The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার, ৩১ ডিসেম্বর ২০১৩, ১৭ পৌষ ১৪২০, ২৭ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিএনপির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খানের বিরুদ্ধে দুদকের মামলা | ৩ জানুয়ারি জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংবাদ সংক্ষেপ

বরগুনা-২ আসনে বিদ্রোহী প্রার্থীর গণসংযোগ

বরগুনা (উত্তর) প্রতিনিধি বরগুনা-২ আসনের আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সংসদ সদস্য প্রার্থী মো. আবুল হোসেন সিকদার গত রবিবার পাথরঘাটা উপজেলার টেংরা, হাজিরখাল, বাদুরতলা, বটতলা, বাদুরতলা, হাতেমপুরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এসময় তার সঙ্গে ছিলেন, হাসেম-সূর্য ল' কলেজ অধ্যক্ষ এডভোকেট গোলাম সরোয়ার কামাল, শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এমএ হামিদ, মেজর (অব.) জিয়াউল হাসান প্রমুখ।

লাকসামে আওয়ামী লীগ প্রার্থীর মতবিনিময়

লাকসাম (কুমিল্লা) সংবাদদাতা কুমিল্লা-৯ আসনে আওয়ামী লীগ দলীয় মনোনীত জাতীয় সংসদ সদস্য প্রার্থী মোঃ তাজুল ইসলাম এমপি গত রবিবার রাতে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে এমপি তাজুল ইসলাম দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা মেজর (অবঃ) হাবিবুর রহমান মজুমদার, জয়নাল আবদীন মিস্ত্রি, আফতাবউল্লাহ ঝন্টু, কাউন্সিলর খলিলুর রহমান প্রমুখ।

বাগেরহাটে আওয়ামী লীগ প্রার্থীর সংবর্ধনা

বাগেরহাট প্রতিনিধি বাগেরহাটের জিউধরায় দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী সাবেক মন্ত্রী আলহাজ্ব ডাঃ মোজাম্মেল হোসেন সংবর্ধনা দেয়া হয়েছে। জিউধরা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদশার ও মহিলা আওয়ামী লীগের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা বাগেরহাট-৪ আসনের প্রার্থীকে এ সংবর্ধনা প্রদান করে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমদাদুল হক, যুগ্ম সম্পাদক এইচ এম ছাবুল আকতার, সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিল ভিপি প্রমুখ।

রাণীপুকুর স্কুল অ্যান্ড কলেজে অভিভাবক সমাবেশ

মিঠাপুকুর (রংপুর) সংবাদদাতা মিঠাপুুকুরের রাণীপুকুর উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে অত্র প্রতিষ্ঠানের উদ্যোগে বিজ্ঞান মেলা, ডিজিটাল কন্টেইন ক্লাস প্রদর্শনী, বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি শফিকুল ইসলাম রাঙ্গার সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল্যাহেল কাফী, অভিভাবক সদস্য মসকুর রহমান, সহকারী শিক্ষক এমরান আলী প্রামানিক প্রমুখ।

বাগেরহাটে ইসলামী ব্যাংকের শীতবস্ত্র বিতরণ

বাগেরহাট প্রতিনিধি বাগেরহাটে ইসলামী ব্যাংকের উদ্যোগে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত রবিবার এ শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন শাখা প্রধান ও এভিপি আঃ রশিদ, ম্যানেজার (অপারেশন) এসএম এ মুহাইমিন, বিনিয়োগ কর্মকর্তা প্রবীর শিকদার, প্রকল্প কর্মকর্তা হারুন অর রশিদ, সিনিয়র কর্মকর্তা আবু নোমানসহ ব্যাংকে কর্মরত বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

বিরামপুরে আওয়ামী লীগ নেতার পদত্যাগ

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা বিরামপুর উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক ও ৫নং বিনাইল ইউনিয়ন আওয়ামী লীগের ৮নং ওয়ার্ড সভাপতি আবু মুসা সরকার গত রবিবার পদত্যাগ করেছেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু পদত্যাগপত্র গ্রহণ করেছেন। আবু মুসা তার পদত্যাগপত্রে উল্লেখ করেন, পল্লী বিদ্যুত্ সমিতির আসন্ন নির্বাচনে অংশ নেয়ার জন্য তিনি স্বপদ থেকে ইস্তফা দিয়েছেন।

চাটমোহরে পুরাতন কাপড় ব্যবসায়ীদের কাছে চাঁদাবাজি

চাটমোহর (পাবনা) সংবাদদাতা চাটমোহর রেলবাজার হাটে পুরাতন কাপড় ব্যবসায়ীদের কাছে চাঁদা আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। চিহ্নিত কিছু উঠতি বয়সি যুবক কাপড় ব্যবসায়ীদের কাছে গিয়ে তাদের পছন্দমতো কাপড় নিয়ে যাচ্ছে। দাবি করা হচ্ছে চাঁদা। অসহায় ব্যবসায়ীরা নিরাপত্তার কারণে কোন প্রতিবাদ করার সাহস পাচ্ছে না। নামপ্রকাশ না করার শর্তে কয়েকজন ব্যবসায়ী জানান, গত রবিবার জোরপূর্বক কাপড় নিয়ে গেছে তারা। মূলগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ গিয়াসউদ্দিন জানান, বিষয়টি আমি শুনেছি। আগামী হাটে ব্যবস্থা নেয়া হবে।

তালায় জামায়াত-শিবিরের ৪ কর্মী আটক

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা সাতক্ষীরার তালায় জামায়াত-শিবিরের ৪ কর্মীকে আটক করেছে পুলিশ। বিএনপি ও জামায়াত-শিবিরসহ ১৮ দলের ডাকা মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি ঘিরে নাশকতার আশঙ্কায় গত শনিবার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটক কর্মীরা হলো তালা উপজেলার তৈলকুপি গ্রামের জামায়াত কর্মী মোহিব মোল্লা (২৯), দুধলি গ্রামের জিয়ারুল সরদার (৩০),একই গ্রামের জামায়াত কর্মী সেলিম মোড়ল ২৫) এবং গ্রেফতারী পরোয়ানা জারিকৃত আসামি কুমিরা গ্রামের মুজিবুর রহমান সানা (৪০)।

নন্দীগ্রামে এসপির বাড়িতে ডাকাতি

নন্দীগ্রাম (বগুড়া) সংবাদদাতা বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কৈডালা গ্রামের এসপি ফারুকের বাড়িতে গত রবিবার রাত আনুমানিক দেড়টায় বাড়ির প্রাচীর টপকে দরজা ভেঙ্গে একটি ১২৫ সি সি ডিসকভার মোটর সাইকেল ও অর্থসহ সংবদ্ধ ডাকাত দল ডাকাতি করে নিয়ে যায়। ওই বাড়িতে থাকেন এসপির ছোট ভাই সদর ইউপি চেয়ারম্যান আ.বারী বারেক। এ ব্যাপারে ওসি শাহজাহান আলী ও এসআই আহসানুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন।

ডিমলায় সিবিও নেত্রীদের সক্ষমতা বিষয়ক প্রশিক্ষণ

ডিমলা (নীলফামারী) সংবাদদাতা নীলফামারীর ডিমলায় গতকাল সোমবার পল্লীশ্রী রি-কল প্রকল্প অফিসের হলরুমে সিবিও নেত্রীদের সক্ষমতা উন্নয়ন বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ডিমলা উপজেলার পূর্বছাতনাই, পশ্চিম ছাতনাই, খগাখড়িবাড়ী ও টেপাখড়িবাড়ী ইউনিয়নের ২৩টি গ্রামের ৩০ জন নারী সদস্যকে এই প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ পরিচালনা করেন প্রোগ্রাম ফ্যাসিলিটেটর সহিদুল ইসলাম। এ সময় পল্লীশ্রী রি-কল প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মন উপস্থিত ছিলেন।

হোমনা পৌর এলাকায় শীতবস্ত্র বিতরণ

হোমনা (কুমিল্লা) সংবাদদাতা কুমিল্লার হোমনা পৌর এলাকায় শীতার্তদের মাঝে পাঁচ শতাধিক সোয়েটার বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার হোমনা সদর ইউপির সাবেক চেয়ারম্যান মরহুম আঃ জলিলের ছেলে ব্যারিস্টার সিদ্দিকুর রহমান লিটুর নিজস্ব উদ্যোগে পৌর এলাকার ৬, ৭ ও ৮ নং ওয়ার্ডের পুরুষ ও মহিলার মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

ধামরাই হার্ডিঞ্জ হাইস্কুলের সাফল্য

ধামরাই (ঢাকা) সংবাদদাতা শত বছরের ঐতিহ্যবাহী ধামরাই হার্ডিঞ্জ হাইস্কুল স্কুল এন্ড কলেজ এবারের জেএসসি পরীক্ষায় অভাবনীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে চলতি সালে ৩৩৭ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। পাস করেছে ৯৯.৩১ ভাগ। এদের মধ্যে 'এ+ ' পেয়েছে ১০৮ জন, 'এ' গ্রেড পেয়েছে ১৭৪ জন, 'এ-' পেয়েছে ১০৫ জন যা প্রতিষ্ঠানটির এ যাবত্কালের সেরা অর্জন। প্রতিষ্ঠাটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শিক্ষানুরাগী মোঃ হাসিবুর রহমান কাসেম এবং অধ্যক্ষ এম আই চৌধুরী আরও সাফল্যের জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

কোটালীপাড়ায় নারী জনপ্রতিনিধিদের কর্মশালা

কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বেসরকারি সংস্থা এসডিসির সহযোগিতায় ও প্রিপ স্ট্রাস্টের অপরাজিতা নারীর ক্ষমতায়ন প্রকল্পের আয়োজনে স্থানীয় সরকার আইন ও পরিপত্রের আলোকে নারী জনপ্রতিনিধিদের ভূমিকা ও কার্যকর অংশগ্রহণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার পৌরসভা মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা ভাইস চেয়ারম্যান রেনুকা বিশ্বাসের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র এইচ এম অহিদুল ইসলাম।

কালীগঞ্জে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের মান উন্নয়নে সভা

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা গাজীপুরে কালীগঞ্জ উপজেলার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের (কেজি) মান উন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার উপজেলা শিক্ষা অফিস ও কিন্ডার গার্টেন এসোসিয়েশনের আয়োজনে শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসোসিয়েশনের সভাপতি জালালউদ্দিন ভূইয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল আহ্সান তালুকদার।

গাজীপুরে ব্র্যাকের আলোচনা সভা

গাজীপুর প্রতিনিধি কমিউনিটি জনসাধারণের পারিবারিক এবং সামাজিক জীবনের ইতিবাচক পরিবর্তন অথবা নেতিবাচক দিকসমূহের পাশাপাশি পারিবারিক নির্যাতন বাল্যবিবাহ, যৌতুক, তালাক, বহুবিবাহ, হিল্লাবিয়ে, যৌন হয়রানি ও এসিড নিক্ষেপ সম্পর্কে সঠিক তথ্য প্রকাশ এবং সকল প্রকার নারী নির্যাতন নির্মূলে সাংবাদিকদের সহযোগিতার ক্ষেত্রসমূহ চিহ্নিতকরণ ও সহযোগিতা নিশ্চিত করার লক্ষ্যে গতকাল সোমবার সকালে গাজীপুর প্রেসক্লাব মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ব্র্যাক জিকিউএল কর্মসূচির উদ্যোগে গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যাপক মুকুল কুমার মল্লিক, জেলা ব্র্যাকের প্রতিনিধি প্রণব কুমার রায়, সেকটর স্পেশালিষ্ট মোঃ সেলিম মোল্লা, সেলিনা আক্তার প্রমুখ।

বান্দরবানে ৭ মিয়ানমার নাগরিক আটক

বান্দরবান প্রতিনিধি অবৈধ অনুপ্রবেশের দায়ে বান্দরবানে ৭ মিয়ানমার নাগরিককে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে জেলা সদরের হলুদিয়া এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করেছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সদর থানা পুলিশের এসআই মোহাম্মদ নাছিরের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে সদর উপজেলার হলুদিয়া থেকে ৭ জন মিয়ানমারের নাগরিককে আটক করেছে। আটককৃতরা হলেন-মোহাম্মদ নূর, আবু ছিদ্দিক, শাহ আলম, সলিমউল্লাহ, জাকারিয়া, আরিফ এবং রফিক। এদের বিরুদ্ধে সদর থানায় অবৈধ অনুপ্রবেশ আইনে একটি মামলা হয়েছে।

মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মেহেরপুর প্রতিনিধি বিকল্প শিশু খাদ্য বিক্রির লাইসেন্স না থাকায় ও মেয়াদ উত্তীর্ণ শিশু খাদ্য বিক্রি করার অপরাধে মেহেরপুর বড় বাজারের তিন মুদি ও এক ফল ব্যবসায়ীকে ৬ হাজার ৫শ' টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা শবনম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই জরিমানা করেন। পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬-এর ৩ ধারায় এ টাকা জরিমানা আদায় করা হয়।

মিরসরাইয়ে ইপসার অনুদান প্রদান

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা মিরসরাইয়ে বন নির্ভর জনগোষ্ঠীদের সংগঠনের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। উন্নয়ন সংগঠন ইপসার উদ্যোগে দাতা সংস্থা আরণ্যক ফাউন্ডেশনের অর্থায়নে খৈয়াছড়া ইউনিয়ন বন নির্ভর দলের ফেডারেশন এবং বারৈয়াঢালা ইউনিয়ন বন নির্ভর দলের ফেডারেশনের মাঝে ৩ লক্ষ ৫০ হাজার টাকার অনুদান বিতরণ করা হয়। গতকাল সোমবার নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন ফেডারেশনের নেতৃবৃন্দের হাতে এ অনুদানের চেক তুলে দেন। ইপসার কর্মকর্তা শাহাদাত্ হোসেন চৌধুরীর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন বারৈয়াঢালা রেঞ্জ কর্মকর্তা ইকরামুল আরেফিন, বারৈয়াঢালা জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি সরওয়ার উদ্দিন, ইপসার কর্মসূচি কর্মকর্তা ইফতেখার হোসেন প্রমুখ।

নেত্রকোনায় মুক্তিযুদ্ধে নারী সমাজের স্বীকৃতির দাবি

নেত্রকোনা প্রতিনিধি মহান মুক্তিযুদ্ধে নারী সমাজের আত্মত্যাগের যথাযথ সামাজিক ও রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে গতকাল সোমবার বাংলাদেশ নারী প্রগতি সংঘ নেত্রকোনা জেলা কেন্দ্রের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বক্তব্য রাখেন নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক আলী আমজাদ খান, সাবেক ফুটবলার আরিফ খান জয়, নারী নেত্রী রাইসা আমজাদ লিলি, তাহেজা খানম, জাহানারা বেগম, কবি আল আজাদ প্রমুখ। পরে 'অর্থনৈতিক অগ্রযাত্রায় নারীর প্রতি সহিংসতা বন্ধে নারীবান্ধব পরিবেশ চাই ইস্যুতে এক র্যালিও অনুষ্ঠিত হয়।

শেরপুরে সর্বহারা সন্দেহে দু'জন গ্রেফতার

শেরপুর (বগুড়া) সংবাদদাতা বগুড়ার শেরপুরে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা সশস্ত্র সর্বহারা পার্টির সদস্য সন্দেহে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো সিরাজগঞ্জের সলঙ্গা উপজেলার পাঁচলাইয়া পূর্বপাড়ার আব্দুল কাফি (২৮) ও শেরপুর উপজেলার ভবানীপুর বাজার এলাকার রিপন বাবু (৩০)। শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান মিজান জানান, ভবানীপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে চরমপন্থী সন্দেহে আব্দুল কাফি ও রিপন বাবুকে গ্রেফতার করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে গত সোমবার জেলহাজতে পাঠানো হয়েছে।

নাগরপুরে স্বতন্ত্র প্রার্থীর মতবিনিময় সভা

নাগরপুর (টাঙ্গাইল) সংবাদদাতা আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে, টাঙ্গাইল-৬ আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেন। গতকাল সোমবার তিনি বলেন, এ আসনে নেতা-কর্মীদের অবস্থান বুঝে আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি। এসময় নাগরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা মোঃ মন্টু মিয়া, সাধারণ সম্পাদক, দৈনিক বর্তমান সংবাদদাতা তোফায়েল আহমেদ, সহ-সভাপতি, দৈনিক ভোরের ডাক মোঃ নজরুল ইসলাম, দৈনিক নওরোজ মোঃ মাহমুদুল হাসান, যুগ্ম-সম্পাদক, দেশেরপত্র মোঃ সাইফুল হোসেন, অর্থ সম্পাদক মোঃ রুহুল আমিন উপস্থিত ছিলেন।

ইসলামপুরে আওয়ামী লীগ প্রার্থীর জনসভা

ইসলামপুর (জামালপুর) সংবাদাতা জামালপুর-২ আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল তার নৌকা প্রতীকের পক্ষে গত রবিবার দিনব্যাপী উপজেলার সভুকুড়া, মোহাম্মদপুর, মালমারা, কুমিরদহ ভোটারদের সাথে গণসংযোগ শেষে গোয়ালেরচর মহলগিরী ঈদগাহ মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাবেক মেম্বার আয়ূব আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী মণ্ডল, ভাইস-চেয়ারম্যান জাহানারা পারভীন পুঁথি, উপজেলা আ'লীগ সভাপতি জিয়াউল হক জিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু নাসের চৌধুরী চালের্স।

নাসিরনগরে আশার শিক্ষা সেবিকাদের কর্মশালা

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা শিক্ষা কার্যক্রম থেকে ১ম ও ২য় শ্রেণী শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ, পাঠ আয়ত্ত করতে সহায়তা ও শিক্ষার মান উন্নয়নে সহায়তা প্রদানের লক্ষ্যে গতকাল সোমবার নাসিরনগর আশার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। আশার আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন আশার ডিস্ট্রিক ম্যানেজার মো: কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আকতার হোসেন ভুঁইয়া। কর্মশালায় উপজেলার ১৫টি শিক্ষা কেন্দ্রে কর্মরত সুপারভাইজার ও সেবিকারা অংশগ্রহণ করেন। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক রির্সোস ইন্সট্যাক্টর মোঃ শাহজাহান ভুঁইয়া।

নবাবগঞ্জে শিল্পপতির মতবিনিময় সভা

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা শিল্পপতি যমুনা গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক যুগান্তরের মালিক নূরুল ইসলাম বাবুল এডভোকেট সালমা ইসলামের পক্ষে নবাবগঞ্জ প্রেসক্লাবে দোহার ও নবাবগঞ্জ উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের জাতীয় পার্টির প্রার্থী সালমা ইসলাম নূরুল ইসলাম বাবুলের সহধর্মিনী। সোমবার এই মতবিনিময়কালে তিনি সাংবাদিকদের কাছে লাঙ্গলে ভোট চান।

ধুনটে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

ধুনট (বগুড়া) সংবাদদাতা বগুড়া ধুনটে পল্লী সমাজ কর্তৃক অতি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার পাকুড়িহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে উক্ত বিতরণের উদ্বোধন করেন বগুড়া চেম্বার অফ কমার্সের সদস্য ও ধুনট সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এসএম মাসুদ রানা। এসময় উপস্থিত ছিলেন ব্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক জিল্লুর রহমান।

বরগুনা-১ আসনে আওয়ামী লীগ প্রার্থীর পথসভা

বরগুনা (উত্তর) প্রতিনিধি বরগুনা-১ আসনের সংসদ সদস্য প্রার্থী এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি গত রবিবার আমতলী উপজেলার মহিষকাটা, মুন্সিরহাট, শাখারিয়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। শেষে গাজীপুর ও কুকুয়া বাজারে পথসভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য প্রার্থী সাবেক উপমন্ত্রী এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা ধর্মবিষয়ক সম্পাদক মাও. মো. আলতাফ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিএম দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সামসুদ্দিন সজু, পৌর মেয়র মো. মতিয়ার রহমান, সহ-সভাপতি নূরুল ইসলাম মৃধা, এ্যাডভোকেট এমএ কাদের প্রমুখ।

সৈয়দপুর সেনানিবাসে ৭৩তম রিক্রুট ব্যাচের কুচকাওয়াজ

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ইএমই সেন্টার এন্ড স্কুল সৈয়দপুর সেনানিবাসে ৭৩তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড গতকাল সোমবার সকালে অনুষ্ঠিত হয়। উক্ত কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন পিএসসি, জিওসি, ৬৬ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার রংপুরের মেজর জেনারেল মো. সালাহ্উদ্দিন মিয়াজী। তিনি ইএমই কোরের অকুতোভয় সদস্য ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে ও দেশাত্মবোধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ রক্ষায় ঝাঁপিয়ে পড়েছিলেন তাদের বীরত্বপূর্ণ অবদানের কথা স্মরণ করেন এবং নবীন সৈনিকদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে পেশাগত কাজে আত্মনিয়োগ করার জন্য উপদেশ দেন।

জগন্নাথপুরে হেরোইনসহ আটক এক

জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা গত রবিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে জগন্নাথপুর থানা-পুলিশ কেউনবাড়ি বাজারে অভিযান চালিয়ে ২০ পুরিয়া হেরোইনসহ নেছাউর মিয়াকে (৪০) আটক করেছে। তার বাড়ি বিশ্বনাথ উপজেলার ফকিরপাড়া গ্রামে। তাকে গতকাল সোমবার জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

সাঘাটায় শীতের কাপড় পেয়ে খুশি ছিন্নমূল মানুষ

সাঘাটা (গাইবান্ধা) সংবাদদাতা গাইবান্ধার সাঘাটায় শীতের কাপড় পেয়ে খুশি হয়েছেন ২৫৫ জন ছিন্নমূল মানুষ। গতকাল সোমবার পীরজাদা মোঃ নুরুজ্জোহার উদ্যোগে দুঃস্থদের মাঝে তৃতীয় দফা এসব শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। কনকনে শীত উপেক্ষা করে অসহায় লোকজন শীতবস্ত্র নিতে আসে। বিতরণকালে উপস্থিত ছিলেন পীরজাদা নুরুজ্জোহা, লাল মিয়া, জালালউদ্দিন সরকার, জিয়াউর রহমান জিয়া, মাওলানা আখতারুজ্জামানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মধুখালী প্রেসক্লাবে ফরিদপুরের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যানের সংবর্ধনা

মধুখালী (ফরিদপুর) সংবাদদাতা প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বিশেষ অবদান রাখায় পর পর দু'বার ফরিদপুর জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ফরিদপুরের মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান মঞ্জুকে প্রেসক্লাব মধুখালীর পক্ষ থেকে গত শনিবার সংবর্ধনা দেয়া হয়। মুক্তিযোদ্ধা শহীদ ওহিদ স্মৃতি সংসদ চত্বরে প্রেসক্লাব মধুখালীর সভাপতি এ, কে, এম ইলিয়াস সিদ্দিকীর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি আইনউদ্দিন কলেজের অধ্যক্ষ প্রফেসর আলাউদ্দিন মোল্লা, সরকারি বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মতিয়ার রহমান, কাদিরদি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. নুরুজ্জামান মোল্লা, আব্দুর রহমান আব্দুল করিম কলেজের অধ্যক্ষ মো. মাহাবুবুর রহমান, আখচাষী মহিলা কলেজের অধ্যক্ষ দিলিপ গোস্বামী। বক্তব্য রাখেন প্রেসক্লাব মধুখালীর নির্বাহী সদস্য অ্যাডভোকেট মানিক মজুমদার ও প্রেসক্লাব মধুখালীর সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া। জেলার শ্রেষ্ঠ চেয়াম্যানকে প্রেসক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান ও অতিথিদের পুরস্কৃত করা হয়। সংবর্ধনা শেষে উপজেলা খেলাঘরের আয়োজনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নেত্রকোনা প্রেসক্লাবে মতবিনিময় সভা

নেত্রকোনা প্রতিনিধি সমাজ অর্থনীতি ও রাজনীতিতে নারীর প্রবেশাধিকার কর্মসূচির তথ্য বিনিময় বিষয়ক সাংবাদিকদের সাথে এক মতবিনিময় গত রবিবার নেত্রকোনা জেলা প্রেসক্লাবে কবি সাংবাদিক আল-আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বিষয়বস্তুর উপর নিবন্ধ পাঠ করেন জনমোর্চার সদস্য কৃষ্ণ বিশ্বশর্মা। বক্তব্য রাখেন হায়দার জাহান চৌধুরী, শ্যামলেন্দু পাল, এম মুখলেছুর রহমান খান, কোহিনূর বেগম, নাইম সুলতানা লিবন, তরিকুল ইসলাম রাজা এবং ঝর্না জাহান।

বরগুনা-২ আসনে আওয়ামী লীগ প্রার্থীর গণসংযোগ

বরগুনা (উত্তর) প্রতিনিধি বরগুনা-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী শওকত হাচানুর রহমান রিমন এমপি গত রবিবার বেতাগী উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এসময় তাঁর সঙ্গে ছিলেন উপজেলা চেয়ারম্যান এবিএম গোলাম কবীর, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক, সাবেক পৌর মেয়র আবুল কাশেম, জাতীয় পার্টির উপজেলা সভাপতি মো. ওয়াজেদ আলী, লুত্ফর রহমান স্বপন প্রমুখ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'বিরোধীদল সরকারের বিরুদ্ধে নয়, জনগণের বিরুদ্ধে আন্দোলন করছে।' আপনিও কি তাই মনে করেন?
7 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ৭
ফজর৩:৪৩
যোহর১১:৫৭
আসর৪:৩৭
মাগরিব৬:৪৭
এশা৮:১১
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :