The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০১৪, ১৩ মাঘ ১৪২০, ২৪ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ নাদালের স্বপ্ন ভেঙে দিয়ে চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা | তৌফিক-ই-এলাহী চৌধুরীকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ | শাবিতে শিবির-ছাত্রলীগ সংঘর্ষ, ভাংচুর | সংখ্যালঘু নির্যাতনের বিচার বিশেষ ক্ষমতা আইনেই: আইনমন্ত্রী | যুক্তরাষ্ট্রের শপিং মলে হামলা, নিহত ৩ | মওদুদসহ বিএনপির ৪ নেতার জামিন

সংবাদ সংক্ষেপ

পীরগঞ্জে পল্লীশ্রী'র মতবিনিময় সভা

পীরগঞ্জ (ঠাকুরগাও) সংবাদদাতা বেসরকারী সংস্থা পল্লীশ্রী'র "সোস্যাল ইন্টারভেনশন: উইম্যান ইমপাওয়ারমেন্ট এন্ড লিডারশীপ" প্রকল্পের আওতায় পারিবারিক নির্যাতন প্রতিরোধ ও নারী ক্ষমতায়ন বিষয়ে স্থানীয় সংবাদিকদের সহিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার পানি উন্নয়ন বোর্ড রেস্টহাউসে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় পল্লীশ্রীর পক্ষে উপস্থিত ছিলেন প্রোগ্রাম ফ্যাসিলেটেটর মোঃ রেজাউল করিম ও সুজন । সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সাংবাদিক কাজী নুরুল ইসলাম।

সারিয়াকান্দিতে সাবেক এমপির শীতবস্ত্র বিতরণ

সারিয়াকান্দি (বগুড়া) সংবাদদাতা মিলেনিয়াম ল'ইর্য়াস এলিয়েন্স (এমএলএ)'র আয়োজনে গতকাল শনিবার সকালে সারিয়াকান্দির কামালপুর রৌহাদহ গ্রামে দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। উক্ত বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য তাহেরুল ইসলাম খাঁন মানিক। এসময় উপস্থিত ছিলেন, মিলেনিয়াম ল'ইর্য়াস এলিয়েন্স এর সাধারণ সম্পাদক ব্যারিস্টার তানিম খাঁন ,আজম বীন আহসান, আলা মিয়াসহ স্থানিয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দেওয়ানগঞ্জে আশা'র ফিজিওথেরাপি ক্যাম্প উদ্বোধন

ইসলামপুর (জামালপুর) সংবাদাতা দেওয়ানগঞ্জে গতকাল শনিবার জামালপুর ব্র্যাঞ্চ এর উদ্যোগে, আশা সংস্থার অর্থায়নে ঋণদান কর্মসূচির পাশা-পাশি 'চিকিত্সা সেবার লক্ষ্যে' ৩ দিনব্যাপী ফিজিওথেরাপি ক্যাম্প স্থানীয় সদর ব্র্যাঞ্চ কার্যালয়ে উদ্বোধন করা হয়েছে। জেলা ম্যানেজার (ডিএম) মোঃ তানবীর হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি'র বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল হক। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মোঃ আখতারুজ্জামান, ব্রাঞ্চ ম্যানেজার মোঃ ইমরানুল হাসান।

বানারীপাড়ায় চিকিত্সা সহায়তা ও অনুদান প্রদান

বানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা বানারীপাড়ায় বেসরকারী উন্নয়ন সংস্থা আশার বীমা দাবী ও সদস্যদের চিকিত্সা সহায়তার অনুদান প্রদান করা হয়েছে। গতকাল শনিবার সকালে আশার কার্যালয়ে শাখা ব্যবস্থাপক রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এজেড মোরশেদ আলী। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা,আশার জেলা ব্যবস্থাপক ,মহসিন হোসেন,আঞ্চলিক ব্যবস্থাপক মোজাহেরুল ইসলাম,বিডিএস'র এরিয়া ম্যানেজার এটিএম মোস্তফা সরদার,এনজিও সমন্বয় পরিষদের সভাপতি আশিকুল ইসলাম সিআইপি ও প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন।

ইসলামপুরে আইটিএ-এর উদ্যোগে শান্তি সমাবেশ

ইসলামপুর (জামালপুর) সংবাদাতা ইসলামপুরে গত যুব ব্যবসায়ী সংগঠন (আইটিএ) এর উদ্যোগে ইসলামী মহা শান্তি সমাবেশ/১৪ অনুষ্ঠিত হয়েছে। ওই দিন উপজেলা শাখা আওয়ামী ওলামালীগ সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবুল কাশেম এর সভাপতিত্বে প্রধান বক্তা শান্তির বাণী শুনান ঢাকার হযরত মাওঃ মুফতি হেদায়েতুউল্লাহ্ আজাদী, ২য় বক্তা জামালপুরের আক্তারুজ্জামান সিদ্দিকী সাহেব প্রমুখ। সভা পরিচালনা করেন মাওঃ মোঃ আমিনুল ইসলাম এবং দোয়া পরিচালনা করেন মাওঃ মোঃ আবু হানিফা।

পাঁচবিবিতে ব্র্যাকের পুনর্মিলনী অনুষ্ঠিত

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় কর্মরত ব্র্যাকের বিভিন্ন প্রোগ্রামের কর্মকর্তা ও কর্মচারীদের দিনব্যাপী পুনর্মিলন অনুষ্ঠান গত শুক্রবার উপজেলার ব্র্যাক বিডিপি চত্বরে অনুষ্ঠিত হয়। ব্র্যাক বিডিপি'র শাখা ব্যবস্থাপক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান ও বিশেষ অতিথি ছিলেন ব্র্যাকের এলাকা ব্যবস্থাপক (দাবী) আব্দুল্লাহ আল মুরাদ ও প্রগতির এলাকা ব্যবস্থাপক মোঃ জয়নাল আবেদীন। মতবিনিময় সভার পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরার- ৪ আসনের এমপিকে সংবর্ধনা

শ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা শ্যামনগর মহাসীন ডিগ্রী সরকারি কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের পক্ষ থেকে গতকাল শনিবার উপজেলা আ"লীগের সভাপতি, সাতক্ষীরা—৪ আসনের নবর্নিবাচিত এমপি এস এম জগলুল গায়দারকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। কলেজের অধ্যক্ষ ওসমান গনির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, নবর্নিবাচিত এমপি এস এম জগলুল হায়দার,বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি এস এম ফজলুল হক,উপজেলা নির্বাহী অফিসার তৈবিবুর রহমান,মুন্সিগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিধুস্রবা মন্ডল সহ বিভিন্ন কলেজের শিক্ষাবিদগন ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

নেত্রকোনায় যুব ও ক্রীড়া উপমন্ত্রীকে সংবর্ধনা

নেত্রকোনা প্রতিনিধি নেত্রকোনা জেলা প্রেসক্লাবের উদ্যোগে গত শুক্রবার সন্ধ্যায় নেত্রকোনার কৃতি সন্তান যুবও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়কে সংবর্ধনা প্রদান করা হয়। জেলা প্রেসক্লাবের সভাপতি (পদাদিকার বলে) জেলা প্রশাসক ড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল ওয়াহেদ, সহ-সভাপতি শ্যামলেন্দু পাল এবং সম্পাদক এম মুখলেছুর রহমান খান। উপমন্ত্রী তার বক্তব্যে বলেন, এই জেলার সাংবাদিকতার ইতিহাস বহু পুরানো। এখানে বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব রয়েছেন। জেলা প্রেসক্লাবের পক্ষ হতে মন্ত্রী মহোদয়কে ক্র্যাষ্ট প্রদান করা হয়।

ভালুকায় হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা ব্যবসায়ী জহিরউদ্দিনের হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে গতকাল শুক্রবার ভালুকা সিডস্টোর বাজারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ভালুকা সিডস্টোর বাজার ব্যবসায়ী সমিতি ও স্থানীয় সর্বস্তরের জনতার উদ্যোগে ওই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সিডস্টোর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক জুলহাসউদ্দিন মাস্টার, যুগ্ম-আহবায়ক হাবিবুর রহমান প্রমুখ।

বড়াইগ্রামে প্রবাসীর শীতবস্ত্র বিতরণ

বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা নাটোরের বড়াইগ্রাম উপজেলার নগরে শুক্রবার ৫শ' শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। পাঠাগারের উপদেষ্টা আমেরিকা প্রবাসী জাহিদুল ইসলাম ও তার বন্ধুদের অর্থায়নে এবং নগর ইসলামী সমাজকল্যাণ পাঠাগারের উদ্যোগে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। পাঠাগারের সভাপতি সমাজসেবক জাহাঙ্গীর আলম দরিদ্র মানুষদের হাতে শীতবস্ত্র তুলে দেন।

নীলফামারীতে ১৪ জুয়াড়ির কারাদণ্ড

নীলফামারী প্রতিনিধি ১৪ জুয়াড়িকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার কিশোরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কমল সিংহ ঘোষ জুয়া খেলার অপরাধে চাঁদখানা ইউনিয়নের দক্ষিণ সিঙ্গেরগাড়ী গ্রামের জিয়াউদ্দিন, খালেকুজ্জামান, আলম হোসেন, শহীদুল ইসলাম, আজগার আলী, আবুল হোসেন, যাদু মিয়া এবং পুটিমারী ইউনিয়নের ভেড়ভেড়ি গ্রামের রাজিকুল ইসলাম, লালবাবু, আজাহারুল ইসলাম, হানিফুল, অলিয়ার রহমান, মাহাবুল ইসলাম ও আলিমউদ্দিনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন।

ময়মনসিংহে মেধাবীদের মাঝে বৃত্তি প্রদান

ময়মনসিংহ প্রতিনিধি "মেধা ঝরতে দেব না, অর্থের অভাব হবে না"— এ শ্লোগান নিয়ে ময়মনসিংহে অতি দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও পুনর্মিলনী প্রদান করেছে আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন। শুক্রবার আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আলহাজ্ব আব্দুর রশিদের সভাপতিত্বে আসপাডা প্রশিক্ষণ মিলনায়তনে অতি দরিদ্র ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান ও পুনর্মিলনী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোস্তাকীম বিল্লাহ ফারুকী।

সাতক্ষীরায় ৩ হাজার পিস উত্তেজক ট্যাবলেট জব্দ

সাতক্ষীরা প্রতিনিধি সাতক্ষীরা-কলারোয়া সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা অভিযান চালিয়ে ৩ হাজার পিস ভারতীয় যৌন উত্তেজক এ্যানাগ্রা ট্যাবলেট উদ্ধার করেছে। তবে, এ ঘটনায় বিজিবি সদস্যরা কোন চোরাকারবারীকে আটক করতে পারেনি। গোপন সংবাদের ভিত্তিতে মাদরা বিওপির সুবেদার আবুল কালামের নেতৃত্বে বিজিবি সদস্যরা বৃহস্পতিবার গভীর রাতে কলারোয়া উপজেলার সীমান্তবর্তী লাউডুবি গ্রামে অভিযান চালিয়ে তিন হাজার পিস এ্যানাগ্রা ট্যাবলেট উদ্ধার করে।

চাঁপাইনবাবগঞ্জে এমপিকে সংবর্ধনা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদকে সংবর্ধনা দেয়া হয়। শুক্রবার জেলা রিকশাচালক শ্রমিক সমবায় সমিতি লিমিটেড এ সংবর্ধনার আয়োজন করে। সমিতির কার্যালয়ের সামনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি জহিরুল ইসলাম সাজু। বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান তোতা, বাবুল কুমার ঘোষ, সমিতির সাধারণ সম্পাদক শামসুল হক।

পটিয়া হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যসচিব

পটিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা সরকার সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ। তাই পর্যায়ক্রমে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নীত করা হবে। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব এম নিয়াজউদ্দীন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে উপরোক্ত কথাগুলো বলেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডাঃ আলাউদ্দিন, উপ-পরিচালক অধিরঞ্জন দাশ, সহকারী পরিচালক ডাঃ সালাহউদ্দীন মাহমুদ, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ শরফরাজ খান চৌধুরী, চট্টগ্রাম প.প বিভাগের উপ-পরিচালক ডাঃ রুকুনুদ্দিন।

জগন্নাথপুরে প্রতিমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ

জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা নারী উন্নয়ন ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে গভর্ন্যান্স প্রজেক্টের অর্থায়নে ও জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রশিক্ষণপ্রাপ্ত দরিদ্র মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান। উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রবীণ নেতা সিদ্দিক আহমদ, ইউএনও মোহাম্মদ হুমায়ুন কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা, মহিলা ভাইস চেয়ারম্যান হাজেরা বারী প্রমুখ।

যশোরে ব্র্যাকের কম্বল বিতরণ

যশোর অফিস গতকাল শনিবার সকালে ব্র্যাকের উদ্যোগে কম্বল বিতরণ করা হয়েছে। এই নিয়ে ব্র্যাক যশোরের গরিব মানুষের মধ্যে দুই হাজার কম্বল বিতরণ করল। শনিবার শহরতলীর মুড়লি মোড়ে কম্বল বিতরণ অনুষ্ঠানে যশোরের জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি ছিলেন। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল হাসান, ব্র্যাকের জেলা প্রতিনিধি এসএম ইদ্রিস আলম, শেখ আছাদুর রহমান, হাবিবুর রহমান, ফারুক-ই-আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

আদমদীঘিতে ইউপি সদস্যের মোটর সাইকেল ছিনতাই

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা গত শুক্রবার রাতে বগুড়ার আদমদীঘি মন্ডপুরের রাস্তায় একদল মুখোশধারী ছিনতাইকারীরা সদর ইউপি সদস্য বাবলুর পথরোধ করে মারপিট করে একটি ডিসকোভার মোটরসাইকেল, নগদ টাকা ও মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়। খবর পেয়ে অফিসার ইনচার্জ নজরুল ইসলাম ঘটনাস্থল রাতেই পরিদর্শন করেন। তিনি বলেন অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

নেত্রকোনায় ঢাবি'র ৯১' ব্যাচের কম্বল বিতরণ

নেত্রকোনা প্রতিনিধি নেত্রকোনা জেলার কলমাকান্দার কৈলাটী ইউনিয়নের পাগলা বাজারে ম্যানেজমেন্ট ৯১' ব্যাচ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে গতকাল শনিবার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সৈয়দ মাজহারুল হক সোহাগ শীতবস্ত্রগুলো বিতরণ করেন। এ সময় তার সাথে ছিলেন- ওই ব্যাচের কামরুল হাসান রিপন, হুমায়ুন কবীর শিপন, মঞ্জুরুল হাসান পাটোয়ারী, কলমাকান্দা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ।

নাগেশ্বরীতে বিলুপ্তপ্রায় গ্রামীণ খেলার প্রতিযোগিতা

নাগেশ্বরী (কুড়িগ্রাম) সংবাদদাতা নাগেশ্বরীতে উপজেলা প্রশাসনের আয়োজন ও ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় হারিয়ে যাওয়া গ্রামীণ ঐতিহ্যবাহী খেলার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান লাভলী বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার দীপক কুমার বণিক, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরল ইসলাম প্রমুখ। পরে ডিএম একাডেমী ফুটবল মাঠে দিনব্যাপী রশি টানাটানি, মোরগ যুদ্ধ, তৈলাক্ত বাঁশে ওঠা, বউচি, হাডুডু, গোল্লাছুট, দাড়িয়া বান্দা, লাঠি খেলা অনুষ্ঠিত হয়।

হাকিমপুরে অসচ্ছল পরিবারে এমপির আর্থিক সহায়তা

হিলি (দিনাজপুরের ) সংবাদদাতা হাকিমপুর উপজেলায় সংখ্যালঘুসহ দুইটি অসচ্ছল পরিবারকে আর্থিক সহায়তা দেয়া হয়েছে গত শুক্রবার। জানা গেছে, উপজেলার মধ্য বাসুদেবপুর গ্রামের অসচ্ছল পরিবার মৃত সুধাংশু বিশ্বাসের মেয়ের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করার জন্য ৫০ হাজার এবং বৈগ্রামের আব্দুর রহমানের ছেলে নুরুজ্জামান দীর্ঘদিন ধরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত হওয়ায় তাকে চিকিত্সা সহায়তার জন্য ৩০ হাজার টাকা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন।

হোমনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের বর্ধিত সভা

হোমনা (কুমিল্লা) সংবাদদাতা হোমনা উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বর্ধিত সভা গতকাল শনিবার এমকে আনোয়ারের হোমনাস্থ বাসভবন চত্বরে অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির সভাপতি মাহফুজুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সেক্রেটারী এ্যাড. আজিজুর রহমান মোল্লা, পৌর বিএনপির সভাপতি মোজাম্মেল হক মুকুল, বিএনপি নেতা মাজেদুল ইসলাম, মিজানুর রহমান, শাহ আলম, আতাউল্লাহ, ইয়া মূছা, সাইফুল ইসলাম, শফিকুল ইসলাম, হিমেল, মনিরুল হক, নবী হোসেন, হুমায়ূন কবির প্রমুখ।

পটুয়াখালীতে কমিউনিস্ট পার্টির লাল পতাকা মিছিল

পটুয়াখালী প্রতিনিধি সামপ্রদায়িকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবানে গতকাল শনিবার কমিউনিষ্ট পার্টি জেলা কমিটি পটুয়াখালী শহরে লাল পতাকা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এ সময় তারা 'হিন্দুদের উপর নির্যাতনকারীদের অবিলম্বে গ্রেফতার, জামায়াত-শিবির নিষিদ্ধ, যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করাসহ বিভিন্ন শ্লোগান দেয়। পরে জেলা কমিটির সভাপতি কমরেড শাহাবুদ্দিন আহমেদের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য কমরেড আহসান হাবিব লাবলু।

চরভদ্রাসনে পিঠা মেলা শেষে পুরস্কার বিতরণ

চরভদ্রাসন (ফরিদপুর) সংবাদদাতা ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় ৩দিনব্যাপী পিঠা মেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। গত শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার মাহাবুব হাসান শাহীনের সভাপতিত্বে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন (সার্বিক), বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান-এর মা, উপজেলা চেয়ারম্যান আবুল হোসেন ও অধ্যক্ষ শিলারানী মন্ডল। এ সময় উপস্থিত ছিলেন লেডিস ক্লাবের সভানেত্রী ডা. জাকিয়া রেজওয়ান,অফিসার্স ক্লাব-এর সম্পাদক কৃষি অফিসার এ.কে.এম মহীউদ্দিন।

কটিয়াদীতে জনতা ব্যাংকের শীতবস্ত্র বিতরণ

কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা কিশোরগঞ্জের কটিয়াদী জনতা ব্যাংক শাখা শনিবার উপজেলার মসূয়া ইউনিয়নের রামদী আদমপুর, বেতাল ১নং ও ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বেতাল উচ্চ বিদ্যালয়ের হতদরিদ্র ২শ' ছাত্রছাত্রীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। জনতা ব্যাংকের পরিচালক ড. আর.এম দেবনাথের উদ্যোগে কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনতা ব্যাংকের এফএজিএম মোবারক হোসেন, ব্যবস্থাপক রনজন বর্মণ ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ।

ধামরাইয়ে সজাগের মতবিনিময় সভা

ধামরাই (ঢাকা) সংবাদদাতা সমৃদ্ধি, স্বনির্ভরতা ও মানব মর্যাদা প্রতিষ্ঠার প্রয়াসে সজাগের পথ চলা। সামাজিক মূল্যবোধ সৃষ্টিতে শুভানুধ্যায়ীদের সাথে সজাগের পরিচালক আব্দুল মতিন মতবিনিয়ময় করেন। গতকাল শনিবার উপজেলার শৈলানে সজাগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে ওই সংস্থার জনসংযোগ কর্মকর্তা মর্তুজ আলীর ব্যবস্থাপনায় আয়োজিত সভায় প্রায় এক হাজার শুভানুধ্যায়ী মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। পরিচালক আব্দুল মতিন সকল গ্যারান্টারকে ধন্যবাদ জানান এবং এলাকার উন্নয়ন কর্মকাণ্ডে সকলের কাছে আরও সহযোগিতা কামনা করেন।

আড়াইহাজারে ২ বখাটের কারাদণ্ড

গোপালদীবাজার (নারায়ণগঞ্জ)সংবাদদাতা আড়াইহাজারে রোকনউদ্দীন মোল্লা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এক ছাত্রীকে উত্ত্যক্ত করার সময় হাতে-নাতে ধরে ২ বখাটের প্রত্যেককে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার উপজেলা সদরে এ ঘটনা ঘটে। শনিবার স্কুলে যাওয়ার সময় স্কুল গেটে নবম শ্রেণীর এক ছাত্রীকে উত্ত্যক্ত করে উপজেলার কৃষ্ণপুরা গ্রামের শাহজাহানের ছেলে সাব্বির( ২০) ও একই গ্রামের মিজানের ছেলে আল আমিন(২০)। উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শরিফুল হক ঘটনাস্থলে গিয়ে তাদেরকে হাতেনাতে আটক করে উক্ত দণ্ড প্রদান করেন।

সুন্দরবন থেকে ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি সুন্দরবন থেকে বনদস্যু রেজাউল ওরফে শীর্ষ বাহিনীর ফেলে যাওয়া ছয়টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করেছে র্যাব-৮ ও কোস্টগার্ড। শুক্রবার সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের নারকেলবাড়িয়া এলাকা থেকে র্যাব ও কোস্টগার্ড যৌথভাবে অভিযান চালিয়ে এসব আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করে। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও গুলি বনদস্যু রেজাউল ওরফে শীর্ষ বাহিনীর বলে তারা দাবি করেছে।

পূর্বধলায় জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা

পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা নেত্রকোনা পূর্বধলায় গত শনিবার স্বেচ্ছাসেবী সংস্থা আরবানের উদ্যোগে কর্মজীবী নারী ও অক্সফামের সহযোগিতায় বাংলাদেশ জলবায়ু পরিবর্তন কৌশলপত্র ও কর্মপরিকল্পনা ২০০৯ জন অংশগ্রহণ সমন্বয়বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ প্রশিক্ষণ কেন্দ্রে আরবানের নির্বাহী পরিচালক সৈয়দ আরিফুজ্জামানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এরশাদ হোসেন মালু।

কোটালীপাড়ায় সম্ভাব্য প্রার্থীর গণসংযাগ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা নির্বাচনের সম্ভাব্য প্রার্থী কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী মোল্লা গণসংযোগ শুরু করেছে। শনিবার তার নিজ গ্রাম সোনাটিয়ায় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে নিয়ে গণসংযোগ শুরু করেন।

বানারীপাড়ায় অপহূত স্কুলছাত্রী উদ্ধার

বানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা বানারীপাড়ায় কথিত অপহরণ ঘটনায় অপহূত নবম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার ও অপহরণকারীর ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার পৌর শহরের একটি বাসা থেকে ওই স্কুল ছাত্রীকে উদ্ধার ও বন্দর বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠান জাহিদ ইলেকট্রনিক থেকে মোঃ জাহিদ হোসেনকে গ্রেফতার করা হয়। ওইদিন রাতে ওই স্কুলছাত্রীর মা বাদী হয়ে কামাল হোসেন সাঈদ, তার মা আমেনা বেগম ও ভাই জাহিদ হোসেনকে সুনির্দিষ্ট ও ৮/১০ জনকে আসামি করে অপহরণ মামলা দায়ের করেন।

দায়িত্বে অবহেলার দায়ে সুনামগঞ্জে ওসি ক্লোজড

সুনামগঞ্জ প্রতিনিধি দায়িত্বে অবহেলার অভিযোগে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি আল আমিনকে ক্লোজড করা হয়েছে। শুক্রবার দুপুরে তাকে ক্লোজড করে পুলিশ লাইনে নেয়া হয়েছে। সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় জমি দখলকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষের সময় পুলিশের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ ওঠে। সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হেমায়াতুল ইসলাম জানান, দায়িত্ব অবহেলার অভিযোগে দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসিকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

দিনাজপুরে জামায়াত-বিএনপির ১৪ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর সহিংসতার সাথে জড়িত থাকার অভিযোগে গতকাল শুক্রবার ভোরে যৌথ বাহিনী দিনাজপুরে অভিযান চালিয়ে ১৪ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে বিএনপি'র ৮ জন ও জামায়াত-শিবিরের ৬ জন কর্মী রয়েছে। জেলা পুলিশ কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, গত শুক্রবার ভোরে অভিযান চালিয়ে যৌথ বাহিনী চিরিরবন্দর উপজেলায় ৪ জন, কাহারোল উপজেলায় ৩ জন, দিনাজপুর সদর ও বীরগঞ্জে ২ জন করে ৪ জন এবং খানসামা, ঘোড়াঘাট ও বিরামপুর উপজেলায় ১ জন করে ৩ জন কর্মীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

দিনাজপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর দিনাজপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজুর রহমান এমপিকে গণসংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল শনিবার সিনিয়র সহ-সভাপতি এ্যাডঃ আব্দুল লতিফের সভাপতিত্বে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজুর রহমান এমপির সংবর্ধনায় প্রধান অতিথির ভাষণে মন্ত্রী সংঘাত ও সহিংসতার পথ পরিহার করে বিএনপিকে গণতান্ত্রিক সুস্থ ধারার রাজনীতিতে যুক্ত হওয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে মনোরঞ্জন শীল গোপাল এমপি, জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরীসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সিপিডির ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেছেন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন না হলে রাজনৈতিক অনিশ্চয়তা কাটবে না। এতে অর্থনীতি দীর্ঘ মেয়াদি সংকটে পড়বে।' আপনিও কি তাই মনে করেন?
8 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
এপ্রিল - ১১
ফজর৪:২৩
যোহর১২:০০
আসর৪:৩১
মাগরিব৬:২১
এশা৭:৩৬
সূর্যোদয় - ৫:৪০সূর্যাস্ত - ০৬:১৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :