The Daily Ittefaq
ঢাকা, বৃহস্পতিবার ৭ ফেব্রুয়ারি ২০১৩, ২৫ মাঘ ১৪১৯, ২৫ রবিউল আওয়াল ১৪৩৪
সর্বশেষ সংবাদ জামিন পেলেন হল-মার্ক চেয়ারম্যান জেসমিন | সাগর-রুনি হত্যা: এনামুল সন্দেহে আটক ২০ জন | ৩৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ | নির্বাচনের আগেই আন্দোলন করে নেতাদের মুক্ত করা হবে: জামায়াত | বিপিএল: খুলনাকে ৮৯ রানে হারালো চট্টগ্রাম | ময়মনসিংহে সুলতান মীর হত্যা মামলায় চারজনের ফাঁসি | শনিবার চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল | 'দেশে নতুন ভোটার সংখ্যা ৭০ লক্ষাধিক' | 'দেশের অর্থে পদ্মা সেতু হলে চালের কেজি ১৫০ টাকা হবে' | বার্সেলোনা আসবে: সংসদে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী | ফেইসবুকে প্রধানমন্ত্রীর নামে অ্যাকাউন্ট খুলল কে? | ফাঁসির দাবি শাহবাগ থেকে এখন সারাদেশে

যে কেউ চাইলেই শাবনূর-মৌসুমী হতে পারবে না

মু খো মু খি

রুমানা। ছোটপর্দা থেকেই চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। তবে এখনও তিনি ছোটপর্দা ও রুপালি পর্দায় নিয়মিতই অভিনয় করছেন। যদিওবা বড়পর্দার তুলনায় তিনি ছোটপর্দাতেই বেশি সফল। সম্প্রতি তিনি 'হূদয়ে ৭১' নামের একটি মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র অভিনয় শুরু করেছেন। এই চলচ্চিত্রসহ নিজের সাম্প্রতিক ব্যস্ততা এবং মিডিয়ার বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন বিনোদন প্রতিদিন-এর সঙ্গে। সাক্ষাত্কার নিয়েছেন অর্ক হাসান

আপনি তো 'হূদয়ে ৭১' চলচ্চিত্রে কাজ করছেন, এ প্রসঙ্গে কিছু বলুন—

অনেকদিন পর আমি আবার মুক্তিযুদ্ধের চলচ্চিত্রে কাজ করছি। গত ক'দিন ধরে অনেক ব্যস্ত সময় কাটালাম এই ছবিটি নিয়ে। ইনশাহআল্লাহ আজ এই ছবিতে আমার শুটিংয়ের কাজটুকু শেষ হবে। তারপর খুব শীঘ্রই ডাবিংয়ে যাব। আর এই প্রথম আমি বীরাঙ্গনার চরিত্রে অভিনয় করছি। বিশেষ করে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র তো, খুবই স্পর্শকাতর। কাজটি করতে খুবই ভালো লাগছে। ছবিটি পরিচালনা করছেন সাদেক সিদ্দিক। তার পরিচালনায় এর আগে নাটক-টেলিফিল্মে কাজ করেছি, তবে চলচ্চিত্রে এটাই প্রথম। কাজে অনেক যত্ন নেন তিনি। তারপর ছবিটির গানগুলোও অনেক যত্ন করে করা হয়েছে। একটি গান গেয়েছে পড়শী, এই গানটির কথা লিখেছেন জাহিদ আকবর আর সংগীত পরিচালনা করেছেন তানভীর তারেক। এই গানটি খুবই দারুণ হয়েছে। গানটি আমার খুবই ভালো লেগেছে। আর এই ছবিতে আমার বিপরীতে চিত্রনায়কের ভূমিকাটি পালন করছেন ইমন।

আর কী কী কাজ করছেন এখন?

২০১২-তে তেমন কোনো ছবিতে কাজ করিনি। কিছু নাটক ও টেলিফিল্মে কাজ করেছি। এ বছর অনেকগুলো ছবির কথা চলছে, কাজও করছি। বাকিগুলোর কাজ যেকোনো সময় শুরু হয়ে যেতে পারে। ফিল্ম তো, কখন আসে কখন যায় তার হদিস পাওয়া যায় না। তবে এখন থেকে নিয়মিত কাজ করব।

আপনি তো অনেকগুলো চলচ্চিত্রেই অভিনয় করেছেন। একজন সফল চিত্রনায়িকার জনপ্রিয়তাটা কি অর্জন করতে পেরেছেন?

আসলে আমি তো এসেছিই ছোটপর্দা থেকে। সেই জায়গা থেকে আমার চাওয়াটাও একটু কম। আর আমি কখনোই আশা করতে পারব না শাবনূর-মৌসুমী হওয়ার জন্য। এক নম্বর নায়িকা বা শীর্ষ নায়িকা হওয়ার সেই ইচ্ছেটাও আমার নেই। নিয়মিত অভিনয় করে যেতে চাই। একজন অভিনেত্রী হিসেবেই থাকতে চাই। আর যে পরিমাণ দর্শকরা আমাকে গ্রহণ করেছে তাই আমার জন্য অনেক বড় পাওয়া। আমি এতেই সন্তুষ্ট। আর যে কেউ চাইলেই শাবনূর-মৌসুমী হতে পারবে না।

আমাদের বর্তমান চলচ্চিত্রের অবস্থা প্রসঙ্গে বলুন—

এখন তো অনেক ভালো ভালো ফিল্ম হচ্ছে। ভালো ফিল্মও হচ্ছে, আবার আগে চেয়ে সংখ্যায়ও বেশি হচ্ছে। কিছু কিছু ছবি প্রমাণ করে দিয়েছে এ দেশের দর্শকরা চলচ্চিত্র অবশ্যই পছন্দ করে। দর্শকরাও সিনেমা হলে আসতে শুরু করেছে। কিছু টেকনিক্যাল সমস্যা রয়েছে, এসব সমস্যা খুব শীঘ্রই শেষ হয়ে যাবে। আমাদের চলচ্চিত্র আবার আগের সেই সম্মান, আগের সেই চাহিদা ফিরে পাবে।

সম্প্রতি এক আলোচনায় কলকাতা ও বাংলাদেশের নির্মাতা ও শিল্পীরা যেন যৌথভাবে কাজ করতে পারে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আলোচনা হয়। যদি এই সিদ্ধান্ত কার্যকর হয় তাহলে কেমন হবে বলে আপনার মনে হয়?

আমি মনে করি, অবশ্যই ভালো হবে। কলকাতার ইন্ডাস্ট্রি টেকনিক্যালি আমাদের থেকে অনেক এগিয়ে। একসঙ্গে মিলেমিশে কাজ করলে আমরাও সেই প্রযুক্তির অংশ হওয়ার সুযোগটা খুব সহজেই পাব। তার পাশাপাশি বাংলাদেশের বাইরেও এ দেশের চলচ্চিত্রের পরিচিতি বাড়তে শুরু হবে। সেই সুযোগে আমাদের ইন্ডাস্ট্রিও নিজেদের ডেভেলপ করার জন্য আরও একটা বাড়তি সুযোগ পেয়ে যাবে।

font
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন
বিষয়ভিত্তিক টিভি চ্যানেল কেউ স্থাপন করতে চাহিলে সরকার বিবেচনা করবে—তথ্যমন্ত্রীর এই বক্তব্য আপনি সমর্থন করেন কি?
9 + 3 =  
ফলাফল
আজকের নামাজের সময়সূচী
সেপ্টেম্বর - ১৮
ফজর৪:২৯
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৮
archive
বছর : মাস :
The Daily Ittefaq
ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন। ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে তারিন হোসেন কর্তৃক ৪০, কাওরান বাজার, ঢাকা-১২১৫ থেকে প্রকাশিত ও মুহিবুল আহসান কর্তৃক নিউ নেশন প্রিন্টিং প্রেস, কাজলারপাড়, ডেমরা রোড, ঢাকা-১২৩২ থেকে মুদ্রিত। কাওরান বাজার ফোন: পিএবিএক্স: ৭১২২৬৬০, ৮১৮৯৯৬০, বার্ত ফ্যাক্স: ৮১৮৯০১৭-৮, মফস্বল ফ্যাক্স : ৮১৮৯৩৮৪, বিজ্ঞাপন-ফোন: ৮১৮৯৯৭১, ৭১২২৬৬৪ ফ্যাক্স: ৮১৮৯৯৭২, e-mail: [email protected], সার্কুলেশন ফ্যাক্স: ৮১৮৯৯৭৩। www.ittefaq.com.bd, e-mail: [email protected]
Copyright The Daily Ittefaq © 2014 Developed By :