The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার, ১০ জানুয়ারি ২০১৩, ২৭ পৌষ ১৪১৯, ২৭ সফর ১৪৩৪
সর্বশেষ সংবাদ ভারতে ট্রাক দুর্ঘটনায় ২৫ জন নিহত | ডিএসই: সূচক বেড়েছে ১০ পয়েন্ট | শ্যাভেজের বিলম্বিত অভিষেক বৈধ: আদালত | আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস | ১০ ঘন্টা পর মাওয়ায় ফেরি চালু

বাজেয়াপ্ত করতে দণ্ডপ্রাপ্তদের কিছু সম্পত্তি চিহ্নিতকরণ

বঙ্গবন্ধু হত্যা মামলা

ইত্তেফাক রিপোর্ট

আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৬ আসামির সম্পত্তি বাজেয়াপ্ত করতে কিছু সম্পদ চিহ্নিত করা হয়েছে। পাশাপাশি কানাডায় অবস্থানরত নূর চৌধুরী এবং আমেরিকায় অবস্থানরত রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার জন্য সংশ্লিষ্ট দেশগুলোর প্রতি আবেদন জানানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী। মঙ্গলবার বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত ৬ আসামিকে দেশে ফিরিয়ে আনতে গঠন করা টাস্কফোর্সের ১৩তম বৈঠক শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত টাস্কফোর্সের ১৩তম সভা অনুষ্ঠিত হয়। সভায় পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সি কিউ কে মোশতাক, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকারসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্যারিস্টার শফিক বলেন, "সম্পত্তি চিহ্নিত করতে ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে। রাজউকের চেয়ারম্যানকে বলা হয়েছে ঢাকার কোথায় তাদের সম্পত্তি রয়েছে তার হিসাব দেওয়ার জন্য। আর ব্যাংক হিসাব জানাতে বাংলাদেশ ব্যাংকের কাছেও সহযোগিতা চাওয়া হয়েছে। সবকিছু যাচাই করে কয়েকদিনের মধ্যেই সম্পত্তি ও সম্পদের হিসাব জানানো হবে।" তিনি বলেন, "কানাডায় নূর চৌধুরী এবং আমেরিকায় রাশেদ চৌধুরীর অবস্থান নিশ্চিত হলেও অন্যরা কোথায় কীভাবে রয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।" নূর ও রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আইনমন্ত্রী বলেন,"কানাডায় নূর চৌধুরীর করা রিস্ক এসেসমেন্ট আবেদনের নিষ্পত্তি হলে তাকেও ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হবে।

আইনমন্ত্রী জানান, "রাশেদ চৌধুরীর বিষয়েও আবেদন জানানো হবে। কানাডা ও আমেরিকাকে জানানো হবে তাদের দেশে ফিরিয়ে এনেই ফাঁসি দেওয়া হবে, তা নয়। তাদের জন্য আপিল, রিভিউ এবং রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার সুযোগ রয়েছে।"

গত ২১ নভেম্বর বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের সম্পত্তি বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত এবং তাদের ফিরিয়ে আনতে আমেরিকা ও কানাডায় দু'টি আইনী পরামর্শক প্রতিষ্ঠানকে নিয়োগ দেয় সরকার।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, দেশের মানুষ এখন পরিবর্তন চাচ্ছে। আপনিও কি তাই মনে করেন?
6 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ১৮
ফজর৪:২৯
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :