The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ০৮ মার্চ ২০১৪, ২৪ ফাল্গুন ১৪২০, ০৬ জমা. আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ ২৩৯ যাত্রী-ক্রুসহ মালয়েশীয় নিখোঁজ বিমানটি ভিয়েতনাম সাগরে বিধ্বস্ত | বগুড়ার আদমদিঘীতে সুড়ঙ্গ খুঁড়ে সোনালী ব্যাংকের ৩০ লাখ টাকা লুট | এশিয়া কাপে শ্রীলঙ্কা অপরাজিত চ্যাম্পিয়ন | নিজেরাই অধিকার আদায় করুন : নারীদের প্রতি প্রধানমন্ত্রী

অপরাজিত চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

মাহমুদুল ইসলাম

গতবারের চ্যাম্পিয়ন পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে অবশেষে শ্রীলঙ্কাই এশিয়া কাপের ট্রফি ঘরে নিল। শুরু থেকে শেষ পর্যন্ত দাপটের সঙ্গে খেলে অপরাজিত চ্যাম্পিয়ন হলো লঙ্কানরা। এই নিয়ে পঞ্চমবারের মতো এশিয়া কাপের শিরোপা জিতল তারা। এর আগে ভারতও পাঁচবার শিরোপা জিতেছিল।

আজ শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান।

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে। ফাওয়াদ আলম সেঞ্চুরি করেন। তিনি ১৩৪ বলে রান করেন ১১৪। খেলার শুরুতেই পর পর তিন ওভারে তিন উইকেট হারিয়ে চাপে পড়েছিল পাকিস্তান। তাদের ৫টি উইকেটই নিয়েছিলেন মালিঙ্গা।

প্রথম ওভারের শেষ বলে শারজিল খানকে কট আউট করেন তিনি। ক্যাচ নেন থিসেরা পেরেরা। তৃতীয় ওভারের শেষ বলে সাঙ্গাকারার ক্যাচে পরিণত হন আহমেদ শেহজাদ। পঞ্চম ওভারের তৃতীয় বলে সাঙ্গাকারার গ্লাভসবন্দী হয়ে বিদায় নেন মোহাম্মদ হাফিজ। এরপর ৩৭তম ওভারে ফিরে মালিঙ্গা, মিসবাহ-উল-হককে কট আউট করে ১২২ রানের চতুর্থ উইকেট জুটি ভাঙেন। মালিঙ্গা ১০ ওভার বল করে ৫৬ রান দিয়ে ৫ উইকেট নেন।

অন্যদিকে, শ্রীলঙ্কার ব্যাটিংয়ের সময় প্রথম দুই উইকেট নেন পাকিস্তানের বোলার সাঈদ আজমল। ১১তম ওভারের প্রথম দুই বলে কৌশল পেরেরা ও কুমার সাঙ্গাকারাকে আউট করেন আজমল। কৌশলকে গ্লাভসবন্দী করেন উমর আকমল। এলবিডব্লিউ করেন সাঙ্গাকারাকে।

পরে লাহিরু থিরিমান্নের সঙ্গে জুটি বাঁধেন মাহেলা জয়াবর্ধনে। তিনি ৯৩ বলে ৭৫ রান করে কট আউট হন। এর পর ৪১.৩ ওভারে ১৮ বল খেলে কট আউট হন প্রিয়ঞ্জন। তখন শ্রীলঙ্কা দল ৪ উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করে। প্রিয়ঞ্জন আউটের পর নতুন ব্যাটসম্যান খেলতে নামেন ম্যাথিউস। তখন ৪৩.২ ওভারে তার সংগ্রহ ছিল ৬ বলে ৭ রান। আর থিরিমান্নের সংগ্রহ ১০৫ বলে ৯৯ রান। এর পরেই ৪৩.৩ ওভারের সময় ১০৬ বলে সেঞ্চুরি করেন থিরিমান্নে। তিনি তার তৃতীয় শতক পূর্ণ করেন এশিয়া কাপ ফাইনালে। কিন্তু ১০৮ বলে ১০১ রান করে আজমলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। এরপর চতুরঙ্গ ডি সিলভা এসে ক্রিজে যোগ দেন। তখন দলের প্রয়োজন ৩৫ বলে ১৩ রান। এ অবস্থায় শ্রীলঙ্কার সংগ্রহ ৪৪.৪ ওভারে ২৪৮/৫। সিলভা ও ম্যাথিউস ক্রিজে থেকে জয় নিশ্চিত করেন। ৪৬.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, 'উপজেলা নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে বিএনপি সরকারকে স্বীকৃতি দিয়েছে।' আপনিও কি তাই মনে করেন?
4 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ১৫
ফজর৪:৪০
যোহর১১:৪৫
আসর৩:৫৫
মাগরিব৫:৩৬
এশা৬:৪৮
সূর্যোদয় - ৫:৫৬সূর্যাস্ত - ০৫:৩১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :