The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০১৪, ০৯ মাঘ ১৪২০, ২০ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ চাঁপাইনবাবগঞ্জে নারী ইউপি সদস্যের রগ কর্তন | জাহাঙ্গীরনগরের ভারপ্রাপ্ত উপাচার্য এম এ মতিন | ৭ মন্ত্রী-এমপির সম্পদ তদন্তে দুদকের অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ | ট্রাফিক ব্যারাকে লাশ, পুলিশ কন্সটেবল গ্রেফতার

লেনদেন ৭শ' কোটি ছাড়িয়ে, সূচকও ঊর্ধ্বমুখী

ইত্তেফাক রিপোর্ট

গতকাল মঙ্গলবার নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে শুরু হলেও দিনশেষে টাকার অংকে শেয়ারবাজারের লেনদেনের পরিমাণ ৭শ' কোটি ছাড়িয়ে গেছে। লেনদেন হয়েছে ৭১০ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। বেড়েছে সব ধরনের মূল্যসূচক। মঙ্গলবার দেশের উভয় পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত মোজাফ্ফর হোসাইন স্পিনিংয়ের শেয়ার লেনদেন শুরু হয়েছে।

দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৮৫ পয়েন্ট। এদিন ডিএসইতে লেনদেন বেড়েছে আগের দিনের তুলনায় ১০০ কোটি ২ লাখ টাকা। দিনভর লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২১টির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ার দর। শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪৭ পয়েন্টে।

গতকাল সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে মোজাফ্ফর হোসাইন স্পিনিং মিলের। এ কোম্পানির ৭৪ কোটি ১ লাখ ৫০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে এর পরিমাণ ৩৪ কোটি ১২ লাখ ৩৪ হাজার ৯০০ টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৯৯৪ পয়েন্টে। লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৬৪ কোটি ৪৪ লাখ টাকা। সোমবারের তুলনায় সিএসইতে লেনদেন বেড়েছে ৬ কোটি ৬৮ লাখ টাকা।

বারাকাতউল্লাহ ইলেক্ট্রো ডায়নামিককে জরিমানা

এদিকে পরিচালকদের নিজস্ব প্রতিষ্ঠানের ন্যূনতম দুই শতাংশ শেয়ার ধারণে ব্যর্থতার জন্য বারাকাতউল্লাহ ইলেক্ট্রো ডায়নামিক লিমিটেডকে জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। এছাড়া নির্ধারিত সময়সীমার মধ্যে কমিশনকে শেয়ার ধারণের বিষয়ে অবহিত না করায় ১৬ কোম্পানিকে সতর্কপত্র দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএসইসিতে অনুষ্ঠিত নিয়মিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সংস্থাটির নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, 'সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযান নিয়ে খালেদা জিয়া যা বলেছেন, তা দেশের জন্য অপমানজনক। এ জন্য জনগণের কাছে তার মাফ চাইতে হবে।' আপনি কি তার সাথে একমত?
2 + 2 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ২০
ফজর৩:৪৯
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৩৯
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :