The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১০ জানুয়ারি ২০১৩, ২৭ পৌষ ১৪১৯, ২৭ সফর ১৪৩৪
সর্বশেষ সংবাদ ভারতে ট্রাক দুর্ঘটনায় ২৫ জন নিহত | ডিএসই: সূচক বেড়েছে ১০ পয়েন্ট | শ্যাভেজের বিলম্বিত অভিষেক বৈধ: আদালত | আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস | ১০ ঘন্টা পর মাওয়ায় ফেরি চালু

চার জেলায় দুর্ধর্ষ ডাকাতির

ইত্তেফাক ডেস্ক

সারাদেশে চার জেলায় গতকাল বুধবার রাতে দুর্ধর্ষ ডাকাতির খবর পাওয়া গেছে। চুয়াডাঙ্গার দামুড়হুদায় লুট হয়েছে তিনটি স্বর্ণের দোকান। গাজীপুরের কালিয়াকৈরে সাংবাদিকের গাড়িসহ তিনটি ডাকাতির ঘটনায় তিনজন আহত হয়। এদিকে নরসিংদী সদরে ডাকাতির ঘটনায় চাপাতির আঘাতে গৃহস্বামী গুরুতর আহত হয়েছেন। এছাড়াও বগুড়ার আদমদীঘিতে ডাকাতি হয়েছে দুটি বাড়িতে। ইত্তেফাকের স্থানীয় প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) সংবাদদাতা জানান, উপজেলা সদরের ব্রিজরোডে গত বুধবার রাতে 'পুলিশ পরিচয়' দিয়ে ১০/১২ জনের সংঘবদ্ধ ডাকাত দল তিনটি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতি করেছে। এ সময় তারা অস্ত্রের মুখে বাজারের নৈশ প্রহরীদের জিম্মি করে রাখে। তারা তিনটি স্বর্ণের দোকান থেকে লক্ষাধিক নগদ টাকাসহ প্রায় এক কোটি টাকার মালামাল লুট করে নির্বিঘ্নে পালিয়ে গেছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার বাজার বণিক সমিতি এক প্রতিবাদ সভা করেছে। সভায় আগামী ২৪ ঘন্টার মধ্যে সংঘবদ্ধ ডাকাতদের গ্রেফতারসহ লুণ্ঠিত মালামাল উদ্ধারের আল্টিমেটার দেওয়া হয়েছে। দামুড়হুদা মডেল থানায় এ ঘটনায় পৃথক ৩ টি মামলা দায়ের হয়েছে।

প্রত্যক্ষদর্শী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মহাসীনসহ অন্যরা জানান, সংঘবদ্ধ ডাকাত দল পর্যায়ক্রমে আব্দুল হামিদের হীরা জুয়েলাস থেকে ৯৮ ভরি স্বর্ণ ও ৩ কেজি রূপা, শ্রী উপায় কুমার দাসের আপন জুয়েলাস থেকে ৬ ভরি স্বর্ণ ও ৬০ ভরি রূপা ও আশেকুদৌল¬া লিটনের লিপি জুয়েলার্স থেকে ২০ ভরি স্বর্ণ ও ৩০ ভরি রুপা লুট করে।

কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা জানান, দুই ঘন্টার ব্যবধানে কালিয়াকৈরের একই স্থানে গত বুধবার রাতে স্থানীয় সাংবাদিকের গাড়িসহ তিনটি ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা পাঁচ লক্ষাধিক টাকার মালামাল লুট ও তিন জনকে কুপিয়ে আহত করেছে। ঘটনাস্থলের কাছাকাছি পুলিশ থাকলেও তাদের ভূমিকা ছিল রহস্যজনক বলে জানা যায়।

স্থানীয় সাংবাদিক মো. শাহজাহান মিয়া বলেন, কালিয়াকৈর—ধামরাই সড়কের সোনাখালীতে রেল ক্রসিংয়ে আগে থেকে ওত্ পেতে থাকা ডাকাতরা রাস্তায় রেলের বার ফেলে ব্যারিকেট সৃষ্টি করে প্রাইভেটকারের গতিরোধ করে। এ ঘটনার দুই ঘন্টা পুর্বে একইস্থানে আরো দুটি ডাকাতির ঘটনা ঘটে বলে জানা যায়। ওই সময় ডাকাতের ছুড়িকাঘাতে শাহেদ আলী ,বাবুল মিয়া ও অজিত পাল ওরফে টেপা নামে তিনজন আহত হয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ মামলা রেকর্ড করে নাই বলে থানার ডিউটি অফিসার সফিকুল জানান।

নরসিংদী প্রতিনিধি জানান, জেলা শহরে গত বুধবার রাতে দুই ঘন্টা ধরে ডাকাতি সংঘটিত হয়েছে। মুখোশধারী ডাকাতরা শটগান উচিয়ে শহরের দক্ষিণ কান্দাপাড়া মহল্লার ব্যবসায়ী প্রদীপ কুমার দে ও তার ভাড়াটিয়া স্বর্ণ ব্যবসায়ী দিপংকর সাহার বাড়ি থেকে ১৩ ভরি স্বর্ণালংকার, ২৫ভরি রূপা ও নগদ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ সময় ডাকাতদের চাপাতির আঘাতে প্রদীপ কুমার দে গুরুতর আহত হয়েছেন। একই রাতে শহরের লোকনাথ বস্ত্রালয় থেকে লুট হয়েছে ৫ লাখ টাকার কাপড়চোপড়। ডাকাতরা ঘরে ঢুকেই মোবাইল ফোনগুলো কব্জা করে নেয়ায় আক্রান্তরা কেউ পুলিশকে খবর দিতে পারেনি।

গত দুইদিন পূর্বে শহরের পানপট্টিতে এক দুর্ধষ ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইকারীরা আরোহীর পায়ে গুলি করে নগদ সোয়া লাখ টাকা নিয়ে যায়।

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা জানান, নশরতপুরে গত বুধবার রাতে আওয়ামী লীগ নেতাসহ দুটি বাড়িতে ডাকাতি হয়েছে। দেশীয় অস্ত্রধারী ডাকাত দল মারপিট ও ঘরে জিম্মি করে নগদ ১ লাখ ৩৩ হাজার টাকা, সাড়ে ১৪ ভরি ওজনের স্বর্ণালংকার, মোবাইল ও মূল্যবান কাপড়সহ প্রায় ৯ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। ডাকাতি চলাকালে গ্রামবাসী মসজিদের মাইকে স্থানীয়রা খবর প্রচার করলে ডাকাতদের সাথে গ্রামবাসীর ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় মামলার প্রস্ততি চলছে বলে জানা যায়

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, দেশের মানুষ এখন পরিবর্তন চাচ্ছে। আপনিও কি তাই মনে করেন?
1 + 5 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
জুন - ৪
ফজর৩:৪৪
যোহর১১:৫৭
আসর৪:৩৭
মাগরিব৬:৪৬
এশা৮:০৯
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :