The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ০৫ জানুয়ারি ২০১৪, ২২ পৌষ ১৪২০, ০৩ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল: আওয়ামী লীগ (নৌকা) ১০৩টি, জাতীয় পার্টি (লাঙ্গল) ১২টি, অন্যান্য ২২টি

হরতালে রাজধানীতে ককটেল হাতবোমা গাড়িতে আগুন

ইত্তেফাক রিপোর্ট

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথমদিন শনিবার রাজধানীতে বিচ্ছিন্ন ককটেলবাজি, গাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুরের মধ্য দিয়ে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। নগরীর জনজীবন ছিল অনেকটা স্বাভাবিক।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজপথে বেড়েছে গণপরিবহনের চলাচল। কর্মব্যস্ত মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নগরীর গুলিস্তান, পল্টন মোড়, ফার্মগেট, মহাখালী, মালিবাগ, মিরপুরসহ প্রধান প্রধান সড়কে যানজটও চোখে পড়েছে। বেশিরভাগ শপিং মল ও দোকানপাট খোলা ছিল। তবে ক্রেতা কম ছিল। গতকালও রাজধানী থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে ট্রেন চলাচল করেছে।

সকাল ৭টার দিকে কদমতলীর কে. এম মাইনুদ্দিন উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ৬টি তাজা হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। সকাল ১০টার দিকে যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইলে একটি পণ্যবাহী ভ্যানে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। সকাল সোয়া ৮টার দিকে মগবাজার এলাকায় হরতালের সমর্থনে জামায়াত-শিবিরের বের করা একটি মিছিল থেকে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। দুপুর আড়াইটার দিকে গাবতলী বাস টার্মিনালে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। প্রত্যক্ষদর্শীরা জানায়, 'রোজিনা পরিবহন' কাউন্টারের সামনে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় কয়েকজন হরতাল সমর্থক। তবে এ সময় বাসটিতে কোনো যাত্রী না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। প্রায় একই সময়ে সাইন্সল্যাব ওভারব্রিজ থেকে পর পর হাতবোমা ছুঁড়ে মারে হরতাল সমর্থকরা। বিকট শব্দে বোমা দুইটি বিস্ফোরণ ঘটলে দুই পথচারী আহত হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ একজনকে আটক করেছে। বিকাল সোয়া ৩টার দিকে ফার্মগেট মোড়ে পর পর ৩টি হাতবোমা বিস্ফোরণ ঘটিয়েছে হরতাল সমর্থকরা।

সূত্রাপুরে ককটেল উদ্ধার

বিকাল সোয়া ৫টার দিকে পুরান ঢাকার সরকারি কবি নজরুল কলেজের সামনে পরিত্যক্ত অবস্থায় ১২টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। সূত্রাপুর থানার ওসি খলিলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কলেজের মূল ফটকের সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় ককটেলগুলো উদ্ধার করা হয়েছে।

বিকাল ৩টার দিকে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় হরতাল সমর্থনে ছাত্রদল একটি মিছিল বের করলে পুলিশ ধাওয়া দেয়। এসময় দুইটি ককটেল বিস্ফোরণ ঘটে। সন্ধ্যা ৬টার দিকে গুলশান-২ নম্বর গোল চক্করে হরতাল সমর্থকরা পর পর ২টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। রাত ৮টার দিকে মালিবাগ মোড়ে পুলিশকে লক্ষ্য করে হরতাল সমর্থকরা দুইটি ককটেল ছুঁড়ে মারে। ককটেল দুইটি রাস্তায় প্রচণ্ড শব্দে বিস্ফোরিত হয়। একই সময় কাফরুলে মনিপুর স্কুল ইব্রাহিমপুর শাখার সামনে হরতাল সমর্থকরা দুইটি ককটেল ছুঁড়ে মারে। কাফরুল থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানিয়েছেন, রাতে ইব্রাহিমপুরের কয়েকটি এলাকায় দুর্বৃত্তরা পটকা বিস্ফোরণ ঘটিয়েছে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, '৫ জানুয়ারি নির্বাচন পরবর্তী দুই সপ্তাহের মধ্যে চলমান সন্ত্রাস নির্মূল করা হবে।' আপনি কি মনে করেন এটা সম্ভব হবে?
4 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৩
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :