The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০১৪, ১৩ মাঘ ১৪২০, ২৪ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ নাদালের স্বপ্ন ভেঙে দিয়ে চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা | তৌফিক-ই-এলাহী চৌধুরীকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ | শাবিতে শিবির-ছাত্রলীগ সংঘর্ষ, ভাংচুর | সংখ্যালঘু নির্যাতনের বিচার বিশেষ ক্ষমতা আইনেই: আইনমন্ত্রী | যুক্তরাষ্ট্রের শপিং মলে হামলা, নিহত ৩ | মওদুদসহ বিএনপির ৪ নেতার জামিন

এখন তোমার অজানা কিছুই নেই

লে.কর্নেল মো. মোস্তাফিজুর রহমান, অধ্যক্ষ

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ, ঢাকা

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, শুভেচ্ছা নিও। আশা করছি তোমরা সবাই ভালো আছো। তোমাদের এসএসসি পরীক্ষা সমাগত। এখন থেকেই এই পরীক্ষাকে গুরুত্বের সাথে নিতে হবে। কেননা, এই পরীক্ষার সাফল্য আগামীতে তোমাকে নিয়ে যাবে কাঙ্ক্ষিত সাফল্যের স্বর্ণশিখরে। সফলতার এই স্বর্ণালি আলোয় উদ্ভাসিত হয়ে তোমরা এক-একজন সত্, আদর্শ ও সুনাগরিক হিসেবে দেশ ও জাতির সেবায় নিয়োজিত হবে। জীবনের সকল ক্ষেত্রে তোমরা সফল হও — আমি এই কামনা করছি। তোমাদের সাফল্যের পথকে সুগম করতে আমার কিছু পরামর্শ রইল। আশা করি, এসব পরামর্শ ও নির্দেশনা সুন্দর ও সঠিকভাবে পরীক্ষা দেয়ার জন্য তোমাদের সহায়ক হবে।

আত্মবিশ্বাসী হবে; সাফল্য তোমার সুনিশ্চিত। মনে রাখবে, এখন তোমার অজানা কিছুই নেই, শুধু প্রকাশের অপেক্ষা মাত্র। এখনও যদি তোমার সিলেবাসের কোন বিষয়ে সমস্যা আছে বলে মনে হয়, তবে স্কুলে বিষয়ভিত্তিক শিক্ষকের পরামর্শ নাও।

পরীক্ষার আগে কোনপ্রকার দুশ্চিন্তা মাথায় রাখবে না।

পরীক্ষা কক্ষে প্রশ্নপত্র পাওয়ার পর মনোযোগ সহকারে পড়বে, ভালোভাবে বুঝে উত্তর করবে। প্রশ্নে প্রদত্ত মানবণ্টন অনুযায়ী প্রশ্নের উত্তরের ক্ষেত্রে সময় ভাগ করে নিতে হবে। মনে রাখবে, সময়ের সঠিক বিভাজন ভালো ফলাফলের জন্য অত্যন্ত জরুরি।

মুখস্থ না করে মূলবই বার বার পড়বে এবং অর্জিত জ্ঞান ও মেধাকে কাজে লাগিয়ে উত্তর করবে। প্রশ্নের উত্তর সুন্দরভাবে উপস্থাপন করবে এবং খাতার সামগ্রিক সৌন্দর্য বজায় রাখবে। উত্তরের ক্ষেত্রে প্রদত্ত প্রশ্ন নাম্বার, পয়েন্টস ও উদ্ধৃতিগুলো অন্য রঙের কালি (লালকালি ছাড়া) দিয়ে লিখবে। পরীক্ষার হলে কোন প্রকার সমস্যা দেখা দিলে তা সরাসরি কর্তব্যরত শিক্ষককে অবহিত করবে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সিপিডির ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেছেন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন না হলে রাজনৈতিক অনিশ্চয়তা কাটবে না। এতে অর্থনীতি দীর্ঘ মেয়াদি সংকটে পড়বে।' আপনিও কি তাই মনে করেন?
8 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
মে - ২১
ফজর৩:৪৮
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৩৯
এশা৮:০১
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৪
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :