The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ৫ জানুয়ারি ২০১৩, ২২ পৌষ ১৪১৯, ২২ সফর ১৪৩৪
সর্বশেষ সংবাদ 'যুক্তরাষ্ট্র জিএসপি সুবিধার বিষয়টি বিবেচনা করবে' | নারী শিবির সন্দেহে আটক ৭ | তাজরীনের মালিককে গ্রেফতারের দাবি | রাজধানীতে ১২টি গাড়িতে অগ্নিসংযোগ | মালালাকে সম্মাননা জানাতে মার্কিন কংগ্রেসে বিল উত্থাপন | 'চুরি ও দুর্নীতির কারণেই বাড়াতে হয়েছে তেলের দাম' | দিল্লিতে গণধর্ষণ : ঘটনার বর্ণনা দিলেন মেয়েটির বন্ধু

শিরোপা লড়াইয়ে ফিরতে চায় রিয়াল

স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদের অধিনায়ক ইকার ক্যাসিয়াস এখনই হতাশ হচ্ছেন না। তিনি আশা করেন লা লিগা শিরোপা ধরে রাখতে পারবে তার দল। আগামীকাল রবিবার স্যান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সোসিয়েদাদের মোকাবেলা করবে হোসে মরিনহোর মাদ্রিদ।

মরিনহোর দলের সামনে কঠিন সময়। বড়দিনের ছুটি কাটিয়ে রিয়াল মাদ্রিদ দারুণ ছন্দে থাকা সোসিদাদের বিপক্ষে লড়তে যাচ্ছে যারা আট লিগ ম্যাচে হারেনি।

বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে ১৬ পয়েন্ট পেছনে ১৭ খেলা শেষে। ক্যাসিয়াস নতুন বছরটিতে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে যেতে চান। ক্যাসিয়াস বলেন,'যখন কোন কিছু ভালভাবে না হয়, এর মানে হচ্ছে মনোবল কমে যায়। খেলোয়াড়রা আরো চায় এবং দুঃখিত থাকতে চায় না। আমাদের লক্ষ্য এখনো উঁচুতে। ১৬ পয়েন্ট পেছনে আমরা। এটা নয় যে আমরা কি চাই, ২০১৩ চলে এসেছে এবং গত সপ্তাহে বলেছি আমরা ঘাটতি পূরণের চেষ্টা করছি। জানি পরিস্থিতি অনেক কঠিন কিন্তু অসম্ভব নয়।'

এদিকে বার্সেলোনা নূ ক্যাম্পে আতিথ্য দিবে পয়েন্ট তালিকার নিচের দিকের দল এস্পানিয়লকে। তাদের লক্ষ্য থাকবে অপরাজিত থাকার চেষ্টা করা।

বার্সেলোনা ১৬টি ম্যাচে জয় এবং একটিতে ড্র করেছে। বার্সেলোনা ৪৯ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। দ্বিতীয়স্থানে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ ৪০ পয়েন্ট নিয়ে।

টিটো ভিলানোভার দল লিগে ৫৭ গোল করেছে। ধন্যবাদ দিতে হয় জাদুকরী ফুটবলার লিওনেল মেসিকে। লিগে মেসির গোল সংখ্যা ২৬টি। সর্বাধিক গোল আর্জেন্টাইন এই সুপারস্টারের।

বার্সেলোনার প্রতিপক্ষ এস্পানিয়লের পয়েন্ট টেবিলে অবস্থান ১৮তম। চলতি মৌসুমটা ভাল যাচ্ছে না তাদের। রেলিগেশন এড়ানো কঠিন হয়ে গেছে তাদের।

এছাড়া রবিবার পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদ যাত্রা করবে মার্য়োকাতে। বাইরের মাঠে তারা দুটি ম্যাচে হেরেছে। এই ম্যাচে জয় পেতে চাইবে তারা।

দুর্দান্ত গতিতে ছুটছে মালাগা। রিয়াল মাদ্রিদ থেকে দুই পয়েন্ট কম নিয়ে চারে অবস্থান মালাগার। মরিনহোর দল ৩৩ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে। মালাগা আজ শনিবার ডিপোর্টিভো লা করুণার বিপক্ষে লড়াই করবে।

পয়েন্ট টেবিলের নয়ে থাকা ভ্যালেন্সিয়ার প্রতিপক্ষ গ্রানাডা এবং সেভিয়া নিজ মাঠে লড়াই করবে ওসাসুনার বিপক্ষে।

প্রচণ্ড চাপে রয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ হোসে মরিনহো। কিন্তু এসময় তার পাশে দাঁড়ালেন ক্রিস্টিয়ানো রোনালদো। রোনালদো চাইছেন মরিনহো এই ক্লাবের সাথেই কাজ করুক। রিয়াল মাদ্রিদের পারফরমেন্সে অনেকে ধারণা করেন মরিনহোর অধ্যায় বুঝি শেষ। কয়েকটি বিতর্কিত সিদ্ধান্তও রয়েছে এর মধ্যে। আর দল ভাল খেলছে না। সবমিলিয়ে সময়টা ভাল যাচ্ছে না মরিনহোর। রোনালদো তার স্বদেশি মরিনহোর ভবিষ্যত্ দেখছেন রিয়ালের। তিনি মনে করেন মরিনহোর হাত ধরে রিয়াল অনেক দূর যাবে। সংবাদ সম্মেলনে রোনালদো বলেন,'আমি জানি না। এটা পরিস্থিতি ও ক্লাবের ওপর নির্ভর করে। আমি চাইবো তিনি যেন থাকেন। আমার ভাল লাগবে। কারণ তিনিই সঠিক কোচ। শীর্ষ কোচ তিনি শীর্ষ ক্লাবের। আমি মনে করি তার থেকে যাওয়া উচিত। তবে ভবিষ্যতে পছন্দের একটা ব্যাপার তো থাকে।'

মালাগার বিপক্ষে রিয়াল মাদ্রিদ হেরে যায়। সে ম্যাচে অধিনায়ক ও গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে বসিয়ে রাখা হয়েছিল। কিন্তু রোনালদো জানান, কোচের সিদ্ধান্তই চূড়ান্ত। রোনালদো বলেন,'আমার কাছে, ফুটবলে কোন কিছু বিস্মিত করে না। তার (ক্যাসিয়াস) বদলি খেলোয়াড় নেয়ার বিষয়টা টেকনিক্যাল। আমাদের এই সিদ্ধান্তকে শ্রদ্ধা করতে হবে। এখানে কোচই হচ্ছে প্রধান। তিনি যে সিদ্ধান্ত নেবেন এতে দলের ভাল হবে।'

রোনালদোর নিজের ভবিষ্যত্ নিয়েই গুঞ্জন রয়েছে। বর্তমানে ২৭ বছর বয়সী রোনালদো জানান তিনি এই ক্লাবে সুখি। তার মূল দৃষ্টি ট্রফি জয়ে। এ প্রসঙ্গে রোনালদো বলেন,'এই বিষয়ে আগেই বলা হয়েছে। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে পরের ম্যাচটি জিততে চেষ্টা করা। আমরা লিগের জন্য লড়ছি। এছাড়া কোপা ডেল রে ও চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল রয়েছে।'

শনিবারের ম্যাচ

লেভান্তে-অ্যাথলেটিক বিলবাও

গ্রানাডা-ভ্যালেন্সিয়া

ডির্পোটিভো লা করুনা-মালাগা

সেভিয়া-ওসাসুনা

রবিবারের ম্যাচ

সেল্টা ভিগো-রিয়াল ভ্যালাডোলিড

রিয়াল মাদ্রিদ-রিয়াল সোসিদাদ

বার্সেলোনা-এস্পানিয়ল

মার্য়োকা-অ্যাতলেটিকো মাদ্রিদ

সোমবারের ম্যাচ

রায়ো ভঅয়েকানো-গেটাফে

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
এবার একুশে বইমেলায় কোন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন স্টল দিতে পারবে না। বাংলা একাডেমীর এই সিদ্ধান্ত যৌক্তিক বলে মনে করেন?
8 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ২৬
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৪
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :