The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৪, ২ ফাল্গুন ১৪২০, ১৩ রবিউস সানী ১৪৩৫
সর্বশেষ সংবাদ গোপালগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫, আটক ১১ | ২-০ তে সিরিজ জিতল লঙ্কানরা | লন্ডনে বাংলাদেশি নারী খুন, ছেলে গ্রেফতার | যশোরের অভয়নগরে চৈতন্য হত্যার আসামি 'বন্দুকযুদ্ধে' নিহত

উপজেলা নির্বাচনের টুকরো খবর

সাদুল্লাপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর বিএনপিতে যোগদান

গাইবান্ধা প্রতিনিধি গাইবান্ধার সাদুল্লাপুরে দুই উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান মুন্সি ও সামিয়ুর রহমান বিএনপিতে যোগদান করেছেন। তারা ১৯ দলীয় জোটের প্রার্থী হওয়ার আশায় মঙ্গলবার বিকালে উপজেলা বিএনপির জরুরি সভায় দলে যোগদান করেন।

উপজেলা পরিষদ নির্বাচনে একক প্রার্থী বাছাই নিয়ে অনুষ্ঠিত জরুরি সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি সামছুল হাসান। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি ডাঃ সৈয়দ মইনুল হাসান সাদিক।

বাকেরগঞ্জ বিএনপি'র বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

বরিশাল অফিস বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনে বিএনপি'র বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার ও সাবেক এমপি উপজেলা বিএনপি'র সভাপতি আবুল হোসেন খানকে শোকজ করা হয়েছে। গত বুধবার নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী অধ্যক্ষ মশিউর রহমান মাসুদকে বহিষ্কার করা হয়। বিএনপি'র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান রাজন ইত্তেফাককে জানান, কেন্দ্রীয় কমিটি উপজেলা চেয়ারম্যান পদে অধ্যক্ষ মশিউর রহমান মাসুদকে বহিষ্কার ও সাবেক এমপি আবুল হোসেন খানকে শোকজ করা হয়েছে। এ উপজেলা থেকে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক খলিলুর রহমান শিকদার ও ভাইস চেয়ারম্যান উপজেলা বিএনপি'র সাংগঠনিক সম্পাদক নাসিরউদ্দিন হাওলাদার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গুরুদাসপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির দুই প্রার্থী বহিষ্কার

বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা নাটোরের গুরুদাসপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও দল মনোনীত ভাইস চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। এছাড়া আরো দুই নেতাকে শোকজ করা হয়েছে। শৃংখলা ভঙ্গ করে দলের সিদ্ধান্তের বাইরে নির্বাচনে অংশ নেয়া ও দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারণা চালানোর কারণে মঙ্গলবার সন্ধ্যায় জেলা বিএনপি এ সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক স্বাক্ষরিত বহিষ্কারাদেশ পত্র সূত্রে জানা যায়, সম্প্রতি গুরুদাসপুর উপজেলা বিএনপির বর্ধিত সভায় চেয়ারম্যান পদে আব্দুল আজিজ, ভাইস চেয়ারম্যান পদে আলী আযম, মহিলা ভাইস পদে রোখসানা আক্তার লিপিকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়। কিন্তু উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আয়নাল হক তালুকদার দলীয় সিদ্ধান্ত অমান্য করে মনোনয়নপত্র জমা দেন। পরবর্তীতে দলীয়ভাবে তাকে মনোনয়ন প্রত্যাহারের জন্য বারবার চাপ দেয়া সত্ত্বেও মঙ্গলবার প্রত্যাহারের শেষ দিনেও প্রত্যাহার না করায় তাকে বহিষ্কার করা হয়েছে।

ধামইরহাটে ১৯ দলের একক প্রার্থী ঘোষণা

ধামইরহাট (নওগাঁ) সংবাদদাতা তফসিল ঘোষণার পর থেকে নওগাঁর ধামইরহাটে আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির নেতৃত্বাধীন ১৯ দলের একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাদেকুর রহমান জানান, চেয়ারম্যান পদে নওগাঁ জেলা নায়েবে আমির ও ধামইরহাট উপজেলার সাবেক চেয়ারম্যান মঈনউদ্দিন, ভাইস চেয়ারম্যান পদে আখরাজুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা দলের সভানেত্রী মাজেদা খাতুনের নাম সর্বসম্মতিক্রমে ঘোষণা করা হয়েছে।

মহেশপুরে প্রতিদ্বন্দ্বিতা করছে ১৩ জন

মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা দেশব্যাপী উপজেলা পরিষদ নির্বাচনের ন্যায় মহেশপুরেও উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে চলছে উত্সব আমেজ, জোয়ারে ভাসছে মহেশপুর । প্রতিদ্বন্দ্বিতা করছে ১৩ জন। আগামী ২৭ ফেব্রুয়ারি মহেশপুর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। সকল প্রার্থী জয়ের আশা মাথায় নিয়ে প্রচার প্রচারণায় মাঠে নেমেছেন। আ.লীগ ও বিএনপি দলের একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আ.লীগের পক্ষ থেকে ময়জদ্দীন হামীদ উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপির পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩জন। এরা হলেন-১) মোঃ শাহানুর রহমান,২) এসএম শাহাজামান,৩) মোঃ আল ইমরান।

নাগেশ্বরীতে আচরণবিধি লঙ্ঘন

নাগেশ্বরী (কুড়িগ্রাম) সংবাদদাতা নাগেশ্বরী উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেয়েই আচরণবিধি লঙ্ঘন করেছেন এক চেয়ারম্যান প্রার্থী। উপজেলা নির্বাচন কর্মকর্তা এর সত্যতা নিশ্চিত করেছেন। বুধবার সকালে জেলা রিটার্নিং কর্মকর্তার অফিস থেকে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ পেয়েই জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী কে.এম. মহিবুর রহমান খোকন (কাপ-পিরিচ) প্রায় তিন শতাধিক মোটর সাইকেল নিয়ে শোডাউন করেন। পরে পিক-আপ ভ্যানে একাধিক মাইক লাগিয়ে নাগেশ্বরী বাসস্ট্যান্ডে মূল সড়ক অবরোধ করে পথসভা করলে পুলিশ ঘটনাস্থলে এসে আচরণবিধি লঙ্ঘনের দায়ে অভিযুক্ত প্রার্থীকে প্রথমবারের মত সতর্ক করে তাদের সরিয়ে দেয়।

রাণীশংকৈলে চূড়ান্ত প্রার্থী ১৩: প্রত্যাহার ১

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা আগামী ২৭ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন গত ১১ ফেব্রুয়ারি মঙ্গলবার পর্যন্ত চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন চূড়ান্তভাবে প্রার্থী হয়েছেন। চেয়ারম্যান পদে উপজেলা বিএনপি সম্পাদক আতাউর রহমান ওই দিন তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি সইদুল হক, উপজেলা বিএনপি সভাপতি আইনুল হক, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক আব্দুল কাদের এবং কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সভাপতি শাহরিয়ার আজম (মুন্না)।

আদিতমারীতে সম্ভাব্য প্রার্থীদের প্রচারণা

আদিতমারী (লালমনিরহাট) সংবাদদাতা আগামী ১৫ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে উপজেলার সর্বত্রই চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। এ নির্বাচনে বিএনপির একাধিক প্রার্থী, আওয়ামী লীগের একাধিক ও বাংলাদেশ জামায়াতে ইসলামের একক প্রার্থী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। জানা গেছে, আগামী ১৫ ফেব্রুয়ারি এ উপজেলায় মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। এ নির্বাচনে বিএনপি এখন পর্যন্ত একক প্রার্থী চূড়ান্ত করতে পারেনি।

ফকিরহাটে মোট প্রার্থী ৯ জন

ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা গত ১১ ফেব্রুয়ারি শেষ হয়েছে। কোন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেনি বলে জানা যায়। সংশিষ্ট সূত্রে জানা গেছে, ফকিরহাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফকিরহাট উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ ফেব্রুয়ারি। উপজেলা নির্বাচনে প্রার্থীরা হলেন আওয়ামী লীগ থেকে উপজেলা চেয়ারম্যান পদে শেখ আলী আহম্মেদ, সরদার নিয়ামত হোসেন এবং বিএনপিসহ ১৯ দল থেকে শেখ শরিফুল কামাল কারিম ও শেখ কামরুল ইসলাম গোরা। এছাড়া ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইচ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে শেখ মিজানুর রহমান ও তহুরা খানম। ১৯ দল থেকে উক্ত পদে শেখ দেলোয়ার হোসেন, মোঃ নুর মোহাম্মদ মোড়ল ও নাদিয়া ইয়াসমিন তুরানী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

সেনবাগে আওয়ামী লীগ ও বিএনপির একাধিক প্রার্থী

সেনবাগ (নোয়াখালী) সংবাদাদাতা আগামী ১৫ মার্চ অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে নোয়াখালীর সেনবাগে চেয়ারম্যান পদে ৫ জন এবং ও ভাইস চেয়রাম্যান পদে ৯ জন প্রার্থী গতকাল বুধবার বিকাল পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগ ও বিএনপির একাধিক প্রার্থী রয়েছেন। উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, চেয়ারম্যান পদে এসএম লায়ন জাহাঙ্গীর আলম মানিক (আওয়ামী লীগ), কাজী মফিজুর রহমান (বিএনপি), আবুল কালাম আজাদ (বিএনপি), আনম গোলাম মোস্তফা (ভিপি মোস্তফা) (আওয়ামী লীগ), গোলাম কবির (আওয়ামী লীগ)। ভাইস চেয়ারম্যান পদে জামাল উদ্দিন বাবলু (বিএনপি), আবদুল হান্নান লিটন (বিএনপি), এডভোকেট সাখাওয়াত হোসেন লিটন (বিএনপি), আবদুল মান্নান সিরাজী (আওয়ামী লীগ), আবদুল ওয়াদুদ (ইসলামী ঐক্যজোট), মো. হারুন জাতীয় পার্টি (এ), মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহীন আক্তার কানন (বিএনপি), হাসিনা আক্তার (আওয়ামী লীগ)।

উলিপুরে আওয়ামী লীগের বিদ্রোহী ২ চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার

উলিপুর (কুড়িগ্রাম) সংবাদদাত উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা এম. কফিল উদ্দিন ও স্বেচ্ছাসেবক লীগ নেতা রাখিবুল হাসান সরদারকে দলের সকল পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। উলিপুর উপজেলা আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের ভোটাভুটির মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মজিদ হাড়িকে দলীয় প্রার্থী মনোনয়ন দেন। ঐ সভায় দলের কেন্দ্রিয় সিদ্ধান্ত উপেক্ষা, শৃঙ্খলা ভঙ্গ ও বিদ্রোহী প্রার্থী হওয়ার সুনির্দিষ্ট অভিযোগে দলের সকল পদ থেকে তাদের বহিষ্কার করা হয়।

বিশ্বনাথে প্রার্থীদের সঙ্গে জেলা প্রশাসকের মতবিনিময়

বিশ্বনাথ (সিলেট) সংবাদদাতা সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বিশ্বনাথে গত মঙ্গলবার বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভা করছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনামনি চাকমার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিলেটের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এজেড এম. নুরুল হক, বিশ্বনাথ থানার ওসি (প্রশাসন) রফিকুল হোসেন, বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ফিরোজ খান পংকি, সুহেল আহমদ চৌধুরী, নিজামউদ্দিন সিদ্দিকী, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালাম কচির, আলতাব হোসেন, মিছবাহউদ্দিন, আহমদ নুরউদ্দিন, ফজল খান, প্রবীণ ভোটার ইমাদউদ্দিন মাষ্টার, সাংবাদিক খালেদ মাসুদ রনি।

বিশ্বনাথে চেয়ারম্যান প্রার্থী সুহেল চৌধুরীর উঠান বৈঠক

বিশ্বনাথ (সিলেট) সংবাদদাতা সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সুহেল আহমদ চৌধুরী গত বুধবার লামাকজি উনিয়নের বিভিন্ন গ্রামে উঠান বৈঠক করেছেন। বৈঠকে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া চেয়ারম্যান, সহ-সভাপতি রইছউদ্দিন মাষ্টার, দপ্তর সম্পাদক বশির আহমদ, এলাকার বিশিষ্ট মুরব্বী আবদুস সালাম, সমছু মিয়া, শফিক মিয়া, নুরুল হক, হেলালউদ্দিন, মধু মিয়া, গেদা মিয়া, আবদুল লতিফ, মুক্তার মিয়া, শফিক মিয়া মেম্বার প্রমুখ।

ডিমলায় নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ

ডিমলা (নীলফামারী) সংবাদদাতা আগামী ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে নীলফামারীর ডিমলায় পোলিং কর্মকর্তাদের বুধবার ডিমলা ইসলামীয়া ডিগ্রী কলেজে প্রশিক্ষণ দেয়া হয়। বিকালে প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএএম রফিকুন্নবী। ডিমলার ৭৩টি ভোট কেন্দ্রের ৩৬৮টি বুদে দায়িত্ব পালনের জন্য ১ হাজার ২২৩ পোলিং কর্মকর্তাকে প্রশিক্ষণ প্রদান করা হয়। এ সময় সহকারী রিটার্নিং অফিসার ও ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুজ্জামান, ওসি আজিম উদ্দিন, উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

কেশবপুরে ভাইস চেয়ারম্যান পদে রফিকুল ইসলামের গণসংযোগ

কেশবপুর (যশোর) সংবাদদাতা কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে মহাজোটের মনোনয়ন না পাওয়ায় ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে ব্যাপক গণসংযোগ করে চলেছেন সাবেক যুবলীগের সাধারণ সম্পাদক আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম মোড়ল। ইতোমধ্যে তিনি উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও গ্রাম পর্যায়ে সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করে চলেছেন। এ সময় তার সাথে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। কেশবপুর শহরের বিভিন্ন ভোটারের সাথে গণসংযোগকালে তিনি ভোটারদের কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।

ঝিনাইগাতীতে বিপাকে আওয়ামী লীগ ও বিএনপি

ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা শেরপুরের ঝিনাইগাতী উপজেলার বড় দু'টি রাজনৈতিক দলে উপজেলা চেয়ারম্যান প্রার্থী একক হলেও একাধিক বিদ্রোহী ভাইস চেয়ারম্যান প্রার্থী নিয়ে বিপাকে পড়েছে আওয়ামী লীগ ও বিএনপি। এ উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন, রকিবুল ইসলাম রুকন আর বিদ্রোহী প্রার্থী হয়েছেন আবু তাহের এবং বিএনপি'র সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন, শামীম আহমেদ আর বিদ্রোহী প্রার্থীরা হলেন, আব্দুল বারী সরকার, আব্দুল মান্নান হিরা ও আমিনুল ইসলাম মক্কু।

সাঁথিয়ায় চেয়ারম্যান প্রার্থীকে বিএনপি থেকে বহিষ্কার

সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা পাবনার সাঁথিয়া উপজেলা নির্বাচনে বিএনপি দলীয় সিদ্ধান্ত না মানায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা সালাউদ্দিন খানকে বহিষ্কার করেছে জেলা বিএনপি।

পাবনা জেলা বিএনপি'র সভাপতি মেজর (অবঃ) কে,এস, মাহমুদ ও সাধারণ সম্পাদক খন্দকার হাবিবুর রহমান তোতার স্বাক্ষরিত এক পত্রে বিএনপি'র ভারপ্রাপ্ত মহাসচিবকে গত ১২ ফেব্রুয়ারি অবগত করা হয়। সালাউদ্দিনের বিরুদ্ধে আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ার অভিযোগ এনে দলের গঠনতন্ত্র অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও শর্ত ভঙ্গের দায়ে এ ব্যবস্থা নেয়া হয় মর্মে উল্লেখ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদরে চেয়ারম্যান পদে তসিকে বিএনপি'র প্রার্থী ঘোষণা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সদর উপজেলা বিএনপি'র সভাপতি ও ঝিলিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসিকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। গত বুধবার স্থানীয় শহীদ সাটু হলে তৃণমূল প্রতিনিধি সভায় বিএনপি'র সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ এই ঘোষণা দেন। এ সময় নারী ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা বেগমের নামও তিনি ঘোষণা করেন।

নেত্রকোনায় ৬ উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা

নেত্রকোনা প্রতিনিধি নেত্রকোনার ১০টি উপজেলার মধ্যে ৬টি উপজেলার মনোনীত ৬ জন উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নাম জেলা আওয়ামী লীগ থেকে প্রকাশ করা হয়েছে। গত মঙ্গলবার রাতে সাংবাদিকদের কাছে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মতিয়র রহমান খান এবং সম্পাদক ও সাবেক এমপি আশরাফ আলী খান স্বাক্ষরিত চিঠিতে এই ৬ জনের নামের তালিকা প্রকাশ করা হয়। মনোনীত প্রার্থীরা হলেন- আসাদুল হক ভুঁইয়া (কেন্দুয়া উপজেলা), মোঃ এমদাদুল হক খান (দুর্গাপুর), জাহিদুল ইসলাম স্বপন (পূর্বধলা), মাইনুল হক কাসেম (বারহাট্টা), গোলাম কিবরিয়া জব্বার (খালিয়াজুরী) এবং শাহ মোঃ ফখরুল ইসলাম (কলমাকান্দা উপজেলা)।

ধামরাই আওয়ামী লীগের একক প্রার্থীর প্রত্যাশা

ধামরাই (ঢাকা) সংবাদদাতা আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ করে বিপাকে পড়েছে ধামরাই আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ও নেতা-নেতাকর্মীরা। কেউ নিশ্চিত হতে পারছে না কে পাচ্ছে আওয়ামী লীগের আশীর্বাদ। নীতি-নির্ধারকগণ মুখ খুলছেন না। প্রার্থী বাছাইয়ের সিদ্ধান্তে আজ শুক্রবার যৌথ সভা হতে পারে বলে জানা গেছে। মঙ্গলবার রাতে ধামরাইয়ের অভিজাত রেস্তোরাঁ মুজদালিফায় পৌর আ'লীগের সভাপতি গোলাম কবির পৌর কাউন্সিলরদের নিয়ে এক জরুরি সভা করেন বলে জানা যায়।

শ্যামনগরে ৫ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

শ্যামনগর (সাতক্ষীরা ) সংবাদদাতা সাতক্ষীরা শ্যামনগর উপজেলা নির্বাচনে ১৫ প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ১০ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় মাঠে রয়েছে। বিভিন্ন পদের প্রার্থীরা রাতের ঘুম হারাম করে গ্রামে গ্রামে তাদের প্রচার-প্রচারণা ও গণসংযোগ শুরু করে দিয়েছে। এর মধ্যে ১৯ দলীয় জোট থেকে একক প্রার্থী জামায়াত নেতা বর্তমান উপজেলা চেয়ারম্যান মাও ঃ আব্দুল বারির পক্ষে মাঠে নেমেছে নেতা-কর্মীরা।

লালপুরে বিএনপির একক চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে হস্তক্ষেপ কামনা

লালপুর (নাটোর) সংবাদদাতা নাটোরের লালপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও থানা বিএনপি'র সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মাস্টার মঙ্গলবার সন্ধ্যায় তার বাসভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিএনপি'র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার হস্তক্ষেপ কামনা করে বলেন, নিয়মানুযায়ী তিনি বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী। কেন্দ থেকে তার প্রতি সমর্থন দেয়া হলেও জেলা কমিটি তা প্রকাশ করা থেকে বিরত রয়েছে। ফলে দল ক্ষতিগ্রস্ত হচ্ছে। তার নির্বাচনী প্রচারণায় বাধা সৃষ্টি হচ্ছে।

সুজানগরে নির্বাচনী প্রচারণায় বেনসন সিগারেট

সুজানগর (পাবনা) সংবাদদাতা নির্বাচনী প্রচারণায় এখন আর আকিজ, আজিজ কিংবা ভাই ভাই বিড়ি চলে না। যুগ এবং সময়ের পরিবর্তনের সাথে সাথে ভোটারদের রুচির পরিবর্তন হয়েছে। ফলে ভোটাররা সুজানগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের কাছ থেকে আকিজ, ভাই কিংবা অন্য বিড়ি গ্রহণ করছেন না। তারা প্রার্থীদের কাছে সিগারেট দাবি করছেন। তবুও আবার যেনতেন সিগারেট নয় বিদেশি বেনসন সিগারেট। ফলে প্রার্থীরা নির্বাচনী প্রচারণাকালে ভোটারদের মন জয় করতে বিড়ির পরিবর্তে বেনসন সিগারেট দিচ্ছেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, 'উপজেলা নির্বাচনেও ভাগ বাটোয়ারার ষড়যন্ত্র করছে আওয়ামী লীগ।' আপনিও কি তাই মনে করেন?
1 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ২২
ফজর৪:৪৪
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩০
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :