The Daily Ittefaq
ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০১৪, ১৩ মাঘ ১৪২০, ২৪ রবিউল আওয়াল ১৪৩৫
সর্বশেষ সংবাদ নাদালের স্বপ্ন ভেঙে দিয়ে চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা | তৌফিক-ই-এলাহী চৌধুরীকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ | শাবিতে শিবির-ছাত্রলীগ সংঘর্ষ, ভাংচুর | সংখ্যালঘু নির্যাতনের বিচার বিশেষ ক্ষমতা আইনেই: আইনমন্ত্রী | যুক্তরাষ্ট্রের শপিং মলে হামলা, নিহত ৩ | মওদুদসহ বিএনপির ৪ নেতার জামিন

সংঘর্ষ থামাতে গেলে পুলিশের ওপর বিএনপির হামলা

সোনারগাঁওয়ে অস্ত্র ছিনতাই, ওসি ক্লোজড, তদন্ত কমিটি

নারায়ণগঞ্জ প্রতিনিধি ও সোনারগাঁও সংবাদদাতা

সোনারগাঁওয়ের সনমান্দি ইউনিয়নের ফতেহপুর দড়িকান্দি এলাকায় জমি সংক্রান্ত বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ করে গত শুক্রবার রাতে আওয়ামী লীগ ও বিএনপির কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি শান্ত করতে গেলে কুপিয়ে ও পিটিয়ে ৬ পুলিশ সদস্যকে মারাত্মক আহত করে বিএনপি কর্মীরা। ছিনিয়ে নেয়া হয় তাদের অস্ত্র ও ওয়্যারলেস সেট। এদিকে পুলিশের ওপর হামলা ও অস্ত্র লুটের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সোনারগাঁও থানার ওসি আতিকুর রহমানকে ক্লোজড করা হয়েছে। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সাজ্জাদুর রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পুলিশের ওপর হামলায় গতকাল শনিবার দুপুরে সোনারগাঁও থানায় এসআই নাসির উদ্দিন সনমান্দি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেনকে প্রধান আসামি করে ৪৪ জনের বিরুদ্ধে মামলা করেছেন। পুলিশ গতকাল সকালে দড়িকান্দি এলাকা থেকে খোয়া যাওয়া শর্টগান ও ওয়্যারলেস সেট উদ্ধার করেছে। গ্রেফতার ৯ জনকে আদালতে প্রেরণ করা হয়েছে। ফতেপুর দড়িকান্দি এলাকায় ২ প্লাটুন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহত পুলিশ সদস্যরা হলেন- এসআই শরীফুল ইসলাম, কনস্টেবল আল আমিন, মান্নান, মো. আলী, শাহজাহান। বিকালে আহত পুলিশ সদস্যদের দেখতে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে যান নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জানা গেছে, ফতেহপুর গ্রামে ৪১ শতাংশ জমির মালিকানা নিয়ে বিএনপি নেতা বিল্লাল হোসেন ও আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে দুইপক্ষ একে অপরের বিরুদ্ধে ৮টি মামলা করে। আর তাদের এই বিরোধের সুযোগ নিত ওসি আতিকুর রহমান। গত শুক্রবার রাত ৮টার দিকে এ নিয়ে দুইপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে বিলাল হোসেনের লোকজন পুলিশের ওপর অর্তকিত হামলা এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশ সদস্যরা কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে পুকুরে লাফ দিয়ে অত্মরক্ষা করে।

এই পাতার আরো খবর -
font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
সিপিডির ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেছেন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন না হলে রাজনৈতিক অনিশ্চয়তা কাটবে না। এতে অর্থনীতি দীর্ঘ মেয়াদি সংকটে পড়বে।' আপনিও কি তাই মনে করেন?
6 + 6 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
আগষ্ট - ২৪
ফজর৪:১৯
যোহর১২:০১
আসর৪:৩৪
মাগরিব৬:২৮
এশা৭:৪৩
সূর্যোদয় - ৫:৩৭সূর্যাস্ত - ০৬:২৩
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :