বর্ষ ৩য় সংখ্যার, কবি-সাহিত্যিক আরিফুল ইসলামের সম্পাদনায় "রচিয়তা'র" মোড়ক উন্মেচন ও সম্মাননা প্রদান করা হয়েছে। গত শুক্রবার কবি ও শিশু সাহিত্যিক নজরুল জাহানের সভাপত্বিতে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলার সরকারি জাহেদা শফির মহিলা কলেজের সহকারী অধ্যাপক কবি, আলোচক ও গবেষক শাহ্ মাফুজুল বারী। বিশেষ অতিথি'র বক্তব্য রাখেন শেরপুর সদর এর (পিআইও) কবি ও কথা সাহিত্যিক সানোয়ার হোসেন প্রমুখ।

কুমিল্লায় ৬ মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি কুমিল্লায় প্রায় হাফডজন মাদক মামলার পলাতক আসামি আবুল ওরফে লেংড়া আবুলকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ তাকে জেলার নাঙ্গলকোট উপজেলার জামমুড়া এলাকা থেকে গ্রেফতার করে গতকাল শনিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে।

শেরপুর-জামালপুরে চারা বিতরণে অগ্রণী ব্যাংক

শেরপুর প্রতিনিধি অগ্রণী ব্যাংক লিমিটেড শেরপুর-জামালপুর অঞ্চলে সাত হাজার পরিবারের মাঝে এক লাখ ২০ হাজার ফলদ-বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করেছে। প্রতিটি পরিবারকে ১৭টি করে গাছের চারা দেয়া হয়। চারা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন অগ্রণী ব্যাংকের পরিচালনা পরিষদের পরিচালক মুক্তিযোদ্ধা এ.কে গোলাম কিবরিয়া। বিশেষ অতিথি বক্তব্য রাখেন অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম মুজিবুর রহমান, খামারবাড়ীর উপ-পরিচালক কৃষিবিদ সুভাষ চন্দ্র দেবনাথ প্রমুখ।

ডুমুরিয়ায় থ্রি হুইলার চলার দাবিতে মানববন্ধন

ডুমুরিয়া খুলনা সংবাদদাতা ডুমুরিয়া উপজেলার চুকনগর থেকে খুলনা পর্যন্ত থ্রি হুইলার (মাহেন্দ্র) চলার দাবিতে গতকাল শনিবার ডুমুরিয়া উপজেলা সদরে খুলনা সাতক্ষীরা মহাসড়কে মালিক শ্রমিক জনতা ঐক্য পরিষদ মানববন্ধন কর্মসূচি পালন করেছে। গত ২৬ আগষ্ট থেকে খুলনা বাস মালিক সমিতির চাপের মুখে খুলনা সাতক্ষীরা মহাসড়কে যানবাহনটি চলাচল বন্ধ করে দেয়। এতে প্রায় শতাধিক মাহেন্দ্র চালক বেকার হয়ে পড়ে। ফলে তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছে বলে জানা যায়। সমস্যা সমাধানের জন্য মালিক চালক সমিতি কয়েক দফা প্রশাসনের সাথে বৈঠক করে এবং স্মারকলিপি দেয়। কিন্তু প্রশাসন আশ্বাস দিয়েও গত ১৩ দিনে কোন সমাধান দিতে না পারায় বাহনটি চলাচলের দাবি জানিয়ে গতকাল এ কর্মসূচি পালন করা হয়।

মেহেরপুর জেলা যুব লীগের সভা

মেহেরপুর প্রতিনিধি মেহেরপুর জেলা যুবলীগের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গত শুক্রবার রাতে জেলা যুব লীগের কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়। জেলা যুব লীগের সভাপতি সাজ্জাদুল আনামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী যুব লীগের কৃষি বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন জেলা যুব লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুল আলম সাজ্জাদ, মুজিবনগর উপজেলা যুব লীগের সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুল হাসান চাঁন্দু প্রমুখ।

কোনাবাড়ী ডিগ্রী কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

গাজীপুর জেলা সদরের কোনাবাড়ী ডিগ্রী কলেজের চারতলা ভিত বিশিষ্ট দ্বিতল একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। গতকার শনিবার স্থানীয় সংসদ সদস্য এ্যাড, আকম মোজাম্মেল হক এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কলেজ অধ্যক্ষ বিল্লাল হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন অলীগ নেতা শেখ আক্কাস আলী, আবুল কালাম আজাদ, সেলিম আজাদ প্রমুখ।

মুন্সীগঞ্জে পুলিশ হেফাজতে মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

মুন্সীগঞ্জ প্রতিনিধি গত শুক্রবার সকালে শহরের সুপার মার্কেট এলাকায় পুলিশের হেফাজতে মো বশিরের মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন হয়েছে। মানববন্ধনকারীরা অভিযোগ করে বলেন, হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় আটক বসির পুলিশের নির্যাতনে নিহত হয়। তারা সদর থানার দারোগা সেলিমকে এর জন্য দায়ী করে তার শাস্তির দাবি করেন। মানববন্ধনকারীরা এর সুষ্ঠু তদন্তসাপেক্ষে দোষীদের দ্রুত বিচারের দাবি জানান। তারা এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দ্রুত বিচারের দাবি জানান।

দিলীপ ইটালী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক

গৌরনদী (বরিশাল) সংবাদদাতা কাউন্সিলরদের ভোটের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগ ইটালী শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বরিশালের গৌরনদী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল ইসলাম দিলীপ। গত ৪ সেপ্টেম্বর দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কমিটি অনুমোদন করেছেন। এছাড়াও দিলীপ ইটালীর রোম সিটি কর্পোরেশনের ১১নং ওয়ার্ডের দু'বারের নির্বাচিত কাউন্সিলর ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্মৃতি সংসদের ইটালী শাখার সভাপতি।

কসবায় ২ ছাত্রলীগ নেতা বহিষ্কার

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ছাত্রলীগের দলীয় শৃংখলাভঙ্গের অভিযোগ এনে ইউনিয়নের দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে উপজেলা ছাত্রলীগ। গত শুক্রবার কসবা উপজেলা ছাত্রলীগের সভাপতি এমরান উদ্দিন জুয়েল ও সাধারণ সম্পাদক মো. এমদাদুল হক পলাশের স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। বহিষ্কার হওয়া ২ ছাত্রলীগ নেতা হলেন; কসবা উপজেলার কুটি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. লিটন ভুইয়া, খাড়েরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. গোলাম জিলানী।

পীরগঞ্জে দাদন ব্যবসায় সরকারি কর্মকর্তা

পীরগঞ্জ (রংপুর) সংবাদদাতা রংপুরের পীরগঞ্জে দীর্ঘদিন ধরে এক সরকারি কর্মকর্তার বিরুদ্ধে দাদন ব্যবসা করার অভিযোগ উঠেছে। ওই দাদন ব্যবসায়ী কর্মকর্তার খপ্পরে পড়ে অনেক কর্মচারী মাসিক বেতন তার হাতে তুলে দিতে বাধ্য হন। জানা যায়, উপজেলা কৃষি অধিদপ্তরের কর্মচারীদের অনেকেই ওই দপ্তরের উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা দাদন ব্যবসায়ী আখতারুল আলমের কাছ থেকে চড়া সুদে দাদনের টাকা নিয়ে বিপাকে পড়েছেন। মাস শেষে বেতনের সিংহভাগ টাকা ওই দাদনকারবারীর হাতে তুলে দেয়ার কারণে মানবেতর দিন কাটাতে হয় ওই কর্মচারীদের।

কালিয়াকৈরে মাদকসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা কালিয়াকৈর থানা পুলিশ গত শুক্রবার বিকালে উপজেলার জানেরচালা ও সোনাখালী এলাকায় অভিযান চালিয়ে বিশু বর্মণ (২৯), শ্রিকান্ত বর্মণ (৩০) ও গোপাল সরকার নামে ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩০ লিটার চোলাইমদ ও ২০টি ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়েছে। এব্যাপারে থানায় মামলা হয়েছে বলে ওসি মোঃ ওমর ফারুক জানান।

সিরাজদিখানে পুলিশী প্রহরায় যুবলীগের সম্মেলন

মুন্সীগঞ্জ প্রতিনিধি আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দ্বের কারণে তীব্র উত্তেজনার মধ্য দিয়ে সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। ক্ষমতাসীন দলের অন্যতম অঙ্গ সংগঠন যুবলীগের এই সম্মেলনকে কেন্দ্র করে গত শুক্রবার বিকালে ইউনিয়নের নন্দনকোনা চৌরাস্তায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

রাজশাহীতে হর্টিকালচার সেন্টার পরিদর্শনে কৃষি সচিব

রাজশাহী অফিস রাজশাহী কোর্ট হর্টিকালচার সেন্টার পরিদর্শন করেছেন কৃষি সচিব ড. এস এম নাজমুল ইসলাম। গত শুক্রবার হর্টিকালচার সেন্টার পরিদর্শনের সময় কৃষি সমপ্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মুকুল চন্দ্র রায়, অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ একরাম হোসেন, উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল আমিন ও প্রকল্প পরিচালক এস এম কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

লোহাগড়ায় আওয়ামী যুবলীগের বর্ধিত সভা

লোহাগড়া (নড়াইল) সংবাদদাতা বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এ্যাডঃ মোঃ মোতাহার হোসেন সাজু বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দেশের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। বিদ্যুত্, রাস্তা-ঘাট, কৃষি, স্বাস্থ্য, লেখাপড়াসহ সকল উন্নয়ন করেছে সরকার। তিনি গত শুক্রবার বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। উপজেলার জয়পুর আওয়ামী লীগ কার্যালয়ে যুবলীগ সভাপতি আশরাফুল আলমের সভাপতিত্বে বর্ধিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক সরকার পায়েল, নড়াইল জেলা যুবলীগের আহবায়ক বাবুল কুমার সাহা প্রমুখ।

দি সিলেট খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল ছাত্রের কৃতিত্ব

সিলেট অফিস ইত্তেসাফ মোহাম্মদ চৌধুরী (রিয়াব) গত ২২ আগষ্ট দি সিলেট খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ থেকে (ইংলিশ মিডিয়াম) ও লেভেল প্রথম সেশন পরীক্ষায় কৃতিত্ব অর্জন করেছে। সে জুন-জুলাই/২০১৩ সেশনে ৪টি বিষয় ইংরেজি ল্যাংগুয়েজ, ফিজিক্স, কেমেস্ট্রি ও হিউম্যানবায়োলজি পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে। ইত্তেসাফ হিউম্যানবায়োলজি ছাড়া সব বিষয়ে 'এ স্টার' পেয়েছে। সে সকলের নিকট দোয়া প্রার্থী। সে ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে ইচ্ছুক।

সরাইলে আশার বিনামূল্যের চক্ষু শিবির

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা সরাইলে বিনামূল্যে আশার চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার উপজেলার সহস াধিক চক্ষু রোগীকে বিনামূলো চিকিত্সা দেয়া হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা আশার সহযোগী প্রতিষ্ঠান হোপ ফর দ্য পুওরেষ্ট এর সহযোগিতায় প্রতিষ্ঠানের সদস্য সচিব মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত চক্ষু শিবিরের উদ্বোধনপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো.শাহজাহান মিয়া। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেন।

দশমিনায় কাল্ব'র ব্যবস্থাপনা কমিটির নির্বাচন সম্পন্ন

দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা পটুয়াখালীর দশমিনা উপজেলা শিক্ষক-কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ১১তম বার্ষিক সাধারণ সভা ও ব্যবস্থাপনা কমিটির নির্বাচন গত শুক্রবার অনুষ্ঠিত হয়। জানা যায়, উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত নির্বাচনে মোঃ শহিদুল ইসলাম সভাপতি ও মোঃ মেজবাহউদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। নির্বাচিত অন্যরা: মোঃ আজিজুল হক সহ-সভাপতি, কাওসার খান কোষাধ্যক্ষ ও দু'সদস্য মিনারা বেগম, মোঃ বশিরউল্লাহ। সাধারণ সভায় উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ডাঃ সামছুন্নাহার খান ডলি।

সোনাতলায় আওয়ামী লীগের কর্মীসভা অনুষ্ঠিত

সোনাতলা (বগুড়া) সংবাদদাতা গত শুক্রবার সোনাতলা সদর ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মীসভায় বগুড়া-১ আসনের এমপি জননেতা আব্দুল মান্নান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমান, এমপি পত্নী সাহাদারা মান্নান, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল করিম শ্যাম্পু, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু, আওয়ামী লীগ নেতা শামছুল হক মাস্টার ও অধ্যক্ষ আব্দুল মালেক।

ঘোড়াশালে বাংলাদেশ জুটমিলে বিক্ষোভ মিছিল

পলাশ (নরসিংদী) সংবাদদাতা বিজেএমসি নিয়ন্ত্রণাধীন ঘোড়াশালস্থ বাংলাদেশ জুটমিলের শ্রমিকরা গতকাল শনিবার শ্রমিকদের পাওনা মজুরি কমিশনের তৃতীয় কিস্তির টাকা পরিশোধের দাবিতে মিছিল করে। এ সময় সিবিএ সভাপতি মোঃ ইউসুফ মিয়ার সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সিবিএ সাধারণ সম্পাদক মোঃ আখতারুজ্জামান, সিবিএ নেতা মোঃ আলম ও হারুন-অর-রশিদ।

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে ব্যবসায়ী আহত

ঠাকুরগাঁও প্রতিনিধি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার মোলানী সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর (বিএসএফ) গুলিতে আনোয়ার হোসেন (২৮) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী আহত হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ১১টায় মোলানী সীমান্তের ওপারে ভারতে অনুপ্রবেশ করলে ১২১ বিএসএফ ব্যাটালিয়নের ফুলবাড়ি ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে আহত ওই গরু ব্যবসায়ী কোনভাবে বাংলাদেশে পালিয়ে এলে স্থানীয়রা তাকে উদ্ধার করে।

ধামরাইয়ে ২ মাদক ব্যবসায়ীর সাজা

ধামরাই (ঢাকা) সংবাদদাতা গত শুক্রবার বিকেলে ধামরাই থানার এএসআই আজিজুল হকের নেতৃত্বে একদল পুলিশ পৌরসভার কুমরাইলের মাদক ব্যবসায়ী দেলোয়ার হোসেনকে (২৭) ১১ পুরিয়া হেরোইনসহ এবং এর আগেরদিন সন্ধ্যায় সদ্যাগত ধামরাই থানার ওসি মোঃ আব্দুর রশিদের নেতৃত্বে ধামরাই থানা পুলিশের একটি দল ধামরাইয়ের একই এলাকা থেকে ১৫০ পুরিয়া গাঁজাসহ মাদক ব্যবসায়ী বুলবুল হোসেনকে গ্রেফতার করেছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রেহেনা আক্তার দুই মাদক ব্যবসায়ীর প্রত্যেককে ৬ মাসের জেল দিয়েছেন।

দুমকিতে এলএইচসিবির উদ্যোগে নার্সারী প্রশিক্ষণ

দুমকি (পটুয়াখালী) সংবাদদাতা দুমকি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ২৫জন কৃষক পরিবারকে উপজেলা কৃষি বিভাগের সহায়তায় বেসরকারি সংস্থা লুর্থান হেলথ কেয়ায় ঃ বাংলাদেশ দুমকির উদ্যোগে তিনদিনব্যাপী নার্সারী প্রশিক্ষণের আয়োজন করেন। প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার শাব্বির আহম্মদ। এসময় এলএই্চসিবির পরিচালক মিঃ পিউসসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ফেলানী হত্যার বিচারকে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান 'তামাশা' বলে মন্তব্য করেছেন। আপনিও কি তাই মনে করেন?
4 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
ফেব্রুয়ারী - ১৯
ফজর৫:১৩
যোহর১২:১৩
আসর৪:২০
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:৫৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :