The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

বড়াইগ্রামে র্যাব পরিচয়ে তিন ব্যক্তিকে আটকের পর গুম

রাজশাহী অফিস

নাটোরের বড়াইগ্রাম থেকে ইব্রাহিম খলিল, কামাল ও তৈয়ব প্রামাণিক নামের তিন ব্যক্তিকে র্যাবের পরিচয়ে আটক ও গুমের অভিযোগ উঠেছে। আজ বুধবার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে 'ভিকটিমদের' পরিবারের সদস্যরা এই অভিযোগ করেন। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অপরাধের অভিযোগ থাকলে আদালতে হাজির করে বিচারের মুখোমুখি করারও দাবি জানান স্বজনরা।

লিখিত বক্তব্যে বলা হয়, নাটোরের বড়াইগ্রাম উপজেলার গুড়ুম শৈল গ্রামের রুহুল আমিনের ছেলে ইব্রাহীম খলিল (৪০), সাজাহান পাটোয়ারির ছেলে কামাল হোসেন পাটোয়ারি (৩১) ও মহিষভাঙ্গা গ্রামের আবু বক্কর প্রামাণিকের ছেলে তৈয়ব প্রামাণিককে গত ১৯ মে র্যাব পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয়। পরিবারের সদস্যরা বিভিন্নভাবে অনেক খোঁজাখুজি সত্ত্বেও এখনো তাদের সন্ধান পান নি। এমন কি র্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গিয়েও তাদের ব্যাপারে কোন তথ্য পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, ইব্রাহিম খলিলের নিজের কোনো জমি নেই। অন্যের জমি বর্গা চাষ করেন। ঘটনার দিন (১৯ মে) বাবার সঙ্গে খলিল পার্শ্ববর্তী বিলে ধান কাটা ও বাড়িতে খাওয়া দাওয়া শেষে বনপাড়ার উদ্দেশ্যে বের হন। এরপর তিনি আর বাড়ি ফিরে আসেননি। পরে এলাকাবাসীর কাছে পরিবারের সদস্যরা জানতে পারেন, ১৯ মে সন্ধ্যায় র্যাব পরিচয়ে খলিলকে ধরে নিয়ে যাওয়া হয়। কামাল পটোয়ারিও সারা দিন জমিতে ধান কাটা শেষে লুঙ্গি গেঞ্জি পরে বিকালে বাড়ি থেকে ডোমনার মোড়ের দিকে যান। রাতে বাড়ি না ফেরায় স্ত্রী মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। ২০ মে স্থানীয় মহিষভাঙ্গা গ্রামের লস্কর প্রামাণিকের বাড়ির লোকজন তাদের জানান কামালকে র্যাব পরিচয়ে কয়েখ ব্যক্তি ধরে নিয়ে গেছে। একই দিন বিকালে তৈয়বের স্ত্রী পিত্রালয় থেকে স্বামীর বাড়িতে ফিরে স্বামীকে কয়েকজন অস্ত্রধারী ব্যক্তির সঙ্গে দেখতে পান। কিছুক্ষণ পর ওই ব্যক্তিরা তাঁর স্বামীকে নিয়ে ঢাকা-নাটোর মহাসড়কের দিকে চলে যায়। এরপর তিনি আর তৈয়বের সন্ধান পাননি। পরে এলাকাবাসীর মাধ্যমে জানতে পারেন, র্যাব পরিচয়ে তার স্বামীকে অস্ত্রধারী ব্যক্তিরা ধরে নিয়ে গেছে।

অপহূতরা নিজ পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তাদের অবর্তমানে পরিবারগুলো খুবই কষ্টে দিনাতিপাত করছেন। নিখোঁজ ইব্রাহিম খলিলের মা সুুফিয়া বেগম, ভাই লোকমান, কামাল পাটোয়ারির মা আনোয়ারা বেগম, বোন মিনারা বেগম, তৈয়বুর রহমানের বাবা আবু বক্কর সিদ্দিক, মা হাসিনা বেগম ও চাচা আব্দুল কুদ্দুস সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এ ব্যাপারে রাজশাহী প্রেসক্লাব থেকে যোগাযোগ করাহলে র্যাব-৫, রাজশাহীর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার লতিফ খান জানান, ওইসব ব্যক্তিদের নিখোঁজ হওয়া সম্পর্কে র্যাব কিছু জানে না, জড়িতও নয়। একাধিকবার এই বিষয়ে তাদের পরিবারের সঙ্গে কথা হয়েছে। এটা এখন ডেড কেস।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
5 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২০
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৫সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :