The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০১৪, ০৫ মাঘ ১৪২০, ১৬ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ সামপ্রদায়িক সন্ত্রাস বন্ধে আইন করতে হবে: ইমরান এইচ সরকার | যুদ্ধাপরাধীদের বিচারপ্রক্রিয়া নিয়ে ভবিষ্যতে আর কোনো মন্তব্য করবে না পাকিস্তান | ফেব্রুয়ারিতে উপজেলা নির্বাচন: সিইসি | নাটোরে ইউপি চেয়ারম্যান খুন | সাতক্ষীরার যৌথ বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ১

একবছরে ৫৬৭ কোটি টাকার চোরাই মাল উদ্ধার, গ্রেফতার ১২ হাজার

বিজিবির অভিযান

বাসস

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ২০১৩ সালে বিভিন্ন অভিযান চালিয়ে প্রায় ৫৬৬ কোটি ৭৬ লাখ টাকার চোরাই মালামাল ও মাদক দ্রব্য উদ্ধার করেছে।

গত ১২ মাসে উদ্ধারকৃত মাদকের মধ্যে রয়েছে ৫ লাখ ৩২ হাজার ১৪১ বোতল ফেনসিডিল, ১০ লাখ ৮২ হাজার ৫৪৮টি ইয়াবা ট্যাবলেট, ১ লাখ ৮৩ হাজার ৪৪২ বোতল বিদেশি মদ, ৬ হাজার ৪৮৭ লিটার স্থানীয় মদ, ১৩ হাজার ৮১৩ বোতল বিয়ার, ৫ হাজার ৪৩৮ কেজি গাঁজা, ৩৪ কেজি ৭৮১ গ্রাম হেরোইন এবং ৪৯ হাজার ৬৪৬টি নেশাজাতীয় ইনজেকশন।

এসব ঘটনা ও সীমান্তে অবৈধ পারাপারে জড়িত থাকার অভিযোগে ১১ হাজার ৯৬৬ জনকে আটক করা হয়। এর মধ্যে চোরাচালানের সাথে জড়িত ১ হাজার ৫৭৯ জনকে আটক করে নিকটস্থ থানায় সোপর্দ করা হয় এবং ২৬ হাজার ৩২৩টি মামলা দায়ের করা হয়েছে। সীমান্তের বিভিন্ন স্থানে অবৈধভাবে পারাপারের সময় ২ হাজার ৯০৬ জন বাংলাদেশিকে আটকের পর নিকটস্থ থানায় সোপর্দ করা হয়।

সীমান্তে অনুপ্রবেশের সময় ৬ হাজার ৩৮৬ জন মিয়ানমার নাগরিককে আটকের পর ৬ হাজার ৩৫০ জনকে স্বদেশে ফেরত ও ৩৬ জনকে থানায় সোপর্দ করা হয়েছে এবং ১৫৭ জন ভারতীয়কে আটকের পর ৬৪ জনকে বিএসএফের কাছে ফেরত এবং ৯৩ জনকে নিকটস্থ থানায় সোপর্দ করা হয়।

এছাড়া সীমান্তে অবৈধভাবে পাচারের সময় ৭৩৬ জন নারী ও ১৮৬ জন শিশুকে উদ্ধারসহ ১৬ জন পাচারকারীকে আটক এবং ৪১৫টি মামলা দায়ের করা হয়েছে । বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে মোট ৫৬৬ কোটি ৭৬ লাখ ১৭ হাজার ১ টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাই মালামাল ও মাদক দ্রব্য আটক করতে সক্ষম হয়েছে।

এরমধ্যে অন্তর্মুখী চোরাচালানের আর্থিক মূল্য ৫১৮ কোটি ৪৮ লাখ ২৮ হাজার ৮০৫ টাকা এবং বহির্মুখী চোরাচালানের আর্থিক মূল্য ৪৮ কোটি ২৭ লাখ ৮৮ হাজার ১৯৬ টাকা। উদ্ধারকৃত চোরাই মালামাল সংশ্লি¬ষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ইইউ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ে পাস হওয়া এক প্রস্তাবে বলা হয়েছে, 'যেসব রাজনৈতিক দল সন্ত্রাসী তত্পরতা চালাচ্ছে তাদের নিষিদ্ধ ঘোষণা করা উচিত।' আপনিও কি তাই মনে করেন?
3 + 9 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ২৩
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :