The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

ঝুঁকিপূর্ণ ভোট-কেন্দ্রের তালিকা করছে ইসি

ইত্তেফাক রিপোর্ট

দশম জাতীয় সংসদ নির্বাচনে ঝুঁকিপূর্ণ ভোট-কেন্দ্রের তালিকা প্রস্তুত করছে নির্বাচন কমিশন (ইসি)।প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ১৫৪টি আসনে ভোটগ্রহণ না হলেও অবশিষ্ট ১৪৬টি আসনের জন্য ১৮ হাজার ১২৩টি ভোট-কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রের তালিকা সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে যাবে মনে করছে কমিশন।

সূত্র জানিয়েছে—সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার রিটার্নিং কর্মকর্তা ওই এলাকার ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রের তালিকা তৈরি করে তা কমিশনে পাঠিয়ে থাকেন। কমিশন তা যাচাই-বাছাইয়ের পর অনুমোদন দিলে সংশ্লিষ্ট কেন্দ্রে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে সাধারণ কেন্দ্রের তুলনায় আইন-শৃঙ্খলা বাহিনীর অস্ত্রধারী নিরাপত্তা জোরদার থাকে।

ইসি-সংশ্লিষ্টরা জানান—ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে সাধারণত ভোট-ব্যালট বাক্স ছিনতাইয়ের আশঙ্কা থাকে। দলীয় প্রভাবে অসহায় হয়ে পড়ে প্রশাসনসহ নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা। এ জন্য ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়। তবে বিরোধীদলের অবরোধ আর অসহযোগের কারণে দেশের বর্তমান সহিংস পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে নির্দেশ দিয়েছে কমিশন।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
3 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২৩
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :