The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০১৪, ০৯ মাঘ ১৪২০, ২০ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ চাঁপাইনবাবগঞ্জে নারী ইউপি সদস্যের রগ কর্তন | জাহাঙ্গীরনগরের ভারপ্রাপ্ত উপাচার্য এম এ মতিন | ৭ মন্ত্রী-এমপির সম্পদ তদন্তে দুদকের অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ | ট্রাফিক ব্যারাকে লাশ, পুলিশ কন্সটেবল গ্রেফতার

বিমানবন্দর ও রেলস্টেশনের মধ্যে তৈরি হচ্ছে আন্ডারপাস

পিনাকি দাসগুপ্ত

'দেশি ও বিদেশ থেকে আগত যাত্রীদের চলাচলের সুবিধার্থে হযরত শাহজালাল বিমানবন্দর ও বিমানবন্দর রেল স্টেশনের মধ্যে আন্ডারপাস তৈরি করা হবে। ঢাকা-চট্টগ্রাম রুটে ডাবল লাইন বসানোর কাজও খুব শিগগিরই শুরু হবে। পর্যায়ক্রমে সব রেল লাইনগুলো ডাবল লাইনে উন্নতি করা হবে। পাশাপাশি দেশের বড় বড় রেল স্টেশনগুলো আধুনিক (রিমডেলিং) করার কাজ শুরু হয়েছে। রেল নিয়ে আর যাতে কোন অভিযোগ না ওঠে সেদিক বিবেচনা করেই পরিকল্পনা সাজানো হয়েছে। সকল বিপর্যয় কাটিয়ে যেন ট্রেন হয় গণমানুষের প্রিয় পরিবহন'। গতকাল মঙ্গলবার বিকালে কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন রেলমন্ত্রী মুজিবুল হক। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন রেল সচিব আবুল কালাম আজাদ, রেলওয়ের ভারপ্রাপ্ত মহাপরিচালক তোফাজ্জেল হোসেনসহ (গতকালই তিনি ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন) রেলওয়ে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ।

রেলমন্ত্রী বলেন, বর্তমান সরকার রেলওয়েকে একটি সর্বাধুনিক পরিবহন হিসেবে মানুষের নিকট তুলে ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ জন্যসরকার একটি মাস্টারপ্ল্যান তৈরি করেছে। নেয়া হয়েছে ৩৮টি প্রকল্প। এসব প্রকপ্লের অনেকগুলোর কাজ ইমিমধ্যে শুরু হয়েছে।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, এ সকল কর্মপরিকল্পনা চালু ও বাস্তবায়ন করা গেলে রেলের সেবা উন্নত পর্যায়ে পৌঁছাবে। পৌঁছে যাবে মানুষের দোরগোড়ায়। বাংলাদেশের রেলওয়ের ইতিহাসে এক যুগান্তকারী অধ্যায়ের সৃষ্টি হবে। আমরা আশাকরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি নির্দেশনায় এবং একান্ত আগ্রহে আমরা এ কাজ করতে সক্ষম হব।

রেলওয়ের বেশ কিছু জায়গায় অব্যবস্থা ও অনিয়মের ছাপ রয়েছে এমন প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, এ অভিযোগ সঠিক নয়। অভিযোগগুলো নির্দিষ্ট করে বলুন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। তবে আমি বলবো, বর্তমানে রেলওয়েতে কোন ধরনের অনিয়ম নেই। আমি দৃঢ়তার সঙ্গে বলছি, সবকিছুই সঠিক ভাবে চলছে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, 'সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযান নিয়ে খালেদা জিয়া যা বলেছেন, তা দেশের জন্য অপমানজনক। এ জন্য জনগণের কাছে তার মাফ চাইতে হবে।' আপনি কি তার সাথে একমত?
5 + 8 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ২৩
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :