The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০১৪, ০৯ মাঘ ১৪২০, ২০ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ চাঁপাইনবাবগঞ্জে নারী ইউপি সদস্যের রগ কর্তন | জাহাঙ্গীরনগরের ভারপ্রাপ্ত উপাচার্য এম এ মতিন | ৭ মন্ত্রী-এমপির সম্পদ তদন্তে দুদকের অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ | ট্রাফিক ব্যারাকে লাশ, পুলিশ কন্সটেবল গ্রেফতার

পুলিশ ব্যারাকের ছাদ থেকে মস্তকবিহীন লাশ উদ্ধার

রাজারবাগ পুলিশ লাইন্সে তোলপাড়

ইত্তেফাক রিপোর্ট

এবার পুলিশের ব্যারাকের ছাদ থেকে মস্তকবিহীন এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। লাশ উদ্ধারের সময় খণ্ডিত অংশ থেকে তখনও রক্ত ঝরছিল। ঘটনাটি ঘটেছে রাজারবাগ পুলিশ লাইন্সের 'ট্রাফিক ব্যারাক'-এর পাঁচতলা ভবনের ছাদে। আনুমানিক ৩৫ বছর বয়সী ঐ যুবকের পরিচয় শনাক্ত হয়নি। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে লাশটি উদ্ধার করার সময় তার পরনে ছিল ট্রাউজার ও ছাই রঙের গেঞ্জি। শরীরে বেশ কয়েকটি ছুরিঘাতের জখম মিলেছে। লাশটি পুলিশের কোন সদস্য অথবা ব্যারাকে কর্মরত কোন কর্মচারীর হতে পারে বলেও প্রাথমিকভাবে ধারণা করছে তদন্ত সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা। তবে মাথা উদ্ধার না হওয়ায় সঠিক পরিচয় নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। ঘটনার খবর ছড়িয়ে পড়লে ডিবি, র্যাব, সিআইডিসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ধরনের অপ্রত্যাশিত ঘটনায় তারাও বিস্মিত হন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার আশরাফুজ্জামান বলেন, গত সোমবার রাত থেকে মঙ্গলবার ভোরের মধ্যে কোন এক সময় ঐ যুবককে হত্যা করা হতে পারে। লাশ উদ্ধারের সময়ও রক্ত ঝরছিল। ছাদের বিভিন্ন স্থানে রক্তের দাগ পাওয়া গেছে। মস্তকহীন লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তে ঐ যুবকের পরিচয় পাওয়া যায়নি। তবে পুলিশের সদস্য কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পল্টন থানার ওসি মোরশেদ আলম বলেন, মঙ্গলবার সকাল ১১টার দিকে বিষয়টি প্রকাশ পায়। এরপর বেলা আড়াইটার দিকে যুবকের মস্তকবিহীন লাশ উদ্ধার করা হয়। তবে ঐ যুবকের পরিচয় জানা যায়নি। তার বয়স আনুমানিক ৩৫ বছর। পরনে ছিল ট্রাউজার ও কালো রঙের গেঞ্জি। লাশ উদ্ধারের পর ওই ভবনের ছাদটি সিলগালা করা হয়েছে।

পল্টন থানার পেছনে অবস্থিত পাঁচতলা ওই ভবনের প্রতি তলায় পুলিশের প্রায় শতাধিক সদস্যের থাকার ব্যবস্থা রয়েছে। পাঁচ তলায় উঠার পর সিঁড়ি যেখানে শেষ হয়েছে তার পাশেই ছাদে ওঠার জন্য একটি লোহার সিঁড়ি রয়েছে। ঐ সিঁড়ি বেয়ে ছাদে উঠতে হয়। ছাদ কেটে একটু সরু পথ করা হয়েছে। সেখান দিয়ে এক থেকে দুজনের বেশি এক সঙ্গে ছাদে উঠা যায় না। পাঁচতলা এই ভবনের বেশিরভাগ সদস্য পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত। দ্বিতীয় ও তৃতীয় তলায় থাকেন ট্রাফিক পুলিশ। চতুর্থ ও পঞ্চম তলায় পুলিশের খেলোয়াড় ও রাজারবাগ পুলিশ লাইন্সের ওয়ার্কশপকর্মীরা। আবার এদের মধ্যে গাড়ি চালকের সংখ্যা বেশি। ভবনটির নিচতলায় একটি ক্যান্টিন রয়েছে। এই ব্যারাকের পাঁচ তলার আবাসিক সদস্য এসআই শরিফুল ইসলাম বলেন, রাতে ডিউটি থেকে তিনি ১১টার দিকে ফিরেন। এরপর রুমে গিয়ে হাত-মুখ ধোয়ার পর খেয়ে করে ঘুমিয়ে পড়েন। সকাল ১১টার পর জানতে পারেন ছাদের উপর একজনের গলাকাটা লাশ রয়েছে। এর আগে এই ভবনে কখনো কোন অঘটন ঘটেনি। বিষয়টি জানার পর তারা আতঙ্কে আছেন। তবে লাশটি কার এ সম্পর্কে কোন তথ্য দিতে পারেননি তিনি। কনস্টেবল শরিফুল বলেন, তাদের ভবনের সামনেই রাজারবাগ পুলিশ হাসপাতাল। সকালে হাসপাতালের ৫ তলায় থাকা এক রোগী পুলিশ সদস্য প্রথমে এই ভবনের (ট্রাফিক ব্যারাক) ছাদে লাশ দেখতে পান। এরপর থানা পুলিশসহ অন্যরা যায়।

এদিকে ব্যাপক নিরাপত্তা বেষ্টনী আর ২৪ ঘণ্টা নজরদারির মধ্যে এরকম একটি ঘটনায় খোদ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও বিস্মিত হয়েছেন। ট্রাফিক পুলিশের ঐ ভবনে কমপক্ষে ছয় শতাধিক সদস্য থাকেন। এছাড়া আশপাশের আরো ১০টি ব্যারাক রয়েছে। সেখানে কমপক্ষে আট হাজার পুলিশ সদস্যসহ আরো অনেকে থাকে। ২৪ ঘণ্টা ডিউটিতে থাকা পুলিশ সদস্যরা কার্যত সারারাত জেগে থাকে। এই ভবনে কাউকে আসতে হলে পল্টন থানার গেট দিয়ে ঢুকতে হয়। এছাড়া উত্তর পাশে পুলিশের স্টাফ কোয়ার্টার দিয়েও প্রবেশ করা যায়। পাশেই রয়েছে রাজারবাগ পুলিশের কেন্দ্রীয় হাসপাতালসহ আরো অনেক গুরুত্বপূর্ণ অফিস। এই এলাকায় দিন-রাত কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোড়দার থাকে। এর মধ্যে খুন করে পালিয়ে যাওয়ায় কঠিন। এর আগেও ২০০০ সালে মিন্টো রোডে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ের ছাদের পানির ট্যাংকের ভিতর একজন সোর্সের গলিত লাশ উদ্ধার এবং ২০০৬ সালে রাজারবাগ পুলিশ লাইন্সের পাশে মতিঝিল এজিবি কলোনীতে রাজারবাগ পুলিশ টেলিকমের প্রধান হিসাবরক্ষক গোলাম শামসুল হায়দার দিনে দুপুরে জবাই হন।

ঘটনাস্থল পরিদর্শন শেষে গায়েন্দা পুলিশের (পূর্ব) উপ-কমিশনার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, ঘটনাটি রহস্যজনক। তদন্ত চলছে। প্রাথমিক তদন্তে ভবনের নিচে একটি ড্রেন থেকে একটি সাদা শার্ট উদ্ধার করা হয়েছে, যার পকেটে ৯৩৫ টাকা পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, শার্টটি ঐ যুবকের পরনে ছিল। হয়তো গত রাতে ভবনের ছাদে যুবককে হত্যা করা হয়েছে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, 'সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযান নিয়ে খালেদা জিয়া যা বলেছেন, তা দেশের জন্য অপমানজনক। এ জন্য জনগণের কাছে তার মাফ চাইতে হবে।' আপনি কি তার সাথে একমত?
1 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১১
ফজর৫:১০
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :