The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুন ২০১৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪২১, ১৩ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দেশে সংকট নেই, বিএনপিই মহাসংকটে : নাসিম | রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড়ি দুই গ্রুপের 'বন্দুকযুদ্ধে' নিহত ২ | হাইকোর্ট বিভাগে স্থায়ী হিসেবে ৫ বিচারপতির শপথ গ্রহণ | দেশে ফিরলেন সোমালিয়ায় অপহৃত ৭ বাংলাদেশি নাবিক

পোশাক শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও নিরাপদ কর্মস্থল]

সরকারের প্রচেষ্টার অগ্রগতিতে সন্তোষ নিশা দেশাইয়ের

শহীদুল ইসলাম, যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র সফররত বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিওয়ালের সঙ্গে বৈঠক করেছেন। স্থানীয় সময় বুধবার ওয়াশিংটন ডিসিতে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে নিশা দেশাই বাংলাদেশের গার্মেন্ট শ্রমিকদের জীবনমান উন্নয়ন এবং নিরাপদ কর্মস্থল নিশ্চিত করতে সরকারের প্রচেষ্টার অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন। তবে তিনি এ ব্যাপারে আরো মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছেন। এর আগে বৈঠকে জিএসপি সুবিধা পুনর্বহালের লক্ষ্যে বাংলাদেশ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন বাণিজ্যমন্ত্রী।

স্থানীয় সূত্রগুলো জানায়, মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ছাড়াও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ দেশটির জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করেছেন। জিএসপি সুবিধা ফিরে পাওয়াসহ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে অগ্রগতির জন্য যুক্তরাষ্ট্র সফর করছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এদিকে দেশটির বাণিজ্য দফতর 'ইউনাইটেড স্টেটস ট্রেড রিপ্রেজেনটেটিভ' (ইউএসটিআর)-এর মুখপাত্র রাষ্ট্রদূত মাইকেল ফ্রম্যান এবং একই দফতরের জিএসপি সম্পর্কিত প্রধান উইলিয়াম জ্যাকসনের সঙ্গেও বৈঠক করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এদিকে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের একটি সূত্র জানায়, বুধবার দুপুরে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে সিনেটে পররাষ্ট্রবিষয়ক কমিটির চেয়ারম্যান রবার্ট মেনেনদেজের সঙ্গে সাক্ষাত্ করেছেন যুক্তরাষ্ট্র সফররত বিজিএমইএ'র সভাপতি আতিকুল ইসলাম, বিকেএমইএ'র ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ হাতেম এবং সাবেক রাষ্ট্রদূত তৌফিক আলী।

বৈঠকে গত এক বছরে বাংলাদেশে তৈরি পোশাক খাতের কর্মপরিবেশের উন্নয়নে অগ্রগতি হলেও এ বিষয়ে আরো কাজ বাকি রয়েছে বলে মন্তব্য করেন মেনেনদেজ।

বাংলাদেশের গার্মেন্ট খাত নিয়ে মার্কিন পররাষ্ট্রবিষয়ক সিনেটে একাধিকবার শুনানি হয়েছে। এসব শুনানিতে বাংলাদেশের গার্মেন্ট শ্রমিকদের জীবনমান এবং কর্মপরিবেশ নিয়ে একতরফা আলোচনা হয়। ভবিষ্যতে শুনানি হলে তাতে বিজিএমইএ প্রতিনিধিদের অংশগ্রহণের সুযোগদানের আহ্বান জানানো হয়।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রশ্নপত্র ফাঁস রোধে আইন করে কঠোর শাস্তি করার পাশাপাশি তথ্যপ্রযুক্তি বাড়ানোর আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এই আশ্বাস দ্রুত বাস্তবায়িত হবে কি?
8 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ৬
ফজর৫:০৭
যোহর১১:৫০
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :