The Daily Ittefaq
ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৩, ০২ পৌষ ১৪২০, ১২ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযানে নিহত ৫ | পেট্রোল বোমায় আহত অটোরিকশা চালকের মৃত্যু | আলোচনার মাধ্যমে সংবিধানের মধ্যে থেকে নির্বাচন : হানিফ | গণতন্ত্র রক্ষার আন্দোলনে জনগণের বিজয় হবে : ফখরুল | পরাজিত শক্তি জাতিকে বিভক্ত করতে তত্পর : তোফায়েল | আবার ৭২ ঘণ্টার অবরোধ | সিরিরায় বিমান হামলায় নিহত ২২ | চীনের জিনজিংয়াংয়ে সংঘর্ষে ২ পুলিশসহ নিহত ১৬

ওয়ার্নার নৈপুণ্যে জয় দেখছে অজিরা

স্পোর্টস ডেস্ক

রায়ান হ্যারিস-পিটার সিডলদের আগুন ঝরা বোলিংয়ের পর ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত এক সেঞ্চুরিতে পার্থে তৃতীয় অ্যাশেজ টেস্টের তৃতীয় দিন শেষেই জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছে অস্ট্রেলিয়া। তিন উইকেটে ২৩৫ রান নিয়ে তারা টেস্টের দুই দিন বাকি থাকতেই ইংল্যান্ডের চাইতে এগিয়ে আছে ৩৬৯ রানে। শেন ওয়াটসন ২৯ এবং প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান স্টিফেন স্মিথ ৫ রান নিয়ে ক্রিজে আছেন।

অস্ট্রেলিয়াকে প্রথম ইনিংসে ৩৮৫ রানে আটকে দেয়ার পর চার উইকেটে ১৮০ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা ইংল্যান্ড চলতি টেস্টেই সিরিজে প্রথমবারের মতো লড়াইয়ের ইঙ্গিত দিয়েছিল। তবে গতকাল রোববার প্রথম সেশনের শুরুতেই পেস-বাউন্সের পাশাপাশি বিধ্বংসী সব সুইং বলে তাদের প্রতিরোধ ভেঙ্গে দেন অস্ট্রেলিয়ার পেসাররা। দিনের মাত্র তৃতীয় ওভারে দুর্দান্ত এক ইনসুইঙ্গারে ইয়ান বেলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সফরকারিদের চাপে ফেলে দেন হ্যারিস। এক ওভার বাদেই মিচেল জনসন তুলে নেন আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান বেন স্টোকসকে। এখন পর্যন্ত সিরিজের সবচেয়ে সফল বোলার জনসনের গতির সাথে কুলিয়ে উঠতে না পেরে ড্রাইভ করতে গিয়ে উইকেট রক্ষক ব্রাড হ্যাডিনের কাছে ক্যাচ দেন সাবধানী ভঙ্গিতে খেলতে থাকা স্টোকস। ফলে চার উইকেটে ১৮০ থেকে দিনের প্রথম পাঁচ ওভার বাদে ইংলিশদের অবস্থা দাঁড়ায় ১৯৮/৬।

এরপর হ্যারিসের সাথে সিডলও ধ্বংসযজ্ঞে যোগ দিলে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের চাইতে ১৩৪ রান দূরে ২৫১ রানে থেমে যায় ইংলিশদের প্রথম ইনিংস। তাদের জন্য আরো সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে সিরিজে দলের সবচেয়ে সফল পেসার স্টুয়ার্ট ব্রডের চোট। জনসনের ঘন্টায় ১৪৪ কিলোমিটার গতির এক ইয়র্কারে পরিস্কার এলবিডব্লিউ হবার পাশাপাশি আঙ্গুলেও চোট পান ব্রড। মাঠ থেকে তাকে সরাসরি চলে যেতে হয় হাসপাতালে। এই টেস্টে তো বটেই শঙ্কা আছে সিরিজের বাকি দুই টেস্টে ব্রডের মাঠে নামা নিয়েও। তিনটি করে উইকেট নিয়ে হ্যারিস এবং সিডল ছিলেন স্বাগতিক বোলারদের মধ্যে সবচেয়ে সফল।

দিনের প্রথম ভাগটা যদি হয় বোলারদের বাকি সময়ের নায়ক ছিলেন ওয়ার্নার। টিম ব্রেসনানের করা ইনিংসের দ্বিতীয় ওভারে অল্পের জন্য বেঁচে যাওয়া এই বাঁহাতি শুরু থেকেই ছিলেন সহজাত আক্রমণাত্মক ভঙ্গিতে। আগের টেস্টের দ্বিতীয় ইনিংসেও অল্পের জন্য সেঞ্চুরি না পাওয়া ওয়ার্নার এবার আর সেই ভুল করেননি। সিরিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেয়ার পথে ওয়ার্নারের প্রথম পঞ্চাসটি আসে ৫৬ বলে। নয়টি চারের পাশাপাশি সেখানে ছিল একটি ছয়ও। সে তুলনায় দ্বিতীয় পঞ্চাসের ক্ষেত্রে তিনি ছিলেন অনেকটাই সাবধানী। ইনিংসের অর্ধেকেরও বেশি সময় বলের সাথে পাল্লা দিয়ে রান তোলা সাতাশ বছর বয়সী এই তারকা শতরানে পৌঁছান ১২৭ বলে।

যদিও এরপর ইনিংসটাকে খুব বেশি দূর টেনে নিতে পারেননি তিনি। ১৭টি চার দু'টি ছয়ে ১৪০ বলে ১১২ রান করে ফিরে যান গ্রায়েম সোয়ানের বলে স্টোকসের হাতে ক্যাচ দিয়ে। এ নিয়ে সিরিজের ছটি ইনিংসে ওয়ার্নারের স্কোর দাঁড়াল ৪৯, ১২৪, ২৯, ৮৩*, ৬০ ও ১১২।

ক্রিস রজার্সের সাথে ১৫৭ রানের উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়াকে জয়ের ভিত্তি গড়ে দেন ওয়ার্নারই। রজার্সের ব্যাট থেকে আসে ৫৪ রান। স্টোকস, সোয়ান এবং স্টোকরদের প্রত্যেকে একটি করে উইকেট নেন।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. নাসিম বলেছেন, 'বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়া সুখবর না হলেও সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে নির্বাচন করতে হচ্ছে'। আপনিও কি তাই মনে করেন?
2 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ১৮
ফজর৪:৪১
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৪
এশা৬:৪৫
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :