The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৪, ২ ফাল্গুন ১৪২০, ১৩ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ গোপালগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫, আটক ১১ | ২-০ তে সিরিজ জিতল লঙ্কানরা | লন্ডনে বাংলাদেশি নারী খুন, ছেলে গ্রেফতার | যশোরের অভয়নগরে চৈতন্য হত্যার আসামি 'বন্দুকযুদ্ধে' নিহত

কুষ্টিয়ার দুটি উপজেলায় প্রচারণা তুঙ্গে

সুবিধাজনক অবস্থানে আওয়ামী লীগ: বিপাকে বিএনপি

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় দু'টি উপজেলা পরিষদ নির্বাচন প্রচারণা জমে উঠেছে। পুরো নির্বাচনী এলাকায় প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে। মাইকিং,সভা-সমাবেশ,গণ-সংযোগসহ ভোটারদের বাড়ি বাড়ি ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। এদিকে কুষ্টিয়া সদর ও ভেড়ামারা উপজেলায় একক প্রার্থী থাকায় আওয়ামী লীগ রয়েছে বেশ সুবিধাজনক অবস্থায়। অপরদিকে একাধিক প্রার্থীর কারণে বিএনপিতে কিছুটা সংকট সৃষ্টি হয়েছে। দলীয় ব্যানারে এই নির্বাচন অনুষ্ঠিত না হলেও বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী থাকায় বিএনপি, আওয়ামী লীগ ও অন্যান্য রাজনৈতিক দলের নেতা-কর্মীও মাঠ চষে বেড়াচ্ছেন। কুষ্টিয়া জেলার ছয়টি উপজেলার মধ্যে প্রথম ধাপে কুষ্টিয়া সদর উপজেলা ও ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১৯ ফেব্রুয়ারি এ দুটি উপজেলার নির্বাচন হবে। দুটি উপজেলায় চেয়ারম্যান পদে মোট ১০জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কুষ্টিয়া সদর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হচ্ছেন-আওয়ামী লীগ সমর্থিত ডাক্তার এএফএম আমিনুল হক রতন (মোটর সাইকেল),বিএনপি সমর্থিত জাকির হোসেন সরকার (আনারস), যুবদল নেতা জাহিদুল হোসেন (কাপ-পিরিচ) ও জামায়াত নেতা মোশাররফ হুসাইন ( দোয়াত-কলম)। অপরদিকে বিএনপি সমর্থিত প্রার্থী প্রকৌশলী জাকির হোসেন সরকারের পাশাপাশি যুবদল নেতা জাহিদের প্রার্থিতা এবং বিএনপির অন্যতম শরীক জামায়াতে ইসলামীর নেতা ও গতবারের উপজেলা চেয়ারম্যান মোশাররফ প্রার্থী থাকায় বিএনপি সমর্থিত প্রার্থী কিছুটা টানাপোড়েন ও বিপাকে পড়েছেন। এখানে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছাত্রলীগের সাবেক নেতা জাকির হোসেন (টিয়া পাখী), জেলা ছাত্রদলের আহ্বায়ক কামালউদ্দিন (তালা) ও কামাল হোসেন (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে বিএনপির মহিলা নেত্রী নিলুফা আকতার (কলস) ও জামায়াত নেত্রী ও গতবারের ভাইস চেয়ারম্যান ফরিদা হুসাইন (পদ্মফুল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে ভেড়ামারা উপজেলায় চেয়াম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি, জাসদ (ইনু) ও জাতীয় পার্টি সমর্থিত প্রার্থীসহ প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৬ জন প্রার্থী। এদের মধ্যে ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর সিদ্দীক (আনারস), জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও গতবারের পৌর মেয়র তৌহিদুল ইসলাম আলম (দোয়াত-কলম),কুষ্টিয়া জেলা জাসদের (ইনু) সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন (কাপ-পিরিচ), ভেড়ামারা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সোলাইমান (ঘোড়া),উপজেলা জাসাসের সভাপতি শাহাজান আলী (হেলিকপ্টার) ও জাতীয় পার্টি সর্মথক রুবেল মাহমুদ (মোটর সাইকেল) প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এই উপজেলায় মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুই প্রার্থীর মধ্যে। এখানে পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন: উপজেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক আনোয়ার-উল-আজীম বাবু (টিউবওয়েল), আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম (তালা) ও অধ্যাপক মোহাম্মদ নুরুল আমীন (টিয়া পাখী)। অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন: আওয়ামী লীগ নেত্রী লুত্ফন নেছা (ফুটবল), মোছাঃ ইন্দোনেশিয়া (হাঁস), জান্নাতুল ফেরদৌস (পদ্মফুল) ও আরজিনা বেগম (কলস)।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, 'উপজেলা নির্বাচনেও ভাগ বাটোয়ারার ষড়যন্ত্র করছে আওয়ামী লীগ।' আপনিও কি তাই মনে করেন?
8 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৫
ফজর৪:৫৪
যোহর১১:৪৩
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১২সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :