The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ০৫ জানুয়ারি ২০১৪, ২২ পৌষ ১৪২০, ০৩ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল: আওয়ামী লীগ (নৌকা) ১০৩টি, জাতীয় পার্টি (লাঙ্গল) ১২টি, অন্যান্য ২২টি

শিবপুরে ২ হেভিওয়েটপ্রার্থীর লড়াই

নরসিংদী প্রতিনিধি

দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থীর নির্বাচন নিয়ে নরসিংদীর শিবপুরে এখন নৌকা ডুবানোর শ্লোগান উঠেছে খোদ আওয়ামী লীগের বিক্ষুব্ধ নেতাকর্মীসহ সমর্থকদের মাঝে। তারা বলছে আওয়ামী লীগের থানা পর্যায়ের নেতৃবৃন্দ যেখানে বর্তমান এমপি জহিরুল হক মোহন ও তার আত্মীয়-স্বজনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন সেখানে নৌকায় ভোট দেয়ার কোন যৌক্তিকতা নেই। আওয়ামী লীগের বিক্ষুব্ধ নেতাগন বলছেন নৌকা ডুবিয়ে দিলেই এখানে আওয়ামী লীগ বেঁচে যাবে। সব মিলিয়ে চারদিকে লোকজন বলছে নৌকা ডুবাও আওয়ামী লীগ বাঁচাও। তাছাড়া বিরোধী দলতো রয়েছেই।

জানা গেছে, নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জহিরুল হক ভূইয়া মোহন মান্নান ভূইয়াকে পরাজিত করে শিবপুর আসনে এমপি নির্বাচিত হন। সেই থেকে তার আত্মীয়-স্বজন দখল করে নেয় স্থানীয় উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগ। তাছাড়া এমপি মোহন বিগত ৫ বছরে কোন নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন করতে পারেননি। এসব অভিযোগ খোদ আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ খান ও সাবেক এমপি শাহজাহান সাজুর।

গত নবম নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন আলহাজ্ব সিরাজুল ইসলাম মোল্লা। কিন্তু তাকে মনোনয়ন না দেয়া হলেও তিনি মাঠ ছাড়েননি। বিগত ৫ বছর তিনি শিবপুরের আনাচে কানাচে ঘুরে ঘুরে আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে সংগঠিত করেছেন। অসংখ্য সভা সমাবেশ করে তিনি শিবপুরে একজন জনপ্রিয় নেতায় পরিনত হয়েছেন। যার সূত্র ধরে তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী হয়েছিলেন। পত্র পত্রিকায় তার মনোনয়ন প্রাপ্তির সংবাদও ছাপা হয়। কিন্তু একরাতে হঠাত্ মনোনয়ন পরিবর্তন হয়ে যাওয়ায় সিরাজ মোল্লা অনেকটাই হতবাক হয়ে যান। পরে নেতাকর্মীদের অনুরোধে তিনি হাঁস মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

অপরদিকে দলীয় মনোনয়ন লাভ করেন বর্তমান এমপি জহিরুল হক মোহন। কিন্তু জেলার কোথাও কোন আমেজ পরিলক্ষিত না হলেও শিবপুরের মাঠে দুই হেভিওয়েট প্রার্থীর লড়াই জমে উঠেছে।

সরাজ সমর্থকরা জানিয়েছেন, তারা এবার নৌকা ডুবিয়ে হাঁস ভাসিয়ে আওয়ামী লীগকে রক্ষা করার আন্দোলনে নেমেছেন। এ আন্দোলনে তারা সফল হবেনই। তাদের সাথে যোগ দিয়েছে বিএনপিসহ বিরোধী দলীয় অনেক নেতাকর্মী ও সমর্থক। ফলে এবারে এমপি মোহনের নির্বাচনী বৈতরনী পার হওয়া কঠিন হয়ে পড়বে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, '৫ জানুয়ারি নির্বাচন পরবর্তী দুই সপ্তাহের মধ্যে চলমান সন্ত্রাস নির্মূল করা হবে।' আপনি কি মনে করেন এটা সম্ভব হবে?
3 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১৭
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৪সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :