The Daily Ittefaq
ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০১৪, ০৯ মাঘ ১৪২০, ২০ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ চাঁপাইনবাবগঞ্জে নারী ইউপি সদস্যের রগ কর্তন | জাহাঙ্গীরনগরের ভারপ্রাপ্ত উপাচার্য এম এ মতিন | ৭ মন্ত্রী-এমপির সম্পদ তদন্তে দুদকের অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ | ট্রাফিক ব্যারাকে লাশ, পুলিশ কন্সটেবল গ্রেফতার

আমার প্রিয় স্কুল

আলমডাঙ্গা আলিয়া মাদ্রাসা

মো. মাজিদুল হক ইমন

নবম শ্রেণি, সদস্য নম্বর: ৩৩৮৫

আলমডাঙ্গা আলিয়া মাদ্রাসার আমি দাখিল (নবম) শ্রেণীর ছাত্র। মাদ্রাসাটি চুয়াডাঙ্গা জেলার অন্যতম একটি প্রতিষ্ঠান। ১৯৬৮ প্রতিষ্ঠিত। মাদ্রাসাটি প্রতিষ্ঠিত করেন মাওলানা রবিউল হক আনসারী। তিনি মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ছিলেন। বর্তমান প্রিন্সিপাল হলেন চুয়াডাঙ্গা জেলার বিশিষ্ট আলেম মুফতি সিরাজুল ইসলাম। মাদ্রাসাটি আলমডাঙ্গা উপজেলার প্রাণকেন্দ্রে প্রায় ১৫ বিঘা জমির উপর অবস্থিত। এই প্রতিষ্ঠানে প্রায় ৮০০ জন ছাত্র-ছাত্রী ও ২৮ জন শিক্ষক-শিক্ষিকা এবং কর্মচারী রয়েছেন। ৬টি নতুন-পুরাতন ভবনে ইবতেদায়ী প্রথম শ্রেণী থেকে আলিম শ্রেণী পর্যন্ত ক্লাস হয়। মাদ্রাসাটি মূল শহরে অবস্থিত হলেও এটির পরিবেশ অত্যন্ত মনোরম। পরিবেশ অবকাঠামো দিক থেকে এমন একটি মাদ্রাসা খুঁজে পাওয়া দুষ্কর। আমাদের মাদ্রাসায় রয়েছে দৃষ্টি নন্দিত একটি মসজিদ যা সচরাচর কোন প্রতিষ্ঠানে পাওয়া যায় না। রয়েছে বিশাল খেলার মাঠ ও এক পাশে সুন্দর ফুলের বাগান। আরও রয়েছে কম্পিউটার ও উন্নত ক্যাফেটারিয়া। তাছাড়া মাদ্রাসাটিতে আছে স্কাউট, ক্রিকেট, ফুটবল এবং ভলিবলের দল।

শিক্ষার্থীদের পড়াশানার জন্য রয়েছে কয়েকটি সংস্থার পাঠাগার, তেমনি প্রতিষ্ঠানের আভ্যন্তরীণ অনুষ্ঠানাদি পরিচালনার জন্য রয়েছে একটি মিনি অডিটোরিয়াম। লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন ক্রিয়েটিভ কাজে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে, আমাদের শ্রদ্ধেয় প্রিন্সিপাল ও শিক্ষকরা সর্বদায় সহযোগিতা দিয়ে আসছেন। মাদ্রাসার শিক্ষার পাশাপাশি চলে নানা প্রকার অনুষ্ঠান। যেমন স্বাধীনতা দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বিজয় দিবস, বর্ষ বরণসহ সব ধরনের জাতীয় অনুষ্ঠান যা সুন্দরভাবে পালন করা হয়। এক কথায় বলা যায়, আলমডাঙ্গা আলিয়া মাদ্রাসাটি শিক্ষা, ধর্ম ও সংস্কৃতির অনন্য প্রদীপ।

গত চার বছর ধরে, পরপর আমাদের মাদ্রাসাটি জেডেসি, দাখিল, আলিম পরীক্ষায় পাসের হারের দিক থেকে চুয়াডাঙ্গা জেলার সব প্রতিষ্ঠানের চেয়ে এগিয়ে আছে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, 'সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযান নিয়ে খালেদা জিয়া যা বলেছেন, তা দেশের জন্য অপমানজনক। এ জন্য জনগণের কাছে তার মাফ চাইতে হবে।' আপনি কি তার সাথে একমত?
5 + 1 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
নভেম্বর - ১২
ফজর৫:০৯
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :