The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

এটি নির্বাচন নয়, সিলেকশন: ব্যারিস্টার রফিক

ইত্তেফাক রিপোর্ট

দেশের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক বলেছেন, ৫ জানুয়ারি যে নির্বাচনটি হতে যাচ্ছে, এটি নির্বাচন নয়, সিলেকশন। আজ বুধবার বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের এক সমাবেশে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার রফিক বলেন, বাংলাদেশের রাজনৈতিক বাস্তবতায় কোন দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। নির্দলীয় সরকারের দাবি সম্পর্কে ২৯ ডিসেম্বর বেগম খালেদা জিয়াকে স্পষ্ট বক্তব্য রাখতে হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন পরিষদের আহবায়ক সাংবাদিক রুহুল আমিন গাজী।

সভায় বিকল্প ধারার সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী বলেন, দেশের বর্তমান অবস্থায় আমি শঙ্কিত ও উদ্বিগ্ন। এরকম পরিস্থিতিতে 'মার্চ ফর ডেমোক্রেসি'র মতো কর্মসূচি ঘোষণার জন্য আমি বিরোধীদলীয় নেতাকে অভিনন্দন জানাচ্ছি। আমার দল এই কর্মসূচিতে সর্বাত্মকভাবে সমর্থন দেবে।

সভায় সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ বলেন, আওয়ামী লীগ বিরোধী দল বিহীন নির্বাচন এবং গণতন্ত্র চায়। তাদের অতীতের ট্র্যাক রেকর্ড হচ্ছে গণতন্ত্রকে হত্যা করা।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেন, নির্বাচন এবং ভোটবিহীন যে সংসদ আওয়ামী লীগ তৈরি করবে তাকে একটি জারজ সংসদ হিসেবে দেশের মানুষ চিহ্নিত করবে। ৫ জানুয়ারির নির্বাচনকে তিনি প্রতারণার এবং তামাশার নির্বাচন বলে উল্লেখ করেন।

জাসদ সভাপতি আসম আব্দুর রব দেশের মানুষ এই নির্বাচনকে প্রত্যাখান করেছে। আওয়ামী লীগের উচিত কলংকের দায় আর না বাড়িয়ে অবিলম্বে নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত ঘোষনা করা। তাহলে সম্মানজন সমাধানের একটি পথ খুঁজে বের করা সম্ভব হবে।

সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতীক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলাম, ডক্টরস অ্যাসোসিয়েশনের (ড্যাব) সভাপতি অধ্যাপক এ কে এম আজিজুল হক ও মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় জাতীয় পার্টি (জাফর), বিকল্প ধারা, কৃষক শ্রমিক জনতা লীগসহ বিভিন্ন দলের নেতৃবৃন্দ ২৯ ডিসেম্বরের ঢাকা অভিযাত্রার প্রতি সমর্থন ঘোষণা করেন।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
9 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ১৮
ফজর৪:৪১
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৪
এশা৬:৪৫
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :