The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ০৫ জানুয়ারি ২০১৪, ২২ পৌষ ১৪২০, ০৩ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল: আওয়ামী লীগ (নৌকা) ১০৩টি, জাতীয় পার্টি (লাঙ্গল) ১২টি, অন্যান্য ২২টি

সংবাদ সংক্ষেপ

হবিগঞ্জে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

হবিগঞ্জ প্রতিনিধি হবিগঞ্জ শহরে দুই শতাধিক দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সামাজিক সংগঠন আপনজন। গত শুক্রবার এসব বস্ত্র বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট সগির আহমেদ সাজ্জাদ। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক ছাত্রনেতা ইংল্যান্ড প্রবাসী জুবায়ের আহমেদ। মোহাম্মদ আব্দুল্লাহর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বক্তৃতা করেন বাদল রায়, শফিকুর রহমান তোফায়েল প্রমুখ।

কুলাউড়ায় বিএনপি নেতা গ্রেফতার

কুলাউড়া (মৌলভীবাজার) সংবাদদাতা কুলাউড়া উপজেলা সদরের দক্ষিণবাজার বাস টার্মিনেল এলাকা থেকে গতকাল শনিবার হরতালের সমর্থনে পিকেটিং করা কালে শফিকুল ইসলাম শামীম নামে পৌর বিএনপির এক নেতাকে প্রেফতার করে। বিএনপির কেন্দ্রিয় নেতা এডঃ আবেদ রাজা জানান স্থানীয় নেতা কর্মীদের প্রতিবাদের মুখে আটকের তিন ঘন্টা পর পুলিশ তাকে ছেড়ে দিতে বাধ্য হয়। কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসা্নুজ্জামান আটকের বিষয়টি অস্বিকার করেছেন।

সারিয়াকান্দিতে সমবায় সমিতির শীতবস্ত্র বিতরণ

সারিয়াকান্দি (বগুড়া) সংবাদদাতা সারিয়াকান্দি ইউনিয়ন বহুমূখী সমবায় সমিতির উদ্যোগে সংসদ সদস্য আব্দুল মান্নানের সহযোগিতায় গত শুক্রবার সন্ধ্যায় শীতবস্ত্র বিতরণ করা হয়েছে । উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন প্রধান অতিথি হিসাবে শীতবস্ত্র বিতরণ করেন। সমিতির সভাপতি আব্দুল খালেক দুলুর সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌর মেয়র আলহাজ্ব টিপু সুলতান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মমতাজুর রহমান মন্ডল প্রমুখ।

ডামুড্যায় মার্কেন্টাইল ব্যাংকের শীতবস্ত্র বিতরণ

ডামুড্যা, (শরীয়তপুর) সংবাদদাতা মার্কেনটাইল ব্যাংক ডামুড্যা শাখার উদ্যোগে গতকাল শনিবার সময় গরীব পুরুষ-মহিলাদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। ব্যাংক শাখার ব্যবস্থাপক মনিরুজ্জামান খানের সভাপতিত্বে ডামুড্যা উপজেলার চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি। ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান ও পৌর মেয়র হুমায়ুন কবির (বাচ্চু) এসব কম্বল তুলে। বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল বাশার বেপারী ডামুড্যা উপজেলা। বিশিষ্ট ব্যবসায়ী বাবলু সিকদার ডামুড্যা বন্দর ও ব্যাংক কর্মকর্তা ইউনুছ, আসাদু্জ্জামান সোহেল ও প্রমুখ।

বড়াইগ্রামে ছাত্রদল কর্মীর কারাদণ্ড

বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা নাটোরের বড়াইগ্রাম উপজেলার গড়মাটিতে মহাসড়ক অবরোধ করার অভিযোগে সাজন (১৮) ও সুমন (২২) নামে দুই ছাত্রদল কর্মীর প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতে এক মাসের কারাদ্ল প্রদান করেন। বড়াইগ্রামের ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম এ রায় দেন। বনপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ কৃষ্ণ মোহন সরকার জানান, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে গড়মাটিতে নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করে ছাত্রদল কর্মীরা। এ সময় পুলিশ ধাওয়া করে তাদের দুজনকে আটক করে। পরে গতকাল শনিবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

সাঘাটায় কেমিস্ট এন্ড ড্রার্গিস্টদের মিলনমেলা

সাঘাটা (গাইবান্ধা) সংবাদদাতা সাঘাটায় কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির (বিসিডিএস) বার্ষিক সাধারণ সভা উপলক্ষে এক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা বিসিডিএস সভাপতি আব্দুর রশিদ ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ সুলতান আহম্মেদ। এরপর মোবাইল কনফারেন্সের মাধ্যমে হাসপাতালের চেয়ারম্যান ডাঃ এটিএম রাশেদুন্নবীর বক্তব্য আগতদের মাঝে শোনানো হয়। উপজেলা বিসিডিএস সভাপতি ডাঃ নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডাঃ তপন কুমার সরকারের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন, জেলা বিসিডিএস সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সবুজ-বাংলা জেনারেল হাসপাতালের পরিচালক হাফেজ মাহবুবুর রহমান প্রমুখ।

সাজা খেটে বেনাপোল হয়ে দেশে ফিরল ৬ জন

বেনাপোল (যশোর) সংবাদদাতা ভারতে দীর্ঘ ২ বছর কারাভোগের পর গত শুক্রবার রাতে বেনাপোল চেকপোস্ট দিয়ে ৫ বাংলাদেশি যুবতী ও এক যুবককে বিজিবি'র কাছে হস্তান্তর করেছে বিএসএফ। বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার এম আব্দুল্লাহ জানান, ২০১১ সালের ডিসেম্বর মাসে ভালো চাকরির আশায় ভারতে গিয়ে কোলকাতা পুলিশের হাতে আটক হয় দেশে ফেরত আসা ৬ বাংলাদেশি। ২ বছর কারাভোগের পর সাজার মেয়াদ শেষে ভারতের সংলাপ ফাউন্ডেশন নামে এক এনজিও সংস্থার শেল্টার হোমে আশ্রয় দেয় তাদের।

মতলবে লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে আহত ১৫

মতলব দক্ষিণ (চাঁদপুর) সংবাদদাতা মতলব থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এমভি সাফিন মীম লঞ্চের ধাক্কায় গতকাল শনিবার সকালে লঞ্চঘাট সংলগ্ন ধনাগোদা নদীতে খেয়া পারাপারের এক নৌকাডুবিতে কমপক্ষে ১৫ ব্যক্তি আহত হয়েছে। আহতদের মধ্যে রবিন (২৫), দীন ইসলাম (৪০), সাইফুল ইসলাম (২৪), নিরব (১৮) কে স্থানীয়ভাবে চিকিত্সা দেয়া হয়। পুলিশ জানায়, শনিবার সকালে ঐ লঞ্চটি ঘাট থেকে ছেড়ে যাওয়ার সময় পেছনে থাকা পৌরসভার বালুচর গ্রামের রহিম মাঝির খেয়া নৌকা পারাপারের সময় এমভি সাফিন মিমের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকায় থাকা প্রায় ১৫ জন যাত্রী পানিতে পড়ে যায়।

ত্রিশালে জাপা ও স্বতন্ত্র প্রার্থীর লড়াই

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা আজ রবিবার দশম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ ৭-ত্রিশাল আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব এমএ হান্নান (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব রুহুল আমিন মাদানী (আনারস) মার্কা নিয়ে বিজয়ের লক্ষ্যে মাঠে লড়াই করছেন। উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক গোলাম সারুয়ার তপন জানান, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এম এ হান্নানকে নির্বাচনে বিজয়ের জন্য আমরা দলীয় নেতা-কর্মীরা প্রচার-প্রচারণার কাজ শেষ করেছি। উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জানান, স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য রুহুল আমিন মাদানীর আনারস প্রতীককে বিজয়ী করার লক্ষ্যে নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের সাথে গণসংযোগ, মতবিনিময় ও প্রচারণা শেষ করেছে।

কমলগঞ্জে ২টি সংস্থার কম্বল বিতরণ

কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে পথকলি ট্রাস্ট ও পতনঊষার গ্রামবাংলা সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে সাড়ে তিনশত দরিদ্র শীতার্ত লোকদের মাঝে শীতবস্ত্র (কম্বল বিতরণ) করা হয়। শমশেরনগর পুলিশ ফাঁড়ির পিকআপ মেরামতে পথকলি ট্রাস্ট নগদ এক লাখ টাকা অনুদান প্রদান করেছে। গত শুক্রবার পতনঊষার গ্রামবাংলা সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এসব কম্বল বিতরণ করা হয়। শমশেরনগর পথকলি ট্রাস্টের ভারপ্রাপ্ত সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে ও মুহিবুর রহমান ইজ্জাদ ও হাফিজুল হক চৌধুরীর পরিচালনায় অনুদান প্রদান ও কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট জিন বিজ্ঞানী ড. আবেদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. আশরাফুল ইসলাম, শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ, মুক্তিযোদ্ধা ক্যাঃ সাজ্জাদুর রহমান প্রমুখ।

শ্রীপুরে ৪ গ্যাস চোরের জরিমানা

শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা অবৈধভাবে গ্যাসের সংযোগ নেয়ার সময় স্থানীয় জনতার হাতে আটক ৪ গ্যাস চোরের প্রত্যেককে ৭ হাজার টাকা করে জরিমানা করেছে শ্রীপুরের সহকারী কমিশনার (ভূমি) নাজমুল ইসলাম ভূইয়ার ভ্রাম্যমাণ আদালত। জানা যায়, গত বৃহস্পতিবার রাজাবাড়ী ইউনিয়নের গজারিয়া এলাকায় অবৈধ গ্যাস লাইন স্থাপনের সময় স্থানীয় জনতা রাজীব, সাইফুল, ওমর ফারুক ও সেলিমকে আটক করে। খবর পেয়ে পুলিশ তাদেরকে গ্রেফতার করে গত শুক্রবার ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে।

তালা উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা সরদার মশিয়ার রহমানকে সভাপতি ও শহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক মনোনীত করে তালা উপজেলা ছাত্রলীগের ১১ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়েছে। সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হুসাইন সুজন এবং সাধারণ সম্পাদক শেখ এহছান আবীব অয়ন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত খবর নিশ্চিত করা হয়েছে। কমিটির অন্যারা হলেন: সহ-সভাপতি শেখ সাদী, মোনাফ হোসেন শিম্পু ও পার্থ কুমার দে, যুগ্ম-সাধারণ সম্পাদক তাপস ঘোষ ও মোঃ তরিকুল ইসলাম টিপু,সাংগঠনিক সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আছাদুজ্জামান মিন্টু ও তানভীর হুসাইন অমি।

কাউখালীতে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ

কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা পিরোজপুর কাউখালীতে আমড়াজুড়ীর চরে বাকপ্রতিবন্ধী পাঠশালার প্রতিষ্ঠাতা আঃ লতিফ খসরুর প্রতিবন্ধী পাঠশালার ২০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে গতকাল শনিবার উপজেলা প্রশাসন কর্তৃক শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। কাউখালী উপজেলা নির্বাহী অফিসার হাসান হাবিব প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে কম্বল তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পল্টন, বরিশাল বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোত্সাহী সমাজ সেবক কাউখালীর আঃ লতিফ খসরু, ২নং আমাড়াজুড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কৃষ্ণ লাল গুহ প্রমুখ।

পাথরঘাটায় মাতৃমৃত্যু রোধে অ্যাডভোকেসি সভা

পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা মাতৃ মৃত্যু রোধে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বরগুনা জেলা প্রশাসকের কার্যালয় এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণ, অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ প্রতিরোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সভায় সভাপতিত্ব করেন মেরি স্টোপসের প্রকল্প উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আলী।

গাংনীতে চাঁদার দাবিতে বোমা হামলা

মেহেরপুর মেহেরপুরের গাংনী উপজেলার মড়কা বাজারে ব্যবসায়ীর বাড়িতে চাঁদার দাবিতে বোমা হামলা করেছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার এ বোমা হামলার ঘটনা ঘটে। মড়কা বাজারের আবু বক্কর হোসেনের ছেলে ব্যবসায়ী মল্লিক হোসেন জানান, গত শুক্রবার সকাল ১০টার দিকে মোবাইল ফোনে চাঁদা দাবি করে। তাদের দাবি করা চাঁদার টাকা দিতে না চাইলে রাতে তার বাড়ির গেটে বোমা হামলা চালায় তারা। গাংনী থানার ওসি মাছুদুর রহমান বোমা হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মদনে বিএনপির বিক্ষোভ মিছিল

মদন (নেত্রকোনা) সংবাদদাতা ৪৮ ঘন্টার হরতালের সমর্থনে গতকাল শনিবার উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা বিএনপির সভাপতি এম এ হারেছের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এন. আলম, পৌর বিএনপির সভাপতি কামরুজ্জামান চন্দন, সাংগঠনিক আবু তাহের আজাদ, যুবদল সভাপতি সাইফ আহম্মেদ সেকুল, আব্দুল হেলিম ভুলু, বকুল মিয়া, লালু মিয়া প্রমুখ।

কমলগঞ্জের চা বাগানে দিবালোকে ডাকাতি

কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা কমলগঞ্জে চা বাগান এলাকায় প্রকাশ্য দিবালোকে পথরোধ করে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতদল মোবাইল ফোনসহ পান বিক্রয়কারী পাইকারের নগদ ২ লাখ টাকা লুটে নিয়েছে। গত শুক্রবার শমশেরনগর চা বাগানের বাঘিছড়া বনস্বত্তি এলাকায় এ ঘটনা ঘটে। ডবলছড়া খাসিয়া পুঞ্জির গোত্র প্রধান সিলেট বিভাগীয় আদিবাসী নেতা পিডিসন প্রধান জানান, চেরাগ আলীনামক একজন পান পাইকার একটি প্রাইভেট কারে করে টাকা নিয়ে খাসিয়া পুঞ্জিতে যাচ্ছিল। এ সময় প্রাইভেট কারটির গতিরোধ করে টাকা ও মোবাইল ফোন লুটে নেয়। কমলগঞ্জ থানার ওসি নিহার রঞ্জন নাথ বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তপূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে ।

বাজিতপুরে পরাগ ফাউন্ডেশনের কম্বল বিতরণ

বাজিতপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা বাজিতপুর উপজেলার পৌর এলাকার পরাগ মেলা কল্লোল কিন্ডারগার্টেন প্রাঙ্গণে গতকাল শনিবার দরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। 'পরাগ ওয়েলফেয়ার ফাউন্ডেশন'-এর উদ্যোগে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- অধ্যক্ষ ফজলে এলাহী গোলাম কাদের। বক্তব্য রাখেন- ফাউন্ডেশনের কর্মকর্তা মিয়া মোহাম্মদ আঃ কাদির, মোফাজ্জল মওদুদ পল্লব, বদরুদ্দীন ওমর বাবু, দৈনিক কালেরকণ্ঠের স্টাফ রিপোর্টার নাসরুল আনোয়ার, সহকারী অধ্যাপক আ. কা. মো. গোলাম মোস্তফা প্রমুখ।

গৌরীপুরে ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহের গৌরীপুরে বুধবার স্বজন সমাবেশের উদ্যোগে সতিশা যুব ও কিশোর সংঘ প্রাঙ্গণে শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন। পৌর স্বজন সমাবেশের আহ্বায়ক শ্যামল ঘোষের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শাহজাহান সিরাজ, সমাজসেবা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ক কর্মকর্তার কার্যালয়ের মোঃ জামিলুর রহমান, প্রেসক্লাবের সভাপতি মো. শফিকুল ইসলাম মিন্টু, সতিশা যুব ও কিশোর সংঘের উপদেষ্টা মোঃ আলাল উদ্দিন, আফছর উদ্দিন, সভাপতি মোঃ অলি উল্লাহ, সহ-সভাপতি আমির হোসেন প্রমুখ।

ফুলবাড়ীয়ায় তৃতীয় শ্রেণির ছাত্রকে অপহরণের পর হত্যা

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) সংবাদদাতা ফুলবাড়ীয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের ভটভটি চালক সোহেলের পুত্র তৃতীয় শ্রেণির ছাত্র শাহরিয়ার কবীর বিপ্লব (৯) কে অপহরণের পর হত্যা করা হয়েছে। গত শুক্রবার বিপ্লবের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত থাকায় আনিছ (৩০) ও বিল্লাল (২৫) নামের দু'জন অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। বিপ্লব ফুলবাড়ীয়া ইন্টারন্যাশনাল মডেল স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল। শিশু পুত্র বিপ্লবের শোকে অসুস্থ হয়ে পড়া মা বিউটি আকতার ও ফুফুকে শামছুন্নাহারকে ফুলবাড়ীয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মংলা প্রেসক্লাবের নির্বাচন সংক্রান্ত কার্যক্রম স্থগিত

মংলা (বাগেরহাট) সংবাদদাতা মংলা প্রেসক্লাবের নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রম পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন আদালত। ক্লাবের সংবিধানের বিধি-বিধান উপেক্ষা করে নির্বাচন অনুষ্ঠান করায় বাগেরহাটের বিজ্ঞ সহকারী জজ মোঃ খুরশীদ আলম এ নির্দেশ দেন। বাগেরহাট দেওয়ানী ০২/১৪ এ মামলার বাদি ও এ নির্বাচনে সভাপতি পদে পরাজিত প্রার্থী এম এ মোতালেবের বৃহস্পতিবার দায়ের করা এক মামলায় নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রম স্থগিতসহ নির্বাচন কেন বাতিল করা হবে না তার কারণ জানতে চেয়ে আদালত এ নির্দেশ দেন। মামলার আর্জিতে জানা গেছে, মংলা প্রেসক্লাবের সংবিধানের একাধিক ধারা-উপধারা লংঘন করে গত ২৬ ডিসেম্বর মংলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠান করা হয় ।

নির্বাচন কমিশনের নির্দেশে পাবনার ৩ ওসি প্রত্যাহার

পাবনা প্রতিনিধি নির্বাচন কমিশনের নির্দেশে পাবনার তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করা হয়েছে। গত শুক্রবার দুপুরে নির্বাচন কমিশনের নির্দেশে তাদের প্রত্যাহার করা হয়। পাবনার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, প্রত্যাহারকৃত ওসিরা হলেন, জেলার সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ খান, বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন ও আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম। পুলিশ সুপার আরো জানান, তাদেরকে প্রত্যাহার করে পাবনার পুলিশ লাইনে ন্যস্ত করা হয়েছে। উল্লে¬খ্য, গত বৃহস্পতিবার দুপুরে পাবনা-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ড. আবু সাইয়িদ সংবাদ সম্মেলনে অভিযোগ করেন এই তিন থানার ওসিরা স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর পক্ষে ভোট চেয়ে বেড়াচ্ছেন এবং প্রতিপক্ষের লোকজনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার হুমকি দিচ্ছে।

রানাপ্লাজায় নিহত মানিকগঞ্জের ৮ পরিবারকে অনুদান

শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা সাভারের রানা প্লাজায় নিহত মানিকগঞ্জের ৮টি পরিবারকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অনুদান দিয়েছে জেলা প্রশাসন। গত শুক্রবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুদান প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মজিবর রহমান। রানা প্লাজা ধসে নিহতদের মধ্যে ক্ষতিপূরণ পেলেন, মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার আমতলি গ্রামের সুমি, গঙ্গাপ্রসাদ গ্রামের রোখসানা বেগম, সদর উপজেলার পূর্ব খালপাধোয়া গ্রামের শিরিন বেগম, শিবালয় উপজেলার ধুসর গ্রামের সাইদুল, তেঘরি গ্রামের সামসুন নাহার শান্তা, বড় আনুলিয়া গ্রামের হাসনা, সাটুরিয়া উপজেলার বরাইদ গ্রামের জাহাঙ্গীর হোসেন, সিংগাইর উপজেলার ইরতা গ্রামের শাহিদার পরিবারকে ১০ লাখ টাকার চেক প্রদান করা হয়।

বাঘায় আবুল কাশেম ট্রাস্টের শিক্ষা বৃত্তি প্রদান

বাঘা (রাজশাহী) সংবাদদাতা রাজশাহীর বাঘায় আবুল কাশেম শিক্ষা বৃত্তি পরীক্ষা গত শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। আবুল কাশেম ট্রাস্টের উদ্যোগে ২০১৩ সালে পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৪১৫ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ ৫০ জনকে বৃত্তি সনদ ও নগদ টাকা প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত একুশে পদকপ্রাপ্ত আলোকিত মানুষ পলান সরকার। এ সময় বিশেষ অতিথি ছিলেন, মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ এনামুল হাসান ঝুন্টু, বাঘা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান (টিএইসএ) ডাঃ নুরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইয়াকুব আলী, বাঘা থানা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আবুল খায়ের প্রমুখ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, '৫ জানুয়ারি নির্বাচন পরবর্তী দুই সপ্তাহের মধ্যে চলমান সন্ত্রাস নির্মূল করা হবে।' আপনি কি মনে করেন এটা সম্ভব হবে?
8 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ১৯
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :