The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০১৪, ১১ মাঘ ১৪২০, ২২ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিশ্ব ইজতেমা শুরু, তুরাগ তীরে মুসল্লিদের ঢল | ইজতেমা প্রাঙ্গণে ২ মুসল্লির মৃত‌্যু | বিএনপিকে নাকে খত দিতে হবে : আমু | দশম জাতীয় সংসদের চিফ হুইপ হলেন আ স ম ফিরোজ | দখলকারী শক্তি পরাভূত হবেই: খালেদা জিয়া

কর্মকর্তা, অভিনেতা ও খেলোয়াড়দের সঙ্গে চা-চক্রে প্রধানমন্ত্রী

অনলাইন ডস্কে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনের ব্যস্ত কর্মসূচিকে পাশকাটিয়ে তাঁর সরকারি বাসভবন গণভবনে অভিনেতা, গায়ক, খেলোয়াড়, ঊর্ধ্বতন সমারিক ও বেসামরিক কর্মকর্তা এবং পুলিশ কর্মকর্তাদের সম্মানে আয়োজিত এক চা-চক্রে আনন্দময় কিছু সময় কাটান।

আজ বিকেলে গণভবনের সবুজ চত্বর দেশের অনেক বিশিষ্ট ব্যক্তির প্রাণবন্ত উপস্থিতিতে সরব হয়ে ওঠে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতিথিদের সঙ্গে কথা বলেন এবং গণভবনের সবুজ চত্বরে ঘুরে ঘুরে অতিথিদের কুশলাদির বিষয়ে খোঁজ-খবর নেন।

অভিনেতা, খেলোয়াড়, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আড্ডার মধ্যদিয়ে তিনি কিছু স্মৃতিময় মূহূর্ত কাটান এবং দেশাত্মবোধক ও লোকসঙ্গীত এবং কবিতা আবৃত্তি শোনেন।

গতবছর বিশেষ অলিম্পিকে মেডেল পাওয়া প্রতিবন্ধী শিশুরাও প্রায় দুই ঘন্টাব্যাপী এ অনুষ্ঠানে যোগ দেয়।

গণভবনের দক্ষিণ-পূর্ব প্রান্তে স্থাপিত সুসজ্জিত মঞ্চে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা, বাংলাদেশ সেনাবাহিনী, স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ), বাংলাদেশ পুলিশ এবং আনসার ও ভিডিপি'র গায়ক ও কবিরা সঙ্গীত পরিবেশন ও কবিতা আবৃত্তির মাধ্যমে দর্শকদের মুগ্ধ করে রাখেন।

অতিথিদের নিয়ে মঞ্চের সামনের আসনে বসে শেখ হাসিনা কিছু সুমধুর গান ও কবিতা আবৃত্তি উপভোগ করেন।

বিশিষ্ট সঙ্গীত শিল্পী আবদুল জব্বার, তিমির নন্দী, পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার, পরিকল্পনা সচিব ভূইয়া শফিকুল ইসলাম, কবি মুহাম্মদ সামাদ এবং বাংলাদেশ সেনাবাহিনী, এসএসএফ, পুলিশ, আনসার ও ভিডিপি কর্মকর্তা এবং বিশেষ অলিম্পিক টিমের সদস্যরা সঙ্গীত পরিবেশন এবং কবিতা আবৃত্তি করেন।

পরে কবি মোহাম্মদ আবদুস সামাদের আবৃত্তির মধ্য দিয়ে চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হয়। বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানে সমাগত অতিথিদের ঐতিহ্যবাহী পাটি-সাপটা, পুলি, ভাঁপা, চিতই পিঠা এবং নান রুটি, কাবাব, পরাটা, মিষ্টান্ন, চা ও কফি দিয়ে আপ্যায়িত করা হয়।

এ উপলক্ষে মৃৎশিল্প ও হস্তশিল্প দিয়ে বেশ কয়েকটি 'কুঁড়েঘর' সাজানো হয়। এছাড়া এ সময় গণভবন প্রাঙ্গণে অতিথিদের আপ্যায়নের জন্য বেশ কয়েকটি চটপটি ও ফুচকার ভ্যান রাখা হয়েছিল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. এ কে আজাদ চৌধুরী, মন্ত্রীপরিষদ সচিব এম মোশাররফ হোসেন ভূঁইয়া, সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব, বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ ওয়াহিদ-উজ জামান, পুলিশের আইজি হাসান মাহমুদ খন্দকার, সিনিয়র সচিব আবদুস সোবহান শিকদার, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ, র‌্যাবের মহাপরিচালক মুখলেসুর রহমান, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবদিন, এসএসএফ-এর মহাপরিচালক মেজর জেনারেল শেখ আমান হাসান অনুষ্ঠানে অংশ নেন।

পাশাপাশি বিশিষ্ট শিল্পী কাইয়ুম চৌধুরী, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, ফুটবল ফেডারেশনের সাবেক মহাসচিব হারুনুর রশীদ, জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্যাপ্টেন রকিবুল হাসান, আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু এবং নাইমুর রহমান দুর্জয়, সাবেক ফুটবলার বাদল রায়, দেওয়ান সফিউল আরেফিন টুটুল, শেখ মোহাম্মদ আসলাম, সত্যজিত দাস রূপু, এবং অভিনেতা রাজ্জাক ও ফারুক অনুষ্ঠানে যোগ দেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান, ড. গওহর রেজভী, মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকী, ইকবাল সোবহান চৌধুরী এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিল অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। -বাসস

সর্বশেষ আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, 'এই সরকারের আয়ু এক বছরও হবে না।' আপনিও কি তাই মনে করেন?
6 + 4 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
অক্টোবর - ১৯
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :