The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ৩ জানুয়ারি ২০১৩, ২০ পৌষ ১৪১৯, ২০ সফর ১৪৩৪
সর্বশেষ সংবাদ নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও জনসেবার সুযোগ দিন : প্রধানমন্ত্রী | পদ্মা দুর্নীতি: রিমান্ড শেষে মোশারফ-ফেরদৌস কারাগারে | ভারতের মাটিতে পাকিস্তানের সিরিজ জয় | সংসদীয় আসনের সীমানা নির্ধারণের কাজ প্রায় শেষের পথে: সিইসি | ঢাকার দুই সিটি নির্বাচন করতে আইনগত বাধা নেই: সিইসি | স্কাইপে কথোপকথন:জিয়াউদ্দিনের কাছে ব্যাখ্যা চেয়েছে ট্রাইব্যুনাল | জামায়াত নেতা তাহের ৭ দিনের রিমান্ডে | আরো দুই মামলায় মির্জা ফখরুলকে রিমান্ডের আবেদন | কুমারখালিতে সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্র নিহত | মার্কিন ড্রোন হামলায় পাক জঙ্গি নেতা নিহত | হাসপাতাল ছেড়েছেন হিলারি | সাতক্ষীরায় বাস খাদে, নিহত ১ | কুষ্টিয়ায় ডাকাত সন্দেহে গণপ্রহার, নিহত ২ | সুইজারল্যান্ডে বন্দুকধারীর গুলিতে ৩ জন নিহত

শীতার্ত দুস্থদের সাহায্যার্থে যারা এগিয়ে আসছেন

ইত্তেফাক ডেক্স

তীব্র শীতে দুস্থদের সাহায্যার্থে শীতবস্ত্র নিয়ে অনেক প্রতিষ্ঠান ও ব্যক্তিগতভাবে অনেকেই এগিয়ে আসলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এদিকে সরকারিভাবে এখনো পুরোপুরিভাবে শীতবস্ত্র বিতরণ শুরু হয়নি।—খবর ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের।

কিশোরগঞ্জ গতকাল বুধবার শহর সমাজসেবা কার্যালয় প্রাঙ্গণে শহর সমাজসেবা সমন্বয় পরিষদের উদ্যোগে শীতার্ত ও দুস্থদের মাঝে ৫৩০ পিস কম্বল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সমন্বয় পরিষদের সভাপতি এ. টি. এম মোস্তফা, সাধারণ সম্পাদক মোছা. সালমা খানম প্রমুখ। মোট ৫৩০টি কম্বল বিতরণ করা হয়। এদিকে একই দিন ইটনা উপজেলা সদরে ইটনা সমাজকল্যাণ, শিল্পী ও সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে সংগঠনের কার্যালয় প্রাঙ্গণে ৫০০ অসহায় শিশুর মাঝে গরম কাপড় বিতরণ করা হয়। সংগঠনের সভাপতি আমেরিকা প্রবাসী এ. জেড. আসলাম তুহিনের আর্থিক সহায়তায় এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ বুধবার স্থানীয় গরীব ও দুস্থদের মধ্যে তিন সহস্রাধিক শীতবস্ত্র বিতরণ করেন। শীতবস্ত্রের মধ্যে রয়েছে—কম্বল, জ্যাকেট, সুয়েটারসহ নানা ধরনের গরম পোশাক।

ঠাকুরগাঁও সফিউদ্দিন আহম্মেদ ফাউন্ডেশন ঠাকুরগাঁওয়ের উদ্যোগে বুধবার ঠাকুরগাঁও সদর উপজেলার বালিকা স্কুল চত্বরে দুস্থদের মাঝে ৩ হাজার কম্বল বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠনে প্রধান অতিথি ছিলেন সফিউদ্দিন আহম্মেদ ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব এ্যাড. বদিউজ্জামান চৌধুরী (বাদল)।

সিরাজগঞ্জ সালেহা ইসহাক সরকারি গার্লস স্কুল-এর প্রাক্তন ছাত্রী এ্যাসোসিয়েশনের উদ্যোগে গতকাল বুধবার সিরাজগঞ্জ সদর উপজেলার বিয়ারা চর অঞ্চলের শতাধিক শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ্যাডঃ রুমানা ইয়াসমিন শাওন, স্বর্ণ ইসলাম, রমনী ঘোষ, মাহফুজা খাতুন নানজু প্রমুখ।

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোঃ রুহুল আমীন মঙ্গলবার দিনাজপুর জেলা স্কুল অডিটোরিয়ামে বঙ্গবন্ধু পরিষদ দিনাজপুরের আয়োজনে ও মার্কেন্টাইল ব্যাংক লিঃ দিনাজপুর শাখার সহযোগিতায় দুস্থদের মাঝে ৩শ' কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। বঙ্গবন্ধু পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ প্রফেসর মোঃ ছফর আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন মার্কেন্টাইল ব্যাংক লিঃ দিনাজপুর শাখার ব্যবস্থাপক মোঃ নাজমুল কবীর, বঙ্গবন্ধু পরিষদ দিনাজপুর জেলার অন্যতম সদস্য ও মহারাজা গিরিজানাথ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ সফিকুল ইসলাম বাবলু প্রমুখ।

কুষ্টিয়া মঙ্গলবার রাতে কুষ্টিয়া মেডিক্যাল কলেজের মেডিসিন ক্লাবের উদ্যোগে কুষ্টিয়া ২৫০ বেড হাসপাতালে ভর্তিকৃত দুস্থ রোগীদের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়। মেডিসিন ক্লাবের নিজস্ব অর্থায়নে শীতবস্ত্র ও মেডিক্যাল কলেজের অধ্যক্ষের অনুদানের টাকায় ২৫টি কম্বল বিতরণ করা হয়। এ সময় মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাক্তার ইফতেখার মাহমুদ, ডাক্তার চৌধুরী সরওয়ার জাহান, ডাক্তার ইসমত আরা মালা, ডাক্তার সোহেলী প্রমুখ উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম নাগেশ্বরী উপজেলার সীমান্তবর্তী নারায়ণপুরের দুর্গম ৫টি দ্বীপচরের শীতার্ত দুস্থ প্রায় ৩ হাজার পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে বিজিবি। কুড়িগ্রামস্থ ৪৫ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে ২ হাজার স্যুয়েটার, ৬৩০টি জ্যাকেট, ৫০টি কম্বল এবং ৩০০টি চাদর বিতরণ করা হয়। মঙ্গলবার ও বুধবার দুইদিনে নারায়ণপুরের চৌদ্দঘুড়ি নিম্নমাধ্যমিক বিদ্যালয় মাঠে শীতবস্ত্রগুলো বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণের উদ্বোধন করেন বিজিবির রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মো. নেয়ামুল ইসলাম ফাতেমী। উপস্থিত ছিলেন ৪৫ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল জিয়াউল হক খালেদ এবং নায়ারণপুরের চেয়ারম্যান আবু হানিফ প্রমুখ। শেরপুরের অধিবাসী অবসরপ্রাপ্ত লে. কর্নেল আমিন এবং সিলেটের মালিনিছড়া চা বাগানের মো. রাগীব আলী এই শীতবস্ত্রগুলো অনুদান হিসেবে দিয়েছেন বিতরণের জন্য।

নারায়ণগঞ্জ গত মঙ্গলবার আবেদ সাত্তার পাঠান (এএসপি) ফাউন্ডেশনের উদ্যোগে নারায়ণগঞ্জের ইসদাইরস্থ কার্যালয়ে তিন শতাধিক দুস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর ইউএনও মোঃ গাউছুল আজম। এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ আশুতোষ ঘোষ, নির্বাহী সদস্য আফজালউন নূর, মীযানুর রহমান রায়হান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে এম আলমগীরসহ স্থানীয় সিনিয়র সাংবাদিকবৃন্দ। এ শীতবস্ত্র বিতরণ ছাড়াও জেলার পাঁচ উপজেলায় এএসপি ফাউন্ডেশনের পক্ষ থেকে গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি দেয়ার কার্যক্রম চলছে বলে জানানো হয়। —প্রেস বিজ্ঞপ্তি

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) গত মঙ্গলবার পীরগঞ্জ উপজেলার ট্রাষ্টের কার্যালয় আলহাজ্ব মোবারক আলী চ্যারিটেবল ট্রাষ্ট নিজ অর্থায়নে গরীব ও দুস্থ মানুষের মাঝে ৮শ' কম্বল বিতরণ করেছে।

কম্বল বিতরণ করেন ট্রাষ্টের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মনিরউদ্দীন আহাম্মদ। এসময় অন্যতম ট্রাষ্টি ও উপজেলা বিএনপির সভাপতি মোঃ জাহিদুর রহমান (জাহিদ), ট্রাষ্টি আলহাজ্ব মোঃ এমাদাদুর রহমান, ট্রাষ্টের সদস্য ও পৌর মেয়র মোঃ রাজিউর রহমান (রাজু), ট্রাষ্টের নির্বাহী সদস্য মোঃ মেহের এলাহী, সদস্য মোঃ রেজাউল করিম প্রমুখ। একই দিন পীরগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের ২১০ জন গরীব ও দুস্থ সদস্যের নিকট ১টি করে কম্বল বিতরণ করেছে সিসিডিবি (ক্রিষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ) নামে একটি বে-সরকারি সংস্থা। ইউনিয়নগুলো হচ্ছে—ভোমরাদহ, পীরগঞ্জ, দৌলতপুর, সেনগাঁও ও জাবরহাট। সিসিডিবি পীরগঞ্জ অফিসে কম্বল বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে উপস্থিত ছিলেন পিআইও মোঃ জিয়াউল ইসলাম ও সিসিডিবির পক্ষে প্রোগ্রাম অফিসার দীনবন্ধু বর্মন।

হোমনা (কুমিল্লা ) হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আঃ মজিদের ব্যক্তিগত উদ্যোগে হোমনা পৌর শহরের গরীব ও ছিন্নমূল শীতার্ত মানুষের মাঝে ৬০০ কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার হোমনা রেহানা মজিদ মহিলা কলেজ মাঠে কম্বল বিতরণের সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মো. ইসমাইল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার মো. মোশারফ হোসেন, ডেপুটি কমান্ডার আবুল কাশেম প্রধান, পৌর কাউন্সিলর মানিক মিয়া ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম মধু উপস্থিত ছিলেন।

ফুলবাড়ি (দিনাজপুর) দিনাজপুরের ফুলবাড়িতে মুক্তিযোদ্ধাদের মাঝে সরকারি বরাদ্দের ২৭০টি কম্বল বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান সোমবার ঐ কম্বল বিতরণ করেন।

চাটমোহর (পাবনা) চাটমোহরস্থ বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন ডিএনএস বাংলাদেশ মঙ্গলবার উপজেলার ধূলাউড়ি গ্রামে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করে। ডিএনএস'র ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। ডিএনএস'র চেয়ারম্যান অধ্যাপক মোঃ আঃ সালামের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ করেন অধ্যাপক সুলতান মাহমুদ, ডিএনএস'র নির্বাহী পরিচালক মোঃ মোহাররম হোসেন, এসএম আসলাম উদ্দিন।

মধুখালী (ফরিদপুর) মঙ্গলবার মধুখালীতে বাংলাদেশ মহিলা পরিষদ মধুখালী সাংগঠনিক জেলা শাখার ব্যবস্থাপনায় কেন্দ্রীয় মহিলা পরিষদের অর্থায়নে অসহায় দুস্থ শীতার্ত মানুষের মাঝে ১০০ কম্বল বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথি ছিলেন মহিলা পরিষদের মধুখালী সাংগঠনিক জেলা শাখার সভানেত্রী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া সালাম। বুধবার উপজেলার বেলেশ্বর রূপালী কল্যাণ ট্রাস্ট-এর আয়োজনে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে ১১০টি চাদর বিতরণ করেছেন রূপালী কল্যাণ ট্রাস্টের সভাপতি সুখেন মজুমদার। উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি ইফতেখার আজম নিলু, সদস্য সিরাজুল ইসলাম, মাহবুবুর রহমান খান।

বটিয়াঘাটা (খুলনা) দক্ষিণ খুলনা মত্সজীবী সমবায় সমিতির পক্ষ থেকে মঙ্গলবার সন্ধ্যায় দুস্থ মহিলাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। বটিয়াঘাটা প্রেস ক্লাব চত্বরে শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন মত্স্যজীবী সমবায় সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম মলঙ্গী, সাংবাদিক রেজাউল করিম, রবিউল আবু সাইদ, রফিকুল ইসলাম প্রমুখ।

জলঢাকা (নীলফামারী) আনসার-ভিডিপির মহাপরিচালকের তহবিল থেকে নীলফামারী জেলা কমান্ডেন্ট তইমুর রহমান জলঢাকা উপজেলা আনসার-ভিডিপির ইউনিয়ন দলপতি-দলনেত্রী ও আনসার-ভিডিপি সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা নরেশ চন্দ্র রায় এসময় উপস্থিত ছিলেন। অন্যদিকে ঢাকাভিত্তিক বেসরকারি সংস্থা আল মুসলিম গ্রুপের উদ্যোগে উপজেলার মীরগঞ্জে শীতার্ত মানুষের মাঝে ২শ' কম্বল বিতরণ করা হয়। সংস্থাটির পক্ষে মো. ফাহিম খান উপস্থিত ছিলেন।

ইসলামপুর (জামালপুর) মঙ্গলবার ইসলামপুরে বাতিঘরের উদ্যোগে যমুনার তীরবর্তী গ্রামগুলোতে শীতার্ত গরীব দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বেলগাছা ইউপি চেয়ারম্যান আ. খালেক, বাতিঘরের পক্ষে খন্দকার আলাল, এমদাদুল, জর্জ , মনির খান লোহানী প্রমুখ।

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলার বামনী ও ছোট ফেনী নদীর ভাঙ্গন কবলিত ৬ ইউনিয়নে নদী এলাকার গরীব নারী-পুরুষের মাঝে গতকাল বুধবার ৫ হাজার কম্বল বিতরণ করেন উপজেলা পরিষদ নির্বাচনে চারদলীয় জোট থেকে চেয়ারম্যান প্রার্থী ও ঢাকা মেট্রোহোমসের চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন চেয়ারম্যান হারুন অর রশিদ, চেয়ারম্যান আবদুল মতিন তোতা, মাস্টার আবদুর রহিম প্রমুখ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তত্ত্বাবধায়ক নিয়ে প্রকাশ্যে আলোচনা করতে বলেছেন খালেদা জিয়া। আপনি তার এ বক্তব্য সমর্থন করেন?
4 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৯
ফজর৪:৩৫
যোহর১১:৫০
আসর৪:০৮
মাগরিব৫:৫১
এশা৭:০৪
সূর্যোদয় - ৫:৪৯সূর্যাস্ত - ০৫:৪৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :