The Daily Ittefaq
ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০১৪, ১১ মাঘ ১৪২০, ২২ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ বিশ্ব ইজতেমা শুরু, তুরাগ তীরে মুসল্লিদের ঢল | ইজতেমা প্রাঙ্গণে ২ মুসল্লির মৃত‌্যু | বিএনপিকে নাকে খত দিতে হবে : আমু | দশম জাতীয় সংসদের চিফ হুইপ হলেন আ স ম ফিরোজ | দখলকারী শক্তি পরাভূত হবেই: খালেদা জিয়া

ভোটের লড়াইয়ে জেপি প্রার্থী রুহুল আমিন জয়ী

কুড়িগ্রাম-৪ আসন

ফজলে ইলাহী স্বপন, কুড়িগ্রাম প্রতিনিধি

ভোটের লড়াইয়ে কুড়িগ্রাম-৪ আসনে জাতীয় পার্টি (জেপি) প্রার্থী মো. রুহুল আমিন বিজয়ী হয়েছেন। স্থগিত দু'টি কেন্দ্রে গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত ভোটসহ তিনি বাই সাইকেল প্রতীক নিয়ে মোট ভোট পেয়েছেন ৩২ হাজার ৬০৭ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের জাকির হোসেন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ৯৩৯ ভোট। অর্থাত্ জেপি প্রার্থী আওয়ামী লীগ প্রার্থীর চেয়ে ৭ হাজার ৬৬৮ ভোট বেশি পেয়েছেন।

রুহুল আমিন বিজয়ী হওয়ায় জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান, বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি ও মহাসচিব শেখ শহীদুল ইসলাম কুড়িগ্রাম-৪ আসনের ভোটারদের অভিনন্দন জানিয়েছেন।

স্থগিত দু'টি কেন্দ্রে গতকাল কঠোর নিরাপত্তায় শান্তিপূর্ণভাবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বৃদ্ধি পায়। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক নারী ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

গত ৫ জানুয়ারির নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মারার অভিযোগে রৌমারী কেরামতিয়া মাদ্রাসা কেন্দ্র ও চরবন্দবের সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেন রিটার্নিং অফিসার। পরে ১৬ জানুয়ারি দেশের অন্য ৭টি আসনের সাথে স্থগিত দুটি কেন্দ্রের পুনরায় ভোটগ্রহণের দিন ধার্য করা হলেও সব প্রস্তুতির পরেও নির্বাচন করা যায়নি। আওয়ামী লীগ প্রার্থী জাকির হোসেনের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের নির্বাচনী বেঞ্চ ৪ সপ্তাহের জন্য নির্বাচন স্থগিত করে। গত ১৯ জানুয়ারি আপিল বিভাগ ওই স্থগিতাদেশ প্রত্যাহার করে নিলেও নির্বাচন কমিশন ভোট গ্রহণের নতুন দিন ধার্য করে। এই আসনে ১০৬টি কেন্দ্রের মধ্যে ১০৪টিতে জেপি প্রার্থী রুহুল আমিন ৬ হাজার ৫৯৮ ভোটে আওয়ামী লীগ প্রার্থী জাকির হোসেনের চেয়ে এগিয়ে ছিলেন। ৫ জানুয়ারি স্থগিত হওয়া দুই কেন্দ্রের মোট ভোটার ৭ হাজার ২৫৭ জন। এরমধ্যে চরবন্দবের সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার ৪ হাজার ২১৫ জন এবং রৌমারী কেরামতিয়া মাদ্রাসা কেন্দ্রে ভোটার ৩ হাজার ৪২ জন। গতকাল দুই কেন্দ্রে ভোট পড়েছে ৩ হাজার ১১৭। এরমধ্যে সাইকেল পেয়েছে ২ হাজার ৬৩ ভোট। নৌকা পেয়েছে ৯৯৩ ভোট। হাঁস মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন ১৮ ভোট। বাতিল ভোট ৪০টি।

১০ম জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ আসনে স্থগিত ২টি কেন্দ্রে চূড়ান্ত ভোট গণনা শেষে বেসরকারিভাবে নির্বাচিত হওয়ায় জাতীয় পার্টি-জেপি'র কেন্দ্রীয় শ্রম ও শিল্প বিষয়ক সম্পাদক রুহুল আমিনকে অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টি-জেপি'র চেয়ারম্যান এবং বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু ও মহাসচিব শেখ শহীদুল ইসলাম। একই সঙ্গে রুহুল আমিনকে জয়যুক্ত করায় কুড়িগ্রাম-৪ নির্বাচনী এলাকার সকল ভোটারকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন জেপি'র এই নেতৃবৃন্দ।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, 'এই সরকারের আয়ু এক বছরও হবে না।' আপনিও কি তাই মনে করেন?
3 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২৫
ফজর৪:১৯
যোহর১২:০১
আসর৪:৩৪
মাগরিব৬:২৭
এশা৭:৪২
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২২
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :