The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ০৫ জানুয়ারি ২০১৪, ২২ পৌষ ১৪২০, ০৩ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল: আওয়ামী লীগ (নৌকা) ১০৩টি, জাতীয় পার্টি (লাঙ্গল) ১২টি, অন্যান্য ২২টি

সারাদেশে নির্বাচনের হালচিত্র

অনলাইন ডেস্ক

আজ রবিবার সকাল আটটা থেকে সারা দেশে একযোগে শুরু হয়েছে দশম জাতীয় সংসদ নির্বাচন। সারাদেশ থেকে ইত্তেফাকের ব্যুরো অফিস, প্রতিনিধি, সংবাদদাতাদের পাঠানো নির্বাচনী হালচিত্র।

বগুড়া প্রতিনিধি জানান, বগুড়া- ৭ আসনের গাবতলী উপজেলায় হামলা ,ব্যালট বাক্স ছিনতাই, অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা নিক্ষেপ এবং আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সকাল ৯ টা ৪০ মিনিটে নির্বাচন বিরোধীরা গাবতলী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করে নির্বাচনী কর্মকর্তাদের বের করে দেয়। এর পরপরই গাবতলী থানা লক্ষ্য করে বেশ কয়েকটি হাতবোমা নিক্ষেপ করে নির্বাচন বিরোধী ১৮ দলের কর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের খবর পেয়ে বগুড়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শফিকুর রেজা বিশ্বাস এবং পুলিশ সুপার মোজাম্মেল হক গাবতলী অভিমুখে রওনা দেন। উপজেলা পরিষদের সামনে পৌঁছালে তাদের গাড়ি লক্ষ্য করেও বেশ কয়েকটি হাতবোমা নিক্ষেপ করে নির্বাচন বিরোধীরা। পরে র্যাব পুলিশ সহ যৌথ বাহিনীর সদস্যদের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। এ সময় যৌথ বাহিনীর সদস্যরা শতাধিক রাউন্ড গুলিবর্ষণ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। নির্বাচন কেন্দ্রে দায়িত্ব পালনকালে দুই পুলিশ সদস্য, একজন প্রিজাইডিং কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

পাবনা প্রতিনিধি জানান, পাবনা-সাঁথিয়া-বেড়া (আংশিক) বেশ কয়েকটি কেন্দ্রে স্বরাষ্ট্র প্রতিমন্¿ী অ্যাড. সামসুল হক টুকুর বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ করেছেন এই আসনের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ।

সিলেট অফিস জানায়, সিলেট-৪ আসনের ভোলাগঞ্জ প্রাইমারি স্কুলের একটি ভোট কেন্দ্রে বিএনপির ২৫-৩০ নেতা-কর্মী আক্রমণ করলে পুলিশ ২৮ রাউন্ড রাবার বুলেট ও এক রাউন্ড টিয়ার শেল ছুড়ে্। বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটলে কেন্দ্রটি এক ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়।

ব্রাক্ষনবাড়িযা প্রতিনিধি জানায়, ব্রাহ্মণবাড়িয়া-৩ সদর আসনে জাতীয় পার্টি জেপি প্রার্থী ডা. ফরিদ আহমেদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। আজ সকালে ব্রাহ্মণবাড়িয়া আন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসলে তিনি দেখেন তার ভোট দেয়া হয়ে গেছে। এ ঘটনা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসককে মৌখিকভাবে জানানো হলেও এর কোনো প্রতিকার না পেয়ে তিনি তাত্ক্ষণিক নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী সুকুমার রঞ্জন ঘোষের নির্বাচনী প্রধান এজেন্ট সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ গাড়িতে ১৮ দলীয় কর্মীরা হামলা করেছে। ১০ জাতীয় নির্বাচনের দিন আজ রবিবার দুপুরে সিরাজদিখান উপজেলার চরপানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রের কাছে চালানো এ হামলায় গাড়ির কাচ ভেঙ্গে গেছে।

নাগেশ্বরী (কুড়িগ্রাম) সংবাদদাতা জানান, কুড়িগ্রাম-১ (নাগেশ্বরী-ভূরুঙ্গামারী) আসনে নির্বাচনী অফিসে আগুন। ব্যালট বাক্স ছিনতাই। ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান করায় দু'পক্ষের সংঘর্ষে তিনজন আহত হয়েছেন।এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

হাজীগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা জানান, চাঁদপুরের হাজীগঞ্জের রামপুরে বিএনপি-আওয়ামীলীগ কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় দলের পাঁচজন আহত হয়েছেন। রামপুর বাজারে ঘটিত সংঘর্ষের সময় আটটি সিএনজি চালিত অটোরিক্সা ও মোটর সাইকেল ভাঙচুর করে অবরোধকারীরা। একই দিন ভোরে উপজেলার কাকৈরতলা গ্রামে বঙ্গবন্ধু বজ্রকন্ঠ কেন্দ্রীয় কার্যালয়ে অগ্নিসংযোগ করে।

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, '৫ জানুয়ারি নির্বাচন পরবর্তী দুই সপ্তাহের মধ্যে চলমান সন্ত্রাস নির্মূল করা হবে।' আপনি কি মনে করেন এটা সম্ভব হবে?
4 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ২৪
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :