The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ০৫ জানুয়ারি ২০১৪, ২২ পৌষ ১৪২০, ০৩ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল: আওয়ামী লীগ (নৌকা) ১০৩টি, জাতীয় পার্টি (লাঙ্গল) ১২টি, অন্যান্য ২২টি

ভোট দিতে পারবেন না রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী দলীয় প্রধানরা

মাহবুব রনি

দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে পারছেন না রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং জাতীয় পার্টি (জাপা), জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যানসহ নির্বাচনে অংশগ্রহণকারী বিভিন্ন রাজনৈতিক দলের প্রধানরা। আর ভোট বর্জনের কারণে বিরোধী দলীয় নেত্রীসহ ১৮ দলীয় জোট ও তাদের সমমনা রাজনৈতিক দলগুলোর নেতৃবৃন্দ ভোটকেন্দ্রে যাচ্ছেন না।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ আসনের ভোটার। ইটনা, মিঠামইন ও আস্তাগ্রাম উপজেলা নিয়ে গঠিত এ আসনের প্রার্থী তারই ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক। ইতিমধ্যে রেজওয়ান আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। জাতীয় সংসদের সব নির্বাচনে রাষ্ট্রপতি মিঠামইনে ভোট দিয়েছেন। কিন্তু এবার সেখানে নির্বাচন না হওয়ায় রাষ্ট্রপতিকে ভোট দিতে হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-১০ আসনের ভোটার। এই আসনের সীমানা ধানমন্ডি ও হাজারীবাগ। যার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন ৫ নং ধানমন্ডির সূধা সদনও রয়েছে। এ আসন থেকে এরই মধ্যে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ রংপুর-৩ আসনের ভোটার। বর্তমানে তিনি সিএমএইচএ চিকিত্সাধীন।

তার নির্বাচনী এলাকায় আজ ভোট হলেও এরশাদের সেখানে যাওয়ার কোন কর্মসূচি নেই। জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর-২ আসনের ভোটার। নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে তারও ভোট দিতে ভান্ডারিয়ায় যাওয়া লাগছে না। আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতার কারণে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং জাসদ সভাপতি হাসানুল হক ইনুসহ নির্বাচনে অংশগ্রহণকারী কয়েকটি রাজনৈতিক দলের প্রধানের আসনে প্রতিদ্বন্দ্বী না থাকায় তারাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমেদও ভোট দিতে পারবেন না। তিনি ঢাকা-১১ আসনের ভোটার। এ আসনের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সংসদ উপনেতা ও সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেন গুপ্ত, প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, আব্দুল লতিফ সিদ্দিকী, ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ দলের কেন্দ্রীয় কমিটির বেশিরভাগ নেতাদেরই এবার ভোটাধিকার প্রয়োগের দরকার হচ্ছে না। এসব নেতাদের আসনে এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন সম্পন্ন হয়েছে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, '৫ জানুয়ারি নির্বাচন পরবর্তী দুই সপ্তাহের মধ্যে চলমান সন্ত্রাস নির্মূল করা হবে।' আপনি কি মনে করেন এটা সম্ভব হবে?
4 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ২১
ফজর৪:৫৮
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৭সূর্যাস্ত - ০৫:১০
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :