The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার ১০ জুন ২০১৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪২১, ১১ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিদেশি বন্ধুদের সম্মাননা স্মারক হিসেবে দেয়া ক্রেস্ট নতুন করে দেবে সরকার | বাণিজ্য ও বিনিয়োগ অনুসন্ধানে বাংলাদেশ সফর করুন : প্রধানমন্ত্রী | বাউল শিল্পী করিম শাহের ইন্তেকাল | মুন্সীগঞ্জের গজারিয়ায় গার্মেন্ট পল্লী নির্মাণে বাংলাদেশ-চীন সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর | সিলেটে দেয়াল চাপায় ৩ ভাই-বোনের মৃত্যু

কাল শুরু হচ্ছে ইয়ুথ লিডারশিপ সামিট

ইত্তেফাক রিপোর্ট

তরুণদের নেতৃত্বের গুণাবলী বিকাশ, নাগরিক মূল্যবোধ ও উদ্যোক্তাসত্তা জাগ্রত করার লক্ষ্যে তিন দিনব্যাপী ইয়ুথ লিডারশিপ সামিট শুরু হচ্ছে আগামীকাল বুধবার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দে এ সম্মেলনের আয়োজন করছে বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি)। শুক্রবার এ সম্মেলন শেষ হবে। সম্মেলনে পাঁচটি মহাদেশের বাংলাদেশসহ ৬১টি দেশের ৫০০ ছাত্র ও তরুণ পেশাজীবীরা অংশগ্রহণ করবে। বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রখ্যাত বক্তারা এতে যোগ দেবেন।

গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টারের (বিওয়াইএলসি) প্রতিষ্ঠাতা সভাপতি ইজাজ আহমেদ। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং যুক্তরাজ্য সরকার (ডিএফআইডি) ও ইউএনডিপির অর্থায়নে সম্মেলনটি আয়োজন করেছে বিওয়াইএলসি। দেশে তৃতীয়বারের মত এ সম্মেলনের আয়োজন করা হচ্ছে। এ বছর সম্মেলনের প্রতিপাদ্য হচ্ছে 'জননেতৃত্বের মানসকে শক্তিশালীকরণ: আমি থেকে আমরা, একটি যাত্রা'।

ইজাজ আহমেদ বলেন, নেতৃত্ব এমন একটি বাহন যা আমাদের বর্তমান ও কাঙ্ক্ষিত বাংলাদেশের মাঝে একটা যোগসূত্র স্থাপন করতে পারে এবং এই নেতৃত্বটি আসবে তরুণ সমাজের কাছ থেকে। আর তাই তরুণদের প্রতিশ্রুতি এবং সম্ভাবনা প্রচার করা ও তাদের মধ্যে জনসেবা, কার্যকরী নাগরিকত্বের মূল্যবোধ জাগ্রত করার লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করেছি। তিনি বলেন, জাতীয় উন্নয়নে ও বিশ্ব শান্তি নিশ্চিত করতে তরুণদের সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। এজন্য তরুণদের সততা ও নেতৃত্বগুণের বিকাশের বিকল্প নেই।

যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিভাগের বাংলাদেশ প্রতিনিধি সারাহ কুক বলেন, জননেতৃত্ব ব্যক্তিগত প্রতিষ্ঠানের নেতৃত্ব কিংবা উদ্যোগের মতো সমান গুরুত্বপূর্ণ। সততা, লক্ষ্য নির্ধারণ, সমঝোতা এবং সুযোগকে কাজে লাগানোর ক্ষমতার মাধ্যমে সুন্দর ভবিষ্যত্ গড়ার লক্ষ্যে সংস্কারমূলক ও পরিবর্তনমূলক কাজ করাই হলো জননেতৃত্ব।

বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি নিল ওয়াকার বলেন, তারুণ্য এমন একটি বিষয় যার মাধ্যমে বাংলাদেশের মতো দেশগুলো তাদের জনগোষ্ঠীর মাধ্যমে অধিকতর সুবিধা বের করতে পারবে। নিঃসন্দেহে বাংলাদেশ তরুণদের উপর ভিত্তি করে দাঁড়িয়ে আছে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ব্যাংক জালিয়াতি রোধে রাষ্ট্রায়ত্ত ব্যাংকে পরিচালক নিয়োগে মানদণ্ড নির্ধারণের ওপর বিশেষ নজর দেয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। জালিয়াতি রোধে এই সিদ্ধান্ত কার্যকর ভূমিকা রাখবে কি?
1 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুলাই - ২১
ফজর৩:৫৮
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৯
এশা৮:১১
সূর্যোদয় - ৫:২৩সূর্যাস্ত - ০৬:৪৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :