The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুন ২০১৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪২১, ১৩ শাবান ১৪৩৫
সর্বশেষ সংবাদ দেশে সংকট নেই, বিএনপিই মহাসংকটে : নাসিম | রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড়ি দুই গ্রুপের 'বন্দুকযুদ্ধে' নিহত ২ | হাইকোর্ট বিভাগে স্থায়ী হিসেবে ৫ বিচারপতির শপথ গ্রহণ | দেশে ফিরলেন সোমালিয়ায় অপহৃত ৭ বাংলাদেশি নাবিক

হলফনামায় মিথ্যা তথ্য

নিজাম হাজারির এমপি পদ বাতিলে আবেদন ইসিতে

ইত্তেফাক রিপোর্ট

ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারির সংসদ সদস্য পদ বাতিলের আবেদন করে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছেন আবু হেনা মোস্তফা কামাল নামের এক ব্যক্তি। সম্প্রতি চিঠিটি কমিশনে এসে পৌঁছালে যাচাই-বাছাই শেষে কমিশন সভায় উত্থাপন করা হয়েছে। বিষয়টি আমলে নিয়ে নির্বাচন কমিশন (ইসি) আলোচনার সিদ্ধান্ত নিয়েছে। ইসি-সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

গত ১৮ মে ডাকযোগে এ বিষয়ে ফেনী সদরের ফাজিলপুর ইউনিয়নের শিবপুর গ্রামের আবু হেনা মোহাম্মদ মোস্তফা কামাল নিজাম হাজারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের কাছে আবেদন করেন।

সিইসির উদ্দেশে লিখিত আবেদনে আবু হেনা মোহাম্মদ মোস্তফা কামাল উল্লেখ করেন, 'দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী অস্ত্র মামলায় জেল খেটে জাল-জালিয়াতির মাধ্যমে ২ বছর ১০ মাস ১ দিন কম কারাভোগ করে ২০০৫ সালের ১ ডিসেম্বর বেরিয়ে যান। ইতিমধ্যে বিষয়টি একটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে। কিন্তু তিনি নির্বাচনে হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে সংসদ সংদস্য নির্বাচিত হয়েছেন। নির্বাচনী মনোনয়নপত্রের সঙ্গে সংযুক্ত হলফনামা ও অন্যান্য দলিলাদি পর্যবেক্ষণ ও চট্টগ্রামস্থ কেন্দ্রীয় কারাগারের রেকর্ডসমূহের তুলনামুলক বিশ্লেষণ করে সংসদের অবমাননা ও কালিমা লেপন হয়েছে বলে বিবেচনায় আনবেন।' একই সঙ্গে বিষয়টি সঠিক তদন্ত ও বিচার বিশ্লেষণের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

এই আবেদনের অনুলিপি প্রধান বিচারপতি, অন্যান্য নির্বাচন কমিশনার, দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ও কমিশনারদেরও দেয়া হয়েছে।

উল্লেখ্য, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী নির্বাচনে প্রত্যেক প্রার্থীর ৮ ধরনের তথ্য দেয়া বাধ্যতামূলক। তবে হলফনামায় তথ্য গোপন করলে বা মিথ্যা তথ্য দিলে তা দণ্ডবিধির ১৮১ ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রশ্নপত্র ফাঁস রোধে আইন করে কঠোর শাস্তি করার পাশাপাশি তথ্যপ্রযুক্তি বাড়ানোর আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এই আশ্বাস দ্রুত বাস্তবায়িত হবে কি?
5 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২৯
ফজর৫:০২
যোহর১১:৪৭
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:০৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :