The Daily Ittefaq
ঢাকা, মঙ্গলবার, ৩১ ডিসেম্বর ২০১৩, ১৭ পৌষ ১৪২০, ২৭ সফর ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিএনপির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খানের বিরুদ্ধে দুদকের মামলা | ৩ জানুয়ারি জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শ্যামগঞ্জে বেইলি ব্রিজের পাটাতন ধসে জনদুর্ভোগ

পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা

শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের নেত্রকোনার পূর্বধলা উপজেলার বালুঘাটা বেইলী ব্রিজটি শনিবার অতিরিক্ত পাথর বোঝাই ট্রাকের ভারে একটি পাটাতন ধসে পড়ে। এতে ওই সড়কের দু'দিক থেকে আসা যাত্রীবাহী বাস ঝুঁকি নিয়ে চলাচল করলেও শতশত মাল বোঝাই ট্রাক আটকে পড়ে। নেত্রকোনার সওজের সেকশনাল অফিসার (এসও) মো. সাঈদউদ্দিন জানান, এ দুর্ঘটনায় ব্রিজটির ২টি টেনজাম ও ১টি ডেকিং বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

সিঙ্গাইর-ঢাকা সড়কে বেইলি সেতু

ভেঙ্গে যান চলাচল ব্যাহত

সিংগাইর (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, সিংগাইর-ঢাকা সড়কে আজিমপুর এলাকায় বেইলি সেতুটি আবারো ভেঙ্গে গেছে। এ নিয়ে দু'বছর না যেতেই ৪ বার ভাঙ্গলো । এরফলে ৪ দিন ধরে গুরুত্বপূর্ণ ওই সড়কে যানবাহন চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। গতবছরের ২৪ ফেব্রুয়ারি আজিমপুর এলাকায় ১৬০ মিটার দীর্ঘ বেইলি সেতুর ক্রস বীম ও মাঝখানের ধাতুর (স্টীল) পাতগুলো ভেঙ্গে যায়। ফলে ওই সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

গত ২৭ ডিসেম্বর সকাল ছয়টার দিকে ঢাকা থেকে সিঙ্গাইর সদরে যাওয়ার পথে ৪০ টন রড বোঝাই একটি বড় ট্রাক ওই সেতুটি ভেঙ্গে নিচে খাদের পানিতে পড়ে যায়। এতে ট্রাকচালক ও সহকারী গুরুতর আহত হলে তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান হয়েছে। এরপর থেকে আজিমপুর গ্রামের ভেতর দিয়ে কোনো রকমে যানবাহন চলাচল করছে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীসাধারণের। সওজের মানিকগঞ্জের নির্বাহী প্রকৌশলী সবুজউদ্দিন খান বলেন, অতিরিক্ত লোড নিয়ে চলাচলের কারণে সেতুটি ভেঙ্গে যায়। আগামী এক সপ্তাহের মধ্যে যানবাহন চলাচলের জন্য বেইলি সেতুটি পুনরায় নির্মাণ করা হবে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'বিরোধীদল সরকারের বিরুদ্ধে নয়, জনগণের বিরুদ্ধে আন্দোলন করছে।' আপনিও কি তাই মনে করেন?
7 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জানুয়ারী - ২৮
ফজর৫:২২
যোহর১২:১২
আসর৪:০৭
মাগরিব৫:৪৫
এশা৭:০১
সূর্যোদয় - ৬:৪০সূর্যাস্ত - ০৫:৪০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :