The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

হা-ওয়েল টেক্সটাইলের আইপিও অনুমোদন

প্রিমিয়ার ব্যাংকের বন্ড অনুমোদন, মেয়াদ বাড়লো ৮ আইসিবি ফাণ্ডের

ইত্তেফাক রিপোর্ট

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহের অনুমতি পেয়েছে হা-ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেড। ১০ টাকা ফেসভ্যালুতে কোম্পানিটিকে মূলধন সংগ্রহের অনুমতি দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল মঙ্গলবার বিএসইসির ৫০৪তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভাশেষে সংস্থাটির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান এ তথ্য জানান। এছাড়া সভায় প্রিমিয়ার ব্যাংককে ২০০ কোটি টাকার বন্ড ছাড়ারও অনুমোদন দেয়া হয়েছে। এদিকে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) নিয়ন্ত্রিত ৮ (প্রথম-অষ্টম) মিউচ্যুয়াল ফাণ্ডের রূপান্তরের মেয়াদ আরো এক বছর (৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত) বাড়িয়েছে বিএসইসি।

বিএসইসি জানিয়েছে, হা-ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেড ১০ টাকা মূল্যমানের ২ কোটি সাধারণ শেয়ার ইস্যু করে ২০ কোটি টাকা পুঁজিবাজার থেকে সংগ্রহ করবে। যা কোম্পানি কর্তৃপক্ষ মেশিন ক্রয়, জমি ক্রয় ও ভূমি উন্নয়ন, নতুন ফ্যাক্টরির বিল্ডিং নির্মাণ, বর্তমান মেশিন পরিবর্তন এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে। ২০১৩ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ৬৬ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৮ দশমিক ২৫ টাকা।

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রিমিয়াম ব্যাংকের ২০০ কোটি টাকার নন-কনভারটেবল ভ্যারিয়েবল কুপন রেট বন্ড অনুমোদন করেছে কমিশন। যার মেয়াদ হবে ইস্যুর তারিখ থেকে ২ বছর। এর বৈশিষ্ট্য হচ্ছে বার্ষিক ১১ দশমিক ৫ শতাংশ হারে কুপন দেয়া হবে। আর পরবর্তী ৩ বছরের জন্য এটি নবায়নযোগ্য। নবায়নের ক্ষেত্রে হার হবে পরিবর্তনশীল। ব্যাংকের বর্তমান শেয়ারহোল্ডাররা ছাড়া প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এ বন্ডটি বিক্রয় করে পুঁজি সংগ্রহ করা যাবে। এ বন্ড ইস্যুর মাধ্যমে পুঁজি সংগ্রহ করে প্রিমিয়াম ব্যাংক ব্যাসেল-২ এর শর্ত পূরণ অনুযায়ী মূলধন বাড়াবে। এর প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
9 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১২
ফজর৫:০৯
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :