The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুন ২০১৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪২১, ১৩ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দেশে সংকট নেই, বিএনপিই মহাসংকটে : নাসিম | রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড়ি দুই গ্রুপের 'বন্দুকযুদ্ধে' নিহত ২ | হাইকোর্ট বিভাগে স্থায়ী হিসেবে ৫ বিচারপতির শপথ গ্রহণ | দেশে ফিরলেন সোমালিয়ায় অপহৃত ৭ বাংলাদেশি নাবিক

প্রধানমন্ত্রীর সাংবাদিক সম্মেলন শনিবার

বিশেষ প্রতিনিধি

প্রধানমন্ত্রীর শেখ হাসিনা শনিবার এক সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখবেন। তার সাম্প্রতিক চীন সফরের অর্জন ও সফলতা তুলে ধরতে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। বেলা সাড়ে তিনটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত বুধবার বেলা দুইটায় চীন সফর শেষে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের আমন্ত্রণে ৬ জুন ছয় দিনের সরকারি সফরে চীন পৌঁছান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এবারের সফরে চীনের সঙ্গে বাংলাদেশের দুটি চুক্তি, তিনটি সমঝোতা স্মারক এবং দুটি বিনিময়পত্র স্বাক্ষরিত হয়েছে। চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়ায়ের সাথে শীর্ষ বৈঠক শেষে এসব স্বাক্ষরিত হয়।

চুক্তি দুটি হলো বাংলাদেশ ও চীনের মধ্যে অর্থনৈতিক ও কারিগরি সহযোগিতা এবং পটুয়াখালীতে যৌথ উদ্যোগে কয়লাভিত্তিক গুরুত্বপূর্ণ বিদ্যুত্ কেন্দ্র প্রতিষ্ঠা। সমঝোতা স্মারকগুলো হলো, চট্টগ্রামে চীনের অর্থনৈতিক ও বিনিয়োগ অঞ্চল প্রতিষ্ঠা, কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ এবং মুন্সিগঞ্জ জেলার গজারিয়ায় গার্মেন্টস পল্লী প্রতিষ্ঠা।

পত্র বিনিময় (ইওএল) দুটি হলো, বাংলাদেশ ও চীন সরকারের মধ্যে দুর্যোকালীন উদ্ধার সরঞ্জামের দ্বিতীয় ব্যাচ এবং বাংলাদেশে বন্যা নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনার সম্ভাব্যতা জরিপ সংক্রান্ত পত্র বিনিময়।

এছাড়া চীন সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের সঙ্গে সাক্ষাত্ এবং চীনের পিপলস পলিটিকাল কনসালটেটিভ কনফারেন্সের চেয়ারম্যান জু ঝেংশেংয়ের সঙ্গে বৈঠক করেন। প্রধানমন্ত্রী তিয়ান আন মেন স্কয়ারে জননায়ক স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং বেইজিং চাওইয়াং থিয়েটার ও এ্যাক্রোবেটিক ওয়ার্ল্ড পরিদর্শন করেন। শেখ হাসিনা তাঁর সম্মানে চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের দেয়া এক ভোজসভায়ও যোগ দেন। এছাড়া তিনি আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণের জন্য চীনা পরিষদের (সিসিপিআইটি) উদ্যোগে আয়োজিত বাংলাদেশ-চীন অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতা ফোরামে বক্তব্য রাখেন।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রশ্নপত্র ফাঁস রোধে আইন করে কঠোর শাস্তি করার পাশাপাশি তথ্যপ্রযুক্তি বাড়ানোর আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এই আশ্বাস দ্রুত বাস্তবায়িত হবে কি?
6 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২৯
ফজর৫:০২
যোহর১১:৪৭
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:০৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :