The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ১৫ মার্চ ২০১৪, ১ চৈত্র ১৪২০, ১৩ জমা. আউয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ শরীয়তপুরে ব্যালট ছিনতাইকালে গুলিতে যুবক নিহত | ভোট গ্রহণ সম্পন্ন, চলছে গণনা | ২৬ কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত: ইসি | জাল ভোট ও কেন্দ্র দখলের মহোৎসব চলছে: বিএনপি | ময়মনসিংহে বাস খাদে, নিহত ৫ আহত ৪০

সরকারকে সহযোগিতা করতে সকলের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

বাসস

রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশের সার্বিক উন্নয়নে সরকারকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। ওসমানী স্মৃতি মিলনায়তনে ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলা সমিতির উদ্যোগে গতকাল তাকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে ভাষণদানকালে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, সরকারের দায়িত্ব হলো অবকাঠামোসহ উন্নয়নবান্ধব পরিবেশ সৃষ্টি করা। অপরদিকে জনগণের দায়িত্ব হলো সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সেটি বাস্তবায়ন করা। আবদুল হামিদ বলেন, গণতান্ত্রিক শাসন ও রীতিনীতি মেনে চলার মাধ্যমে গণতন্ত্রের বিকাশ ও একে আরো সক্রিয় করা সকলের দায়িত্ব।

রাষ্ট্রপতি বলেন, গণতান্ত্রিক ব্যবস্থায় বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে মতপার্থক্য থাকবেই। তবে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, ভিন্ন মতের প্রতি সহিষ্ণুতা দেখানো, পারস্পরিক শ্রদ্ধাবোধ এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে শক্তিশালী করা গণতন্ত্রের মূল উদ্দেশ্য।

রাষ্ট্রপতি বলেন, আমার সারাজীবন অন্য রাজনৈতিক দল এবং ভিন্ন আদর্শের লোকদের সঙ্গে ভাল সম্পর্ক বজায় রাখার চেষ্টা করেছি। আমি রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার চেষ্টা করেছি। এ কারণে কিশোরগঞ্জ জেলায় কখনোই রাজনৈতিক সহিংসতা সৃষ্টি হয়নি। তারা (রাজনীতিবিদরা) দেশের যে কোন সংকটকালীন সময়ে একে অপরের পাশে থাকার চেষ্টা করেছেন। তিনি বলেন, রাজনীতিবিদদের মধ্যকার সহিষ্ণুতা অব্যাহত রাখতে হবে।

রাষ্ট্রপতি বলেন, উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া। দেশের সর্বাত্মক উন্নয়ন নিশ্চিত করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এজন্য সংশ্লিষ্ট সকলের সক্রিয় সহযোগিতা ও মতামত প্রয়োজন। সরকারি উদ্যোগের স্বার্থে ব্যক্তি পর্যায় ও সামাজিক সংগঠনগুলো সম্মিলিত প্রচেষ্টা চালালে উন্নয়ন ত্বরান্বিত হবে।

সমিতির সভাপতি মুহম্মদ ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন প্রধান বিচারপতি এম মুজাম্মেল হোসেন, এলজিআরডি ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'নিজেদের স্বার্থ হাসিলের জন্য বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার।' আপনিও কি তাই মনে করেন?
1 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
এপ্রিল - ৮
ফজর৪:২৭
যোহর১২:০১
আসর৪:৩১
মাগরিব৬:২০
এশা৭:৩৪
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:১৫
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :