The Daily Ittefaq
ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০১৪, ০৫ মাঘ ১৪২০, ১৬ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ সামপ্রদায়িক সন্ত্রাস বন্ধে আইন করতে হবে: ইমরান এইচ সরকার | যুদ্ধাপরাধীদের বিচারপ্রক্রিয়া নিয়ে ভবিষ্যতে আর কোনো মন্তব্য করবে না পাকিস্তান | ফেব্রুয়ারিতে উপজেলা নির্বাচন: সিইসি | নাটোরে ইউপি চেয়ারম্যান খুন | সাতক্ষীরার যৌথ বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ১

তারুণ্য ডট কম

গ্রন্থনা : প্রাঞ্জল সেলিম 

জানার দুনিয়া

মোশন গেমিং

আর্কাইভ গেমস, এরপর টিভিতে দেখে খেলা যায় এমন ভিডিও গেমস। তারপর কম্পিউটার গেমস এবং গেমবয়, প্লেস্টেশনের মতো গেমিং মেশিন। সম্প্রতি গেমাররা ভিডিও গেমে নতুন এক ধরনের প্রযুক্তি ব্যবহারের সুযোগ পাচ্ছেন বলে জানা গেছে। এলএ নায়ার নামের এই ভিডিও গেমটির প্রকাশক রকস্টার গেমস। গেম নির্মাতা প্রতিষ্ঠানটির দাবি, মোশনস্ক্যান প্রযুক্তি ব্যবহারের ফলে এ গেমটির চরিত্রগুলোর চেহারা এবং আবেগ অনেকটা জীবন্তভাবেই ফুটে উঠবে। আরও জানতে ভিজিট করুন : www.motion-gaming.com সাইটটি।

০০০০

গেম কর্নার

থার্ড পার্টি গেম

দারুণ এই গেমটি হলো নিনজা ব্লেড। এই গেমটির কমব্যাট ফিচার ডেভিল মে ক্রাই থেকে কোনো অংশে কম না। এই গেমটির মনোমুগ্ধকর অ্যাকশন প্লের জন্য একে 'সিনেমাটিক অ্যাকশন' ও 'হ্যাক ও স্ল্যাশ অ্যাকশন'-এর সংমিশ্রণ ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাই গেম খেলার সময় একসাথে গেম খেলা ও মুভি দেখার পূর্ণ স্বাদ পাওয়া যাবে। সব সময় টান টান উত্তেজনার মাঝে থাকবে গেমটি খেলার সময়। গেমটির পটভূমি রচিত হয়েছে ২০১৫ সাল নিয়ে। জাপানের একটি ছোট্ট গ্রাম। হঠাত্ করে সেখানে এক অজানা প্রাণী আক্রমণ করল। যারা বেঁচে থাকল তারা টোকিও গবেষণা কেন্দ্রে গেল যেখানে তাদের উপর পরীক্ষা-নিরীক্ষা চলল। পরবর্তী পরীক্ষায় তারা এক অজানা ধরনের পরজীবী ওর্ম আবিষ্কার করল। এর নাম দিল আলফা ওর্ম। এর উপর কোনো ওষুধের প্রতিক্রিয়া নেই। আস্তে আস্তে সারা শহরে ছড়িয়ে পড়ল। অবস্থা এত খারাপ পর্যায়ে পৌঁছালো যে সরকার সেনাবাহিনী নামাতে বাধ্য হলো, ওর্মগুলো মানুষের ভিতরে ঢুকে তাদেরকে ভয়ঙ্কর মিউট্যান্টে পরিণত করতে থাকল। প্রতিটি স্টেজে 'বস' একেবারে শেষে না থেকে প্রথম থেকে স্টেজের শেষ পর্যন্ত বসের সাথে লড়তে হবে। গেমটির সম্পর্কে আরও জানতে ভিজিট করুন :www.metacritic.com/game/xbox-360/ninja-blade সাইটটি।

০০০০

পড়াশোনা

ভেক্টোরিয়ান গিয়োট্টো

প্রফেশনাল মানের ফ্ল্যাশ অ্যানিমেশন তৈরির জন্য আমরা বেশিরভাগই অ্যাডোবি ফ্ল্যাশের ওপর বেশি নির্ভরশীল। কিন্তু ভালো দক্ষতা না থাকলে এসব অ্যাডভান্স লেভেলের সফটওয়্যার ব্যবহার করা খুব কঠিন। আবার এইরকম সফটওয়্যারের ওপর অভিজ্ঞ হতে প্রচুর শ্রমও ব্যয় করার প্রয়োজন হয়। অ্যাডোবি ফ্ল্যাশের বিকল্প হিসেবে ভালো মানের সফটওয়্যারেরও কমতি নেই। তবে অধিকাংশই চড়া দামে কিনতে হয়। এ সম্পর্কে আরও জানতে ভিজিট করুন :www.vectorian.com সাইটটি।

০০০০

রেড কার্পেট

ক্যামিলা বেল

সিনেমাপাগল অথচ বিখ্যাত দুটি সিনেমা 'থ্রি হান্ড্রেড' ও 'টেন থাউজেন্ট বিসি' দেখেননি বা নামও শোনেননি এমন কেউ আছেন বলে মনে হয় না। তবে দুটো না একটি, মানে শুধু 'টেন থাউজেন্ট বিসি' দেখা হলেই চলবে। কারণ, আজকের অলোচনা সেই বিখ্যাত সিনেমার নায়িকাকে নিয়ে। সুন্দরী এই তরুণীর নাম ক্যামিলা বেল। জন্ম ১৯৮৬ সালের ২ অক্টোবর ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে। তার পুরো নাম, ক্যামিলা বেল রুথ। তার মা ক্রিস্টিনা রুথ ছিলেন একজন ব্রাজিলীয় ফ্যাশন ডিজাইনার এবং বাবা জ্যাক রুথ একটি নির্মাণ প্রতিষ্ঠানের প্রধান ছিলেন। ক্যামিলা কঠোর রোমান ক্যাথলিক পরিবেশে বড় হয়ে উঠেছেন। ব্যক্তিগত জীবনে ক্যামিলা খুবই সাধারণ একটি মেয়ে। তিনি নিজের ব্রাজিলীয় জাতিগোষ্ঠীয় ধাঁচের জন্য গর্বিত এবং ব্রাজিলকে বিশ্বের সবচেয়ে প্রিয় স্থান হিসেবে উল্লেখ করেছেন। 'জিমি কিমেল লাইভ' চলচ্চিত্রে তিনি তার অনর্গল পর্তুগিজ বলার দক্ষতা প্রকাশ করেছেন। তার সম্পর্কে আরও জানতে ভিজিট করুন : www.imdb.com/name/nm0004741/? সাইটটি।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
ইইউ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ে পাস হওয়া এক প্রস্তাবে বলা হয়েছে, 'যেসব রাজনৈতিক দল সন্ত্রাসী তত্পরতা চালাচ্ছে তাদের নিষিদ্ধ ঘোষণা করা উচিত।' আপনিও কি তাই মনে করেন?
1 + 7 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
এপ্রিল - ৯
ফজর৪:২৬
যোহর১২:০১
আসর৪:৩১
মাগরিব৬:২১
এশা৭:৩৫
সূর্যোদয় - ৫:৪৩সূর্যাস্ত - ০৬:১৬
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :