The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩, ১১ পৌষ ১৪২০, ২১ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ক্যালিস | বাগদাদে চার্চের সন্নিকটে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৫ | কাল সারাদেশে ১৮ দলের বিক্ষোভ সমাবেশ | রাজধানীতে পেট্রোল বোমায় দগ্ধ হয়ে পুলিশের মৃত্যু | আগুনে প্রাণ গেল আরও দুই পরিবহন শ্রমিকের

প্রি য় মু খ .......................

কথা বন্ধু বৃষ্টি

সাকিব অনু

বৃষ্টি রহমান। জয়পুরহাটের মেয়ে বৃষ্টি। বাবা মাহফুজার রহমান, মা শামিমা আরা রহমান। ৩ বোনের মধ্যে সবার বড় বৃষ্টি। বড় মেয়ে হওয়ার সুবাদে সবসময় বেশি আহলাদ আর আদর পেয়ে বেড়ে উঠেছেন। পড়ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ কর্ম বিভাগে। ২০০৭ সালে জয়পুরহাট কেজি এন্ড হাই স্কুল থেকে এসএসসি এবং জয়পুরহাট সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। দুটোতেই জিপিএ ৫ পেয়েছেন। কথা বন্ধু হিসেবে কাজ করছেন রেডিও পদ্মায়।

রেডিওতে শুরুর কথা বলছিলেন বৃষ্টি। সেটা এ রকম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরপরই 'রেডিও পদ্মায়' যোগ দিয়েছি। ২০১১ সালের জুলাই থেকে অদ্যাবধি কাজ করছি।

অফিসের পরিবেশ অন্যান্য প্রতিষ্ঠানের চেয়ে একদম আলাদা, আমরা সহকর্মীরা নিজেদেরকে একটা প্রতিষ্ঠানের নয় বরং একটা পরিবারের সদস্য মনে করি। কাজ ও নিজেদের মধ্যে আন্তরিকতার একটা অনন্য সুন্দর সেতু বন্ধন রয়েছে আমাদের।

ভবিষ্যতে নিজের ক্যারিয়ারের জন্য অন্য জায়গায় তো অবশ্যই যেতে হবে, তবুও মনে-প্রাণে আমার প্রথম প্রেমের স্মৃতির মতো অম্লান হয়ে থাকবে রেডিও পদ্মার কর্মজীবন।

রেডিওতে কাজের প্রথম শর্ত অনেক বেশি জানতে হবে। নিজে না জানলে কখনই অন্যকে জানাতে পারবেন না। অন্যদিকে কথা বলা আর সুন্দর করে কথা বলা দুইটা আলাদা জিনিস। সুন্দর করে কথা বলাও কিন্তু একটা আর্ট, যেটা আমার পাওয়া রেডিওর পক্ষ থেকে আর একটা গিফট। রেডিওর আর একটা বড় দিক হল এটার সাহায্যে শ্রোতাদের সাথে খুব লাইভলি যোগাযোগ হয়। ভক্ত বা শ্রোতারা তত্ক্ষণাত্ তাদের প্রতিক্রিয়া জানাতে পারে যা নিজেকে আরও ভালো করার পথে একধাপ এগিয়ে নিয়ে যায়।

আর সবচেয়ে বড় পাওয়া হল অগণিত শ্রোতা ও ভক্তদের ভালবাসা । যাদের জন্য আমি আজকের বৃষ্টি। ছোট বেলায় নাচতে পছন্দ করতাম। কিন্তু সেভাবে শেখার সুযোগ হয়নি। আবৃত্তি ও উপস্থিত বক্তৃতাও করেছি। ক্লাস সিক্স-এ হাতের লেখা প্রতিযোগিতায় প্রথম হয়েছিলাম।

অনেকেই আমাকে একনজর দেখার জন্য অফিস-এ চলে আসে। তানভীরের কথা যদি বলি সে তার মায়ের হাতের মজার আচার এনেছিল বাসা থেকে আমার জন্য। শ্যামপুর নামক একটা গ্রাম থেকে আমাকে অনেকেই শোনেন, তাদের মাঝে আমার একজন ভক্ত আছেন মনিরুল যে এতদূর থেকে তাদের জমিতে চাষ করা শাক এনে খাইয়েছিল আমাকে!

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'সরকারের অনড় অবস্থানের কারণে সঙ্কটের সমাধান হয়নি।' আপনিও কি তাই মনে করেন?
7 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ৩১
ফজর৪:৪৭
যোহর১১:৪৩
আসর৩:৪৪
মাগরিব৫:২৪
এশা৬:৩৮
সূর্যোদয় - ৬:০৪সূর্যাস্ত - ০৫:১৯
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :